যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৩ জানুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 09:27am

|   লন্ডন - 03:27am

|   নিউইয়র্ক - 10:27pm

  সর্বশেষ :

  নিউইয়র্কে নববর্ষ উপলক্ষে সাংবাদিকদের সাথে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের শুভেচ্ছা বিনিময়   প্যারেডের থ্রিডি প্রদর্শনীর মাধ্যমে বাফলার ফান্ডরাইজিং অনুষ্ঠিত   নিউ ইয়র্কে মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র, গ্রেপ্তার ৪   আরব আমিরাতে অবৈধ অভিবাসীকে আশ্রয় দিলে এক লাখ দিরহাম জরিমানা   টয়লেট টিস্যুতে ‘আল্লাহ’, বিক্ষুব্ধ যুক্তরাজ্যের মুসলিমরা   ১১ মার্চ ডাকসু নির্বাচন   বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদের তালিকায় শেখ হাসিনা   শান্তি ও মানবাধিকারের অনন্য আশ্রয়ভূমি ফ্রান্স   কারাগারে ‘মারা গেছেন’ মসজিদে নববীর এক ইমাম   ক্যালিফোর্নিয়ায় বাংলাদেশি খুদে শিক্ষার্থীর চমক, ৯ বছরেই কলেজে   আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মোস্তাফিজ   সালমান খানকে প্রত্যাখ্যান করেছিলেন তিনি   কৃষ্ণ সাগরে দুই জাহাজে আগুন, নিহত ১০   প্যাটারসন সিটির পাবলিক স্কুলে হালাল ফুড   আর্জেন্টাইন ফুটবলারসহ দুজনকে নিয়ে বিমান নিখোঁজ

মূল পাতা   >>   মধ্যপ্রাচ্য

আল-জাজিরার লাইসেন্স বাতিল করছে সৌদি আরব

মধ্যপ্রাচ্য ডেস্ক , নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-০৬-০৭ ০৮:৪৯:৪৪

মধ্যপ্রাচ্য ডেস্ক : সৌদি আরবে কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরার সম্প্রচারের লাইসেন্স বাতিল এবং কার্যালয় বন্ধের জন্য প্রক্রিয়া শুরু করেছে সৌদি সরকার। দেশটির সাংবাদিকদের কাতারভিত্তিক এ সংবাদ মাধ্যমের চাকরি ছেড়ে বাড়ি ফিরে আসারও আহ্বান জানিয়েছে সৌদি সরকার। সোমবার সৌদি আরব, মিশর, সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইন কাতারের সঙ্গে তাদের কূটনৈতিক সম্পর্ক ছিন্নের ঘোষণা দেয়। এরপর একই সিদ্ধান্ত জানায় লিবিয়া। পরে হুতিদের সঙ্গে সম্পর্কের অভিযোগে দোহার সঙ্গে ইয়েমেন কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করে। এরপর একই সিদ্ধান্ত আসে মালদ্বীপের পক্ষ থেকেও।
সৌদি আরবের রিয়াদে আরব ইসলামিক অ্যামেরিকান সামিটের প্রায় এক সপ্তাহ পর এ ধরনের ঘোষণা এলো। কাতারের একটি বার্তা সংস্থা সেদেশের আমিরের বক্তব্য প্রকাশ করেছিল। যেখানে তিনি ইরানের সঙ্গে সম্পর্ক উন্নয়নের কথা বলেন। ওই ঘটনার পর কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, ওই এজেন্সির সাইট হ্যাক করে হ্যাকাররা আমিরের বক্তব্য প্রকাশ করেছে। এক্ষেত্রে কাতারের আমিরের কিছুই করার ছিল না। আঞ্চলিকভাবে ইরানের সঙ্গে সৌদি আরবের মত পার্থক্যের কারণে আগে থেকেই দ্বন্দ্ব চলছে।  

এই খবরটি মোট পড়া হয়েছে ৪২৮ বার

আপনার মন্তব্য