যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ২০ জানুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 10:07pm

|   লন্ডন - 04:07pm

|   নিউইয়র্ক - 11:07am

  সর্বশেষ :

  হাসপাতাল থেকে ‘বিতাড়িত’, গাছ তলায় সন্তান প্রসব   একটি আকর্ষণীয় পর্যটন স্পট সুনামগঞ্জের নিলাদ্রী লেক   যুক্তরাজ্যে ধর্ষণের দায়ে বাংলাদেশির ১০ বছরের জেল   ইসরাইলি বিমান হামলা ব্যর্থ করল সিরিয়া   সিলেটের রেল উন্নয়নে ডিও লেটার দিলেন মোমেন   আলিয়ার ‘কলঙ্ক’ ফাঁস   সিডনিতে বর্ণাঢ্য আয়োজনে 'গানে গানে জোছনা'   ইতালিতে রহস্যজনক ভাবে এক বাংলাদেশীর মৃত্যু   ধনী মানুষ বৃদ্ধির হারে বিশ্বে তৃতীয় বাংলাদেশ   খাশোগি হত্যাকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা   প্যারিসে জড়ো হচ্ছে ‘ইয়েলো ভেস্ট’ আন্দোলনকারীরা   নির্বাচনের কলঙ্ক ঢাকতে বিজয় সমাবেশ করছে আ.লীগ : ফখরুল   ওয়াশিংটনে পররাষ্ট্র সচিব, যুক্তরাষ্ট্রকে অর্থনৈতিক অঞ্চলে সুবিধার প্রস্তাব দেবে বাংলাদেশ   এরশাদ গুরুতর অসুস্থ, রোববার সিঙ্গাপুর যাচ্ছেন   জীবন দিয়ে হলেও জনগণের ভোটের মর্যাদা রক্ষা করব : প্রধানমন্ত্রী

মূল পাতা   >>   স্বদেশ

উড়ো চিঠিতে ইউজিসি চেয়ারম্যানকে হত্যার হুমকি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৭-১৮ ০৮:০৩:০০

নিউজ ডেস্ক: উড়ো চিঠিতে হত্যার হুমকি পেয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

বুধবার কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নুর হোসেন নামে সাভারের এক ব্যক্তি ইউজিসি চেয়ারম্যানের অফিসের ঠিকানায় জিইপি ডাকযোগে পাঠানো এক চিঠিতে এই হত্যার হুমকি দিয়েছেন।

ইউজিসির নিরাপত্তা কর্মকর্তা সৈয়দ আশ্রাফুজ্জামান অধ্যাপক মান্নানের নিরাপত্তা চেয়ে বুধবার শেরেবাংলা নগর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

তবে চিঠিতে নুর হোসেন কি লিখেছেন সে বিষয়ে বিজ্ঞপ্তিতে বিস্তারিত কিছু জানানো হয়নি।

অধ্যাপক আবদুল মান্নান ১৯৭২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি নিয়ে পরের বছর প্রভাষক হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগে যোগ দেন। চট্টগ্রামের হাটহাজারির সন্তান অধ্যাপক মান্নান ১৯৯৭ থেকে ২০০০ সাল পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটে রাষ্ট্রপতি মনোনীত সদস্য ছিলেন। ১৯৯৬ সালের ১৬ নভেম্বর থেকে ২০০১ সালের ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব পালন করেন তিনি। এরপর ২০১৫ সালের ৬ মে তিনি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান। তিনি মঞ্জুরি কমিশনের ১২তম চেয়ারম্যান।

অধ্যাপক আবদুল মান্নানের জন্ম চট্টগ্রামে। বাবা আবদুস সালাম, মা সালেমা খাতুন। এ শিক্ষাবিদ দেশের একজন জনপ্রিয় কলাম লেখক ও রাজনৈতিক বিশ্লেষক। তিনি পরপর দুইবার বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, একবার সভাপতি ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব নির্বাচিত হন।

তিনি লন্ডনের অ্যাসোসিয়েশন অব কমনওয়েলথ ইউনিভার্সিটিজেস এর নির্বাহী সদস্য ছিলেন। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের খণ্ডকালীন সদস্যের দায়িত্ব পালন করেন। আবদুল মান্নান সার্ক চার্টার প্রাপ্ত অ্যাসোসিয়েশন অব ম্যানজমেন্ট ডেভেলপমেন্ট ইনস্টিউটিউশেনের সাউথ ইস্ট এশিয়ার একজন প্রতিষ্ঠাতা সদস্য। তিনি শামসুল হক শিক্ষা কমিশনের সদস্য ছিলেন। তার অধ্যয়ন ও গবেষণার বিষয় হচ্ছে কৌশলগত ব্যবস্থাপনা।

তার ত্রিশটির মতো আন্তর্জাতিক ও দেশীয় প্রকাশনা রয়েছে। প্রকাশিত গ্রন্থের সংখ্যা ৯টি।

এলএবাংলাটাইমস/এন/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫১০ বার

আপনার মন্তব্য