যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ২২ মে, ২০১৮ ইং

|   ঢাকা - 04:52am

|   লন্ডন - 11:52pm

|   নিউইয়র্ক - 06:52pm

  সর্বশেষ :

  দ্বিতীয় বিয়ে বাধ্যতামূলক যেখানে   চীনে মসজিদে মসজিদে জাতীয় পতাকা ওড়ানোর নির্দেশ   করাচিতে দাবদাহে হিট-স্ট্রোকে ৬৫ জনের মৃত্যু   যুদ্ধক্ষেত্রে সর্বাধুনিক এফ-৩৫ উড়িয়েছে ইসরায়েল   মিলানে ছাত্রলীগের আলোচনা সভা ও ইফতার মাহফিল   নিউজার্সিতে কুলাউড়া এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত   তথাকথিত ‘বন্দুকযুদ্ধে’ এবার ৯ জেলায় নিহত ১২   আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা   মাদকের আন্ডারওয়ার্ল্ডে ১৪১ গডফাদার   মদিনায় বিমান দুর্ঘটনা থেকে বাঁচলেন ১৫১ বাংলাদেশি   রাজীবের দুই ভাইকে কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার আদেশ স্থগিত   বান্দরবানে পাহাড় ধসে ৪ শ্রমিক নিহত   ইবাদতের মৌসুম মাহে রমজান   শান্তিনিকেতনে শুক্রবার হাসিনা-মোদি-মমতার সাক্ষাৎ   ইরানের ওপর ‘ইতিহাসের বড় নিষেধাজ্ঞা’ দিচ্ছে যুক্তরাষ্ট্র

মূল পাতা   >>   মধ্যপ্রাচ্য

কখনই আত্মসমর্পণ করবে না কাতার

মধ্যপ্রাচ্য ডেস্ক , নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-০৬-০৯ ০৪:১৭:২৬

মধ্যপ্রাচ্য ডেস্ক : সৌদি জোটের কূটনৈতিক ও অর্থনৈতিক অবরোধের মুখেও নিজেদের নীতি পরিবর্তন না করার ঘোষণা দিয়েছেন কাতারি পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মেদ বিন আব্দুল রহমান আল থানি। বৃহস্পতিবার রাজধানী দোহায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পররাষ্ট্রমন্ত্রী আল থানি বলেন, আমরা আত্মসমর্পণ করতে প্রস্তুত নই। আমরা আমাদের পররাষ্ট্রনীতির স্বাধীনতা বিসর্জন দেবো না।

সৌদি আরব, বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাতসহ মিশর ও আরও কয়েকটি দেশ কাতারের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করেছে। পাশাপাশি ক্ষুদ্র এই দেশটির উপর আরোপ করেছে অর্থনৈতিক অবরোধ। কাতারের বিরুদ্ধে সন্ত্রাসবাদে অর্থায়নের অভিযোগের পাশাপাশি আঞ্চলিক শত্রু ইরানের সহযোগিতার অভিযোগ এনেছে দেশগুলো। সৌদি জোটের অবরোধের ব্যাপারে কাতারের পররাষ্ট্রমন্ত্রী বলেন, কাতার প্রয়োজনে সারাজীবন এই অবরোধের মধ্যে থাকবে তারপরও তার নীতির স্বাধীনতা বিসর্জন দেবে না।
এছাড়া প্রতিবেশী দেশগুলোর অবরোধের মুখেও কাতার সরকার তার নাগরিকদের জীবন মান পূর্বের ন্যায় বজায় রাখার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করেছে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী থানি। তিনি বলেন, ইরান ইতোমধ্যেই খাদ্য সরবরাহের জন্য তাদের তিনটি বন্দর ব্যবহারের জন্য প্রস্তাব দিয়েছে। তবে আমরা এখনো এই প্রস্তাব গ্রহণ করিনি।

এই খবরটি মোট পড়া হয়েছে ৩৭৭ বার

আপনার মন্তব্য