যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ১৫ ডিসেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 01:51pm

|   লন্ডন - 07:51am

|   নিউইয়র্ক - 02:51am

  সর্বশেষ :

  বেআইনি আদেশ মানবেন না: পুলিশকে ড. কামাল   জীবননগরে বিএনপির থানা কার্যালয়সহ ২০টি নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ!   জয়ে রাঙাল টাইগারদের বছরের শেষ ওয়ানডে   বিজয় দিবস উপলক্ষে বাফলার আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শনিবার   বুদ্ধিজীবী স্মৃতিসৌধে কামাল হোসেনের গাড়িবহরে যুবলীগের হামলা   লস এঞ্জেলেসে ১৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ঐতিহ্যবাহী বিজয় বহর   রাষ্ট্রদূত মার্শার উপর হামলার জের: নানকের ভিসা বাতিল, সেনাপ্রধানের স্ত্রীর আবেদন প্রত্যাখান!   আস্থাভোটে টিকে গেলেন থেরেসা মে   প্রার্থিতা বিষয়ে রিট : তৃতীয় বেঞ্চের বিচারপতির প্রতি খালেদার অনাস্থা   নির্বাচনে হস্তক্ষেপ করবে না সরকার: কাদের   তুরস্কে ট্রেন দুর্ঘটনায় নিহত ৯, আহত ৪৭   ইলিয়াসপত্নী লুনার মনোনয়ন স্থগিত   মনে হচ্ছে পুলিশ ধানের শীষের প্রধান প্রতিদ্বন্দ্বী : বিএনপি   নাসার অ্যাপস প্রতিযোগিতায় শীর্ষ চারে বাংলাদেশ   চট্টগ্রামে আমীর খসরুর গণসংযোগকালে হামলা

মূল পাতা   >>   স্বদেশ

কুষ্টিয়ায় ছাত্রলীগের হামলায় মাহমুদুর রহমান গুরুতর আহত

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৭-২২ ০৮:২১:২৬

 আপডেট: ২০১৮-০৭-২২ ০৮:২৩:৫১

নিউজ ডেস্ক: দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান কুষ্টিয়ায় একটি মামলায় জামিন পাওয়ার পর আদালত চত্বরে হামলার শিকার হয়েছেন। ছাত্রলীগের নেতাকর্মীরা মাহমুদুর রহমানের ওপর হামলা করেছেন বলে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

২২ জুলাই রবিবার বিকেল সাড়ে ৪টার দিকে এ হামলা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ১২টা থেকে আদালত এলাকায় ঘিরে রাখে ছাত্রলীগ। ১টার দিকে মাহমুদুর রহমান তার সঙ্গীদের নিয়ে আদালত থেকে বের হওয়ার সময় আদালত ভবনের প্রতিটি দরজায় ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান নিয়ে পথ আটকে দেয়। এ সময় তিনি পুনরায় আদালতের এজলাসে আশ্রয় নেন।

পরে বিকেলে আদালত এলাকা থেকে বের হওয়ার চেষ্টা করলে মাহমুদুর রহমানের ওপর হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা।

সম্মিলিত পেশাজীবি পরিষদ কুষ্টিয়ার সদস্য সচিব অ্যাডভোকেট শামীম উল হাসান অপু জানান, দীর্ঘ সময় একই পরিবেশ বিরাজ করায় মাহমুদুর রহমান আদালতকে বিষয়টি জানান। পরে লিখিতভাবে পুলিশি নিরাপত্তার জন্য তিনি আবেদন করেন। পরে পুলিশের নিরাপত্তার মধ্যে আদালত এলাকা থেকে বের হওয়ার চেষ্টা করলে তার ওপর হামলা চালানো হয়। ইট-পাথর ছুড়ে মারা হয়। এতে তিনি মারাত্মকভাবে আহত হন।

মাহমুদুর রহমানের সঙ্গে থাকা বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) মহাসচিব এম আব্দুল্লাহ ৪টা ৪০ মিনিটের দিকে জানান, একটি মামলায় মাহমুদুর রহমান কুষ্টিয়া আদালতে জামিন নিতে যান। হাজির হওয়ার পর আদালত জামিনও মঞ্জুর করেন। কিন্তু ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা আদলত চত্বরে মারমুখী অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে। বেশ কিছুক্ষণ অবরুদ্ধ থাকার পর পুলিশ প্রটেকশনে আদালত থেকে বের হলে হামলা চালানো হয়।

আব্দুল্লাহ দাবি করেন, স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসী-ক্যাডাররা মাহমুদুর রহমানকে টার্গেট করে হামলা চালিয়েছে। তিনি রক্তাক্ত, তার ব্যবহার করা গাড়িতেও চাঙচুর চালানো হয়েছে।

পরে মাহমুদুর রহমানকে নিয়ে মহিলা আইনজীবী সমিতির অ্যাডভোকেট সামস তামিম মুক্তির চেম্বারে অবস্থান নিলে ছাত্রলীগ সেখানেও হামলা চালায়।

রবিবার সকালে মাহমুদুর রহমান কুষ্টিয়া আদালতে যান ৫০০ ধারার মানহানি মামলায় জামিন নিতে যান। হাজির হওয়ার পর আদালত জামিন মঞ্জুর করেন। পরে পুলিশি নিরাপত্তায় ঢাকার পথে রওনার নির্দেশ দেয় আদালত।

আহত হওয়ার পর মাহমুদুর রহমানকে বিমানযোগে ঢাকায় আনা হচ্ছে।

এলএবাংলাটাইমস/এন/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৮৮২ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর