যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৮ ইং

|   ঢাকা - 07:36am

|   লন্ডন - 01:36am

|   নিউইয়র্ক - 08:36pm

  সর্বশেষ :

  সিরিয়ায় সরকারি বাহিনীর বিমান হামলা, নিহত ৯৪   রাশিয়ার চার্চে বন্দুকধারীর হামলা, নিহত ৫   তৃতীয়বারের মতো বিয়ে করলেন ইমরান খান   পুরুষের অনুমতি ছাড়া ব্যবসা করতে পারবে সৌদি নারীরা   ভারতে ট্রাম্পের নাম ভেঙ্গে ফ্ল্যাট বিক্রি   ইরানে বিধ্বস্ত উড়োজাহাজের ধ্বংসাবশেষের সন্ধান   বিএনপি নির্বাচনে না এলে কিছু করার নেই : সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী   রায়ের কপি পেলেন খালেদার আইনজীবীরা, জামিন আবেদন কাল   কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ ইনকের শীত বস্ত্র বিতরণ   ইতালীতে দু’টি শহীদ মিনারেরই বেহাল অবস্থা   ফিল্মফেয়ারে সেরা অভিনেত্রী জয়া আহসান   স্কুলে বন্ধুক হামলার ঘটনায় এফবিআইয়ের কড়া সমালোচনা ট্রাম্পের   ডিসেম্বর নয়, আজকেই অবসরে যান : মুহিতকে বাবলু   নো-ম্যান্স ল্যান্ডে রোহিঙ্গাদের গণহত্যার প্রস্তুতি মিয়ানমারের!   বাংলাদেশ থেকে কার্গো পরিবহনে বাধা তুলে নিল যুক্তরাজ্য

মূল পাতা   >>   মধ্যপ্রাচ্য

কখনই আত্মসমর্পণ করবে না কাতার

মধ্যপ্রাচ্য ডেস্ক , নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-০৬-০৯ ০৪:১৭:২৬

মধ্যপ্রাচ্য ডেস্ক : সৌদি জোটের কূটনৈতিক ও অর্থনৈতিক অবরোধের মুখেও নিজেদের নীতি পরিবর্তন না করার ঘোষণা দিয়েছেন কাতারি পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মেদ বিন আব্দুল রহমান আল থানি। বৃহস্পতিবার রাজধানী দোহায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পররাষ্ট্রমন্ত্রী আল থানি বলেন, আমরা আত্মসমর্পণ করতে প্রস্তুত নই। আমরা আমাদের পররাষ্ট্রনীতির স্বাধীনতা বিসর্জন দেবো না।

সৌদি আরব, বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাতসহ মিশর ও আরও কয়েকটি দেশ কাতারের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করেছে। পাশাপাশি ক্ষুদ্র এই দেশটির উপর আরোপ করেছে অর্থনৈতিক অবরোধ। কাতারের বিরুদ্ধে সন্ত্রাসবাদে অর্থায়নের অভিযোগের পাশাপাশি আঞ্চলিক শত্রু ইরানের সহযোগিতার অভিযোগ এনেছে দেশগুলো। সৌদি জোটের অবরোধের ব্যাপারে কাতারের পররাষ্ট্রমন্ত্রী বলেন, কাতার প্রয়োজনে সারাজীবন এই অবরোধের মধ্যে থাকবে তারপরও তার নীতির স্বাধীনতা বিসর্জন দেবে না।
এছাড়া প্রতিবেশী দেশগুলোর অবরোধের মুখেও কাতার সরকার তার নাগরিকদের জীবন মান পূর্বের ন্যায় বজায় রাখার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করেছে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী থানি। তিনি বলেন, ইরান ইতোমধ্যেই খাদ্য সরবরাহের জন্য তাদের তিনটি বন্দর ব্যবহারের জন্য প্রস্তাব দিয়েছে। তবে আমরা এখনো এই প্রস্তাব গ্রহণ করিনি।

এই খবরটি মোট পড়া হয়েছে ২৬৭ বার

আপনার মন্তব্য