যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২০ অগাস্ট, ২০১৮ ইং

|   ঢাকা - 03:00pm

|   লন্ডন - 10:00am

|   নিউইয়র্ক - 05:00am

  সর্বশেষ :

  স্তন্যপান করিয়ে বিপন্ন শিশুকে বাঁচালেন আর্জেন্টিনার পুলিশ কর্মকর্তা   হজের আনুষ্ঠানিকতা শুরু   সরকার কোনো আন্দোলনকে দানা বেঁধে উঠতে দেবে না : এরশাদ   বিয়ের আনুষ্ঠানিক ঘোষণা দিলেন প্রিয়াঙ্কা-নিক   ফিলিস্তিনিদের ঘরে ফেরার আন্দোলনে নিহত ১৬৬   প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান   ফাইনালে পারল না বাংলাদেশি মেয়েরা   মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে : নাসিম   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেই   সবচেয়ে বেশি আয় স্কারলেট জোহানসনের   শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি ড. কামালের   ছাত্র আন্দোলনে ‘গুজব’ ছড়ানোর অভিযোগে কফিশপের মালিক ফারিয়া রিমান্ডে   এবার ট্রাম্পের পুত্রবধূর বিরুদ্ধে অভিযোগ   যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে হামলার প্রস্তুতি নিচ্ছে চীন!   হ্যান্ডশেক না করা সেই সুইডিশ তরুণী মামলায় জিতলেন

মূল পাতা   >>   স্বদেশ

কুষ্টিয়ায় ছাত্রলীগের হামলায় মাহমুদুর রহমান গুরুতর আহত

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৭-২২ ০৮:২১:২৬

 আপডেট: ২০১৮-০৭-২২ ০৮:২৩:৫১

নিউজ ডেস্ক: দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান কুষ্টিয়ায় একটি মামলায় জামিন পাওয়ার পর আদালত চত্বরে হামলার শিকার হয়েছেন। ছাত্রলীগের নেতাকর্মীরা মাহমুদুর রহমানের ওপর হামলা করেছেন বলে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

২২ জুলাই রবিবার বিকেল সাড়ে ৪টার দিকে এ হামলা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ১২টা থেকে আদালত এলাকায় ঘিরে রাখে ছাত্রলীগ। ১টার দিকে মাহমুদুর রহমান তার সঙ্গীদের নিয়ে আদালত থেকে বের হওয়ার সময় আদালত ভবনের প্রতিটি দরজায় ছাত্রলীগের নেতাকর্মীরা অবস্থান নিয়ে পথ আটকে দেয়। এ সময় তিনি পুনরায় আদালতের এজলাসে আশ্রয় নেন।

পরে বিকেলে আদালত এলাকা থেকে বের হওয়ার চেষ্টা করলে মাহমুদুর রহমানের ওপর হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা।

সম্মিলিত পেশাজীবি পরিষদ কুষ্টিয়ার সদস্য সচিব অ্যাডভোকেট শামীম উল হাসান অপু জানান, দীর্ঘ সময় একই পরিবেশ বিরাজ করায় মাহমুদুর রহমান আদালতকে বিষয়টি জানান। পরে লিখিতভাবে পুলিশি নিরাপত্তার জন্য তিনি আবেদন করেন। পরে পুলিশের নিরাপত্তার মধ্যে আদালত এলাকা থেকে বের হওয়ার চেষ্টা করলে তার ওপর হামলা চালানো হয়। ইট-পাথর ছুড়ে মারা হয়। এতে তিনি মারাত্মকভাবে আহত হন।

মাহমুদুর রহমানের সঙ্গে থাকা বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) মহাসচিব এম আব্দুল্লাহ ৪টা ৪০ মিনিটের দিকে জানান, একটি মামলায় মাহমুদুর রহমান কুষ্টিয়া আদালতে জামিন নিতে যান। হাজির হওয়ার পর আদালত জামিনও মঞ্জুর করেন। কিন্তু ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা আদলত চত্বরে মারমুখী অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে। বেশ কিছুক্ষণ অবরুদ্ধ থাকার পর পুলিশ প্রটেকশনে আদালত থেকে বের হলে হামলা চালানো হয়।

আব্দুল্লাহ দাবি করেন, স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসী-ক্যাডাররা মাহমুদুর রহমানকে টার্গেট করে হামলা চালিয়েছে। তিনি রক্তাক্ত, তার ব্যবহার করা গাড়িতেও চাঙচুর চালানো হয়েছে।

পরে মাহমুদুর রহমানকে নিয়ে মহিলা আইনজীবী সমিতির অ্যাডভোকেট সামস তামিম মুক্তির চেম্বারে অবস্থান নিলে ছাত্রলীগ সেখানেও হামলা চালায়।

রবিবার সকালে মাহমুদুর রহমান কুষ্টিয়া আদালতে যান ৫০০ ধারার মানহানি মামলায় জামিন নিতে যান। হাজির হওয়ার পর আদালত জামিন মঞ্জুর করেন। পরে পুলিশি নিরাপত্তায় ঢাকার পথে রওনার নির্দেশ দেয় আদালত।

আহত হওয়ার পর মাহমুদুর রহমানকে বিমানযোগে ঢাকায় আনা হচ্ছে।

এলএবাংলাটাইমস/এন/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৮০০ বার

আপনার মন্তব্য