যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০১৮ ইং

|   ঢাকা - 09:48pm

|   লন্ডন - 03:48pm

|   নিউইয়র্ক - 10:48am

  সর্বশেষ :

  পাকিস্তানে চীনের পরমাণু সাবমেরিন ঘাঁটি, চিন্তায় ভারত   উড়তে থাকা বার্সার অপরাজেয় যাত্রা থামলো   রাশিয়ায় তাপমাত্রা মাইনাস ৬৭ ডিগ্রি সেলসিয়াস!   অলিম্পিকে দুই কোরিয়ার ‘অভিন্ন পতাকা’   মৌলভীবাজার ডিষ্ট্রিক্ট এসোসিয়েশনের মতবিনিময়   রাখাইনে বিক্ষোভে পুলিশের গুলি, নিহত ৭   বিশ্বের প্রথম ‘পানিহীন’ শহর!   মুসলিম শিশুদের মসজিদে যাওয়ায় নিষেধাজ্ঞা চীনের   ইউএনএইচসিআর ছাড়াই রোহিঙ্গা প্রত্যাবাসন উদ্বেগের : জাতিসঙ্ঘ   মুক্তিযোদ্ধা বিবেচনার ন্যূনতম বয়স সাড়ে ১২ বছর পুনঃনির্ধারণ   ডিএনসিসি’র মেয়র পদে উপনির্বাচন স্থগিত   এবার টরন্টোতে অনুষ্ঠিত হতে যাচ্ছে 'বিশ্ব সিলেট সম্মেলন'   জালালাবাদ এসোসিয়েশনের কালচারাল সেক্রেটারি লায়েক আহমেদের বোনের মৃত্যুতে শোক   বাংলাদেশে প্রবাহিত ৫৭টি নদীর বেশির ভাগই নাব্যতাহীন   ভোলার ভেদুরিয়ায় নতুন গ্যাসক্ষেত্রের সন্ধান

মূল পাতা   >>   মধ্যপ্রাচ্য

অর্থ পাচারের অভিযোগে সৌদিতে বাংলাদেশির কারাদণ্ড

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৬-০৯-২৭ ১৩:১২:৫১

নিউজ ডেস্ক: অবৈধ অর্থ পাচারের অভিযোগে সৌদি আরবের একটি আদালত সেদেশে আটক বাংলাদেশি এক নাগরিককে আট মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন। বিভিন্ন সময়ে বিশ্বের বিভিন্ন দেশে অর্থ ও মোবাইল পাচারে অভিযুক্ত ওই বাংলাদেশিকে ৩ হাজার সৌদি রিয়াল ও ৫০ দোররা মারার নির্দেশও দেয়া হয়েছে।

মঙ্গলবার সৌদি আরবের জাতীয় দৈনিক আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, গ্রেফতার হওয়ার আগে ওই বাংলাদেশি তার ব্যাংক অ্যাকাউন্ট থেকে অবৈধভাবে অন্তত ৪০ লাখ সৌদি রিয়াল পাচার করেছেন। সৌদি অার্থিক তদন্ত বিভাগের এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

তদন্ত প্রতিবেদনে আরো বলা হয়েছে, ওই বাংলাদেশির এক সময়ের মালিক এক সৌদি তরুণসহ বেশ কয়েকটি কোম্পানি ও ব্যক্তির অ্যাকাউন্টে অর্থ পাচার করেছেন। এর বিনিময়ে তিনি প্রত্যেকবার একটি মোবাইল ফোন ও কার্ড এবং ১০ সৌদি রিয়াল নিয়েছেন।

এ ছাড়া সৌদি তরুণ ও কোম্পানির মূল ঠিকানা জানা ছাড়াই তিনি অর্থ পাঠিয়েছেন। ২০১৪ সালের ১৩ এপ্রিল থেকে ২০১৫ সালের ১৩ এপ্রিলের মধ্যে তিনি ৩৯ লাখ ৪৩ হাজার ৩৭৮ সৌদি রিয়াল অবৈধভাবে পাচার করেছেন।


এলএবাংলাটাইমস/এমই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৮২ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত