যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২০ অক্টোবর, ২০১৮ ইং

|   ঢাকা - 05:26pm

|   লন্ডন - 12:26pm

|   নিউইয়র্ক - 07:26am

  সর্বশেষ :

  প্রত্যাশা পূরণে ব্যর্থ বাংলাদেশ সোসাইটি ইনক, অন্তর্দ্বন্দ্বে নির্বাচন স্থগিতের নির্দেশ আদালতের   তুরস্কে চলছে বিশ্বের সবচেয়ে ছোট কুরআন প্রদর্শনী   যেসব খাবারের সঙ্গে ক্যানসারের সম্পর্ক রয়েছে   মেসিকে ছাড়াই কোপার পরিকল্পনা আর্জেন্টিনার!   বিন সালমানের অপসারণ চাইলেন সৌদির ওলামা পরিষদ   ‘যত বার ওর অফিসে গিয়েছি, তত বারই চুমু খাওয়ার চেষ্টা করেছেন’   প্রতি দুইদিনে একজন বিলিয়নার তৈরি করে চীন   ভারতে নারীরাই তাদের অধিকারের বিরোধী!   বিকল্পধারা থেকে বি. চৌধুরী ও মাহী চৌধুরীকে বহিষ্কার   ভারতে রাবণ বধ দেখতে গিয়ে ট্রেনে কাটা পড়ে নিহত ৫০   প্যাটারসনে বাংলাদেশ কমিউনিটি অব নিউজার্সির শোকসভা ও দোয়া মাহফিল   সিলেটের বিশিষ্ট আলেম প্রিন্সিপাল হাবীবুর রহমানের ইন্তেকাল   ইস্তাম্বুলের জঙ্গলে জামাল খাসোগির লাশ!   নিরাপত্তারক্ষীর গুলিতে কান্দাহারের গভর্নর-পুলিশপ্রধান-গোয়েন্দাপ্রধান নিহত   যুক্তরাজ্যসহ তিন দেশের সৌদি সম্মেলন বয়কট

মূল পাতা   >>   মধ্যপ্রাচ্য

২৩ ধনী ও প্রভাবশালীকে মুক্তি দিলো সৌদি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১২-২৬ ১১:০৬:৪৬

নিউজ ডেস্ক: দুর্নীতির অভিযোগে আটক দুই শতাধিক ধনী ও প্রভাবশালীর মধ্যে ২৩ জনকে মুক্তি দিয়েছে সৌদি আরব। মঙ্গলবার সৌদি সংবাদমাধ্যম ওকাজের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

গত নভেম্বরে রাজপরিবারের সদস্যসহ সরকারের প্রভাবশালী দুই শতাধিক ব্যক্তিকে আটক করে সৌদি কর্তৃপক্ষ। তাদের বিরুদ্ধে দুর্নীতির সংশ্লিষ্টতার অভিযোগ আনা হয়। এসব ব্যক্তিকে রিয়াদের বিলাসবহুল রিৎজ কার্লটন হোটেলে আটক রাখা হয়। চলতি মাসের প্রথম দিকে খবর বের হয় অর্থের বিনিময়ে এদের মুক্তি দেওয়ার বিষয়টি ভাবছে সৌদি প্রশাসন। তবে সৌদি কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো মন্তব্য করেনি।

মঙ্গলবার ওকাজ ২৩ জনের মুক্তির কথা জানিয়েছে। তবে তাদের নাম-পরিচয় প্রকাশ করেনি। আগামী কয়েকদিনের মধ্যে আরো অনেককে মুক্তি দেওয়া হবে। যারা অভিযোগ অস্বীকার করে অর্থ প্রদান না করার সিদ্ধান্ত নিয়েছে তাদের বিরুদ্ধে চার্জ গঠন করা হবে বলেও জানিয়েছে ওকাজ।

সদ্য মুক্তি পাওয়াদের একজন হচ্ছেন সৌদি টেলিকমের প্রাক্তন প্রধান নির্বাহী সৌদ আল দাউইশ। সামাজিক যোগাযোগ মাধ্যতে তার হাস্যোজ্জল ভিডিও পোস্ট করা হয়েছে। এতে তিনি বলেছেন, ‘প্রাইভেট অ্যাফেয়ার্স (রাজকীয় আদালতের একটি শাখা) আমাদেরকে রাত-দিন রান্না করা ভেড়ার মাংস সরবরাহ করেছে। তারা আমাদের সঙ্গে ভাল আচরণ করেছে এবং ভাল সেবা প্রদান করেছে।’

এলএবাংলাটাইমস/এমই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৮৯০ বার

আপনার মন্তব্য