যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৮ ইং

|   ঢাকা - 07:37am

|   লন্ডন - 01:37am

|   নিউইয়র্ক - 08:37pm

  সর্বশেষ :

  সিরিয়ায় সরকারি বাহিনীর বিমান হামলা, নিহত ৯৪   রাশিয়ার চার্চে বন্দুকধারীর হামলা, নিহত ৫   তৃতীয়বারের মতো বিয়ে করলেন ইমরান খান   পুরুষের অনুমতি ছাড়া ব্যবসা করতে পারবে সৌদি নারীরা   ভারতে ট্রাম্পের নাম ভেঙ্গে ফ্ল্যাট বিক্রি   ইরানে বিধ্বস্ত উড়োজাহাজের ধ্বংসাবশেষের সন্ধান   বিএনপি নির্বাচনে না এলে কিছু করার নেই : সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী   রায়ের কপি পেলেন খালেদার আইনজীবীরা, জামিন আবেদন কাল   কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ ইনকের শীত বস্ত্র বিতরণ   ইতালীতে দু’টি শহীদ মিনারেরই বেহাল অবস্থা   ফিল্মফেয়ারে সেরা অভিনেত্রী জয়া আহসান   স্কুলে বন্ধুক হামলার ঘটনায় এফবিআইয়ের কড়া সমালোচনা ট্রাম্পের   ডিসেম্বর নয়, আজকেই অবসরে যান : মুহিতকে বাবলু   নো-ম্যান্স ল্যান্ডে রোহিঙ্গাদের গণহত্যার প্রস্তুতি মিয়ানমারের!   বাংলাদেশ থেকে কার্গো পরিবহনে বাধা তুলে নিল যুক্তরাজ্য

মূল পাতা   >>   মধ্যপ্রাচ্য

আল-জাজিরার লাইসেন্স বাতিল করছে সৌদি আরব

মধ্যপ্রাচ্য ডেস্ক , নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-০৬-০৭ ০৮:৪৯:৪৪

মধ্যপ্রাচ্য ডেস্ক : সৌদি আরবে কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরার সম্প্রচারের লাইসেন্স বাতিল এবং কার্যালয় বন্ধের জন্য প্রক্রিয়া শুরু করেছে সৌদি সরকার। দেশটির সাংবাদিকদের কাতারভিত্তিক এ সংবাদ মাধ্যমের চাকরি ছেড়ে বাড়ি ফিরে আসারও আহ্বান জানিয়েছে সৌদি সরকার। সোমবার সৌদি আরব, মিশর, সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইন কাতারের সঙ্গে তাদের কূটনৈতিক সম্পর্ক ছিন্নের ঘোষণা দেয়। এরপর একই সিদ্ধান্ত জানায় লিবিয়া। পরে হুতিদের সঙ্গে সম্পর্কের অভিযোগে দোহার সঙ্গে ইয়েমেন কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করে। এরপর একই সিদ্ধান্ত আসে মালদ্বীপের পক্ষ থেকেও।
সৌদি আরবের রিয়াদে আরব ইসলামিক অ্যামেরিকান সামিটের প্রায় এক সপ্তাহ পর এ ধরনের ঘোষণা এলো। কাতারের একটি বার্তা সংস্থা সেদেশের আমিরের বক্তব্য প্রকাশ করেছিল। যেখানে তিনি ইরানের সঙ্গে সম্পর্ক উন্নয়নের কথা বলেন। ওই ঘটনার পর কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, ওই এজেন্সির সাইট হ্যাক করে হ্যাকাররা আমিরের বক্তব্য প্রকাশ করেছে। এক্ষেত্রে কাতারের আমিরের কিছুই করার ছিল না। আঞ্চলিকভাবে ইরানের সঙ্গে সৌদি আরবের মত পার্থক্যের কারণে আগে থেকেই দ্বন্দ্ব চলছে।  

এই খবরটি মোট পড়া হয়েছে ১৮৫ বার

আপনার মন্তব্য