যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২০ অক্টোবর, ২০১৮ ইং

|   ঢাকা - 05:26pm

|   লন্ডন - 12:26pm

|   নিউইয়র্ক - 07:26am

  সর্বশেষ :

  প্রত্যাশা পূরণে ব্যর্থ বাংলাদেশ সোসাইটি ইনক, অন্তর্দ্বন্দ্বে নির্বাচন স্থগিতের নির্দেশ আদালতের   তুরস্কে চলছে বিশ্বের সবচেয়ে ছোট কুরআন প্রদর্শনী   যেসব খাবারের সঙ্গে ক্যানসারের সম্পর্ক রয়েছে   মেসিকে ছাড়াই কোপার পরিকল্পনা আর্জেন্টিনার!   বিন সালমানের অপসারণ চাইলেন সৌদির ওলামা পরিষদ   ‘যত বার ওর অফিসে গিয়েছি, তত বারই চুমু খাওয়ার চেষ্টা করেছেন’   প্রতি দুইদিনে একজন বিলিয়নার তৈরি করে চীন   ভারতে নারীরাই তাদের অধিকারের বিরোধী!   বিকল্পধারা থেকে বি. চৌধুরী ও মাহী চৌধুরীকে বহিষ্কার   ভারতে রাবণ বধ দেখতে গিয়ে ট্রেনে কাটা পড়ে নিহত ৫০   প্যাটারসনে বাংলাদেশ কমিউনিটি অব নিউজার্সির শোকসভা ও দোয়া মাহফিল   সিলেটের বিশিষ্ট আলেম প্রিন্সিপাল হাবীবুর রহমানের ইন্তেকাল   ইস্তাম্বুলের জঙ্গলে জামাল খাসোগির লাশ!   নিরাপত্তারক্ষীর গুলিতে কান্দাহারের গভর্নর-পুলিশপ্রধান-গোয়েন্দাপ্রধান নিহত   যুক্তরাজ্যসহ তিন দেশের সৌদি সম্মেলন বয়কট

মূল পাতা   >>   মধ্যপ্রাচ্য

কখনই আত্মসমর্পণ করবে না কাতার

মধ্যপ্রাচ্য ডেস্ক , নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-০৬-০৯ ০৪:১৭:২৬

মধ্যপ্রাচ্য ডেস্ক : সৌদি জোটের কূটনৈতিক ও অর্থনৈতিক অবরোধের মুখেও নিজেদের নীতি পরিবর্তন না করার ঘোষণা দিয়েছেন কাতারি পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মেদ বিন আব্দুল রহমান আল থানি। বৃহস্পতিবার রাজধানী দোহায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পররাষ্ট্রমন্ত্রী আল থানি বলেন, আমরা আত্মসমর্পণ করতে প্রস্তুত নই। আমরা আমাদের পররাষ্ট্রনীতির স্বাধীনতা বিসর্জন দেবো না।

সৌদি আরব, বাহরাইন ও সংযুক্ত আরব আমিরাতসহ মিশর ও আরও কয়েকটি দেশ কাতারের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করেছে। পাশাপাশি ক্ষুদ্র এই দেশটির উপর আরোপ করেছে অর্থনৈতিক অবরোধ। কাতারের বিরুদ্ধে সন্ত্রাসবাদে অর্থায়নের অভিযোগের পাশাপাশি আঞ্চলিক শত্রু ইরানের সহযোগিতার অভিযোগ এনেছে দেশগুলো। সৌদি জোটের অবরোধের ব্যাপারে কাতারের পররাষ্ট্রমন্ত্রী বলেন, কাতার প্রয়োজনে সারাজীবন এই অবরোধের মধ্যে থাকবে তারপরও তার নীতির স্বাধীনতা বিসর্জন দেবে না।
এছাড়া প্রতিবেশী দেশগুলোর অবরোধের মুখেও কাতার সরকার তার নাগরিকদের জীবন মান পূর্বের ন্যায় বজায় রাখার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করেছে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী থানি। তিনি বলেন, ইরান ইতোমধ্যেই খাদ্য সরবরাহের জন্য তাদের তিনটি বন্দর ব্যবহারের জন্য প্রস্তাব দিয়েছে। তবে আমরা এখনো এই প্রস্তাব গ্রহণ করিনি।

এই খবরটি মোট পড়া হয়েছে ৪৭৫ বার

আপনার মন্তব্য