যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ১৬ অগাস্ট, ২০১৮ ইং

|   ঢাকা - 03:26am

|   লন্ডন - 10:26pm

|   নিউইয়র্ক - 05:26pm

  সর্বশেষ :

  নিউজিল্যান্ডে বাড়ি কিনতে পারবে না বিদেশিরা   লিবিয়ায় হত্যার দায়ে ৪৫ জনের মৃত্যুদণ্ড   কোটা সংস্কার আন্দোলন : ইডেন কলেজছাত্রী ৩ দিনের রিমান্ডে   বঙ্গবন্ধু হত্যায় খালেদাও জড়িত: প্রধানমন্ত্রী   ভারতের সাবেক প্রধানমন্ত্রী বাজপেয়ী আর নেই   আমেরিকার বিপক্ষে তুরস্কের সঙ্গে জার্মান   ট্রাম্পের বিরুদ্ধে দাঁড়িয়েছে আমেরিকার তিন শতাধিক গণমাধ্যম   ভুটানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ   সিঙ্গাপুরের শীর্ষ ধনীর তালিকায় বাংলাদেশি আজিজ খান   হজ করতে সৌদি আরবে ১ লাখ ২১ হাজার বাংলাদেশী   নিউইয়র্কে লাঞ্ছিত ইমরান এইচ সরকার   ট্রাম্প টাওয়ারের বিরুদ্ধে মামলা   ‘গুজব’ ছড়ানোর অভিযোগে আরও ৩ শিক্ষার্থী গ্রেফতার   আফগানিস্তানে সেনাঘাঁটিতে হামলায় সেনা-পুলিশসহ নিহত ৪৫   অস্ট্রেলিয়ার প্রথম মুসলিম নারী সিনেটর মেহরিন

মূল পাতা   >>   মধ্যপ্রাচ্য

২৩ ধনী ও প্রভাবশালীকে মুক্তি দিলো সৌদি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১২-২৬ ১১:০৬:৪৬

নিউজ ডেস্ক: দুর্নীতির অভিযোগে আটক দুই শতাধিক ধনী ও প্রভাবশালীর মধ্যে ২৩ জনকে মুক্তি দিয়েছে সৌদি আরব। মঙ্গলবার সৌদি সংবাদমাধ্যম ওকাজের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

গত নভেম্বরে রাজপরিবারের সদস্যসহ সরকারের প্রভাবশালী দুই শতাধিক ব্যক্তিকে আটক করে সৌদি কর্তৃপক্ষ। তাদের বিরুদ্ধে দুর্নীতির সংশ্লিষ্টতার অভিযোগ আনা হয়। এসব ব্যক্তিকে রিয়াদের বিলাসবহুল রিৎজ কার্লটন হোটেলে আটক রাখা হয়। চলতি মাসের প্রথম দিকে খবর বের হয় অর্থের বিনিময়ে এদের মুক্তি দেওয়ার বিষয়টি ভাবছে সৌদি প্রশাসন। তবে সৌদি কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো মন্তব্য করেনি।

মঙ্গলবার ওকাজ ২৩ জনের মুক্তির কথা জানিয়েছে। তবে তাদের নাম-পরিচয় প্রকাশ করেনি। আগামী কয়েকদিনের মধ্যে আরো অনেককে মুক্তি দেওয়া হবে। যারা অভিযোগ অস্বীকার করে অর্থ প্রদান না করার সিদ্ধান্ত নিয়েছে তাদের বিরুদ্ধে চার্জ গঠন করা হবে বলেও জানিয়েছে ওকাজ।

সদ্য মুক্তি পাওয়াদের একজন হচ্ছেন সৌদি টেলিকমের প্রাক্তন প্রধান নির্বাহী সৌদ আল দাউইশ। সামাজিক যোগাযোগ মাধ্যতে তার হাস্যোজ্জল ভিডিও পোস্ট করা হয়েছে। এতে তিনি বলেছেন, ‘প্রাইভেট অ্যাফেয়ার্স (রাজকীয় আদালতের একটি শাখা) আমাদেরকে রাত-দিন রান্না করা ভেড়ার মাংস সরবরাহ করেছে। তারা আমাদের সঙ্গে ভাল আচরণ করেছে এবং ভাল সেবা প্রদান করেছে।’

এলএবাংলাটাইমস/এমই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৮৪৬ বার

আপনার মন্তব্য