যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২০ অগাস্ট, ২০১৮ ইং

|   ঢাকা - 03:01pm

|   লন্ডন - 10:01am

|   নিউইয়র্ক - 05:01am

  সর্বশেষ :

  স্তন্যপান করিয়ে বিপন্ন শিশুকে বাঁচালেন আর্জেন্টিনার পুলিশ কর্মকর্তা   হজের আনুষ্ঠানিকতা শুরু   সরকার কোনো আন্দোলনকে দানা বেঁধে উঠতে দেবে না : এরশাদ   বিয়ের আনুষ্ঠানিক ঘোষণা দিলেন প্রিয়াঙ্কা-নিক   ফিলিস্তিনিদের ঘরে ফেরার আন্দোলনে নিহত ১৬৬   প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান   ফাইনালে পারল না বাংলাদেশি মেয়েরা   মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে : নাসিম   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেই   সবচেয়ে বেশি আয় স্কারলেট জোহানসনের   শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি ড. কামালের   ছাত্র আন্দোলনে ‘গুজব’ ছড়ানোর অভিযোগে কফিশপের মালিক ফারিয়া রিমান্ডে   এবার ট্রাম্পের পুত্রবধূর বিরুদ্ধে অভিযোগ   যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে হামলার প্রস্তুতি নিচ্ছে চীন!   হ্যান্ডশেক না করা সেই সুইডিশ তরুণী মামলায় জিতলেন

মূল পাতা   >>   স্বদেশ

রাষ্ট্রদূতের গাড়িতে হামলা করেছে সশস্ত্র যুবকরা : মার্কিন দূতাবাস

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৮-০৫ ০৭:০১:০৬

নিউজ ডেস্ক: মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের গাড়িতে হামলা হয়েছে। এতে রাষ্ট্রদূতের নিরাপত্তারক্ষীদের বহনকারী দুটি গাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। তবে বার্নিকাট, তার গাড়ির চালক বা নিরাপত্তারক্ষীদের কেউ হতাহত হননি।

জানা গেছে, শনিবার রাতে সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদারের মোহাম্মদপুরের ইকবাল রোডের বাসায় অন্যান্য অতিথিদের সাথে বার্নিকাটও নৈশভোজে যোগ দেন। ভোজ শেষে রাত ১১ নাগাদ ওই বাড়ি থেকে বের হওয়ার পরপরই একদল সশস্ত্র যুবক বার্নিকাটের গাড়ির পিছু নেয়। এ সময় কয়েকটি মোটরসাইকেলও ছিল। যুবকরা রাষ্ট্রদূতকে বহনকারী গাড়িবহরে ইট-পাটকেল ছুড়ে। এরপর তারা বদিউল আলম মজুমদারের বাড়িতে হামলা চালায়। হামলায় সুজন সম্পাদকের বাড়ির কাঁচ ভেঙ্গে যায়। এ সময় দুর্বৃত্তরা বাড়ির দরজা ভাঙ্গার চেষ্টা করে।

ঘটনার ব্যাপারে মার্কিন রাষ্ট্রদূত আজ একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, রাষ্ট্রদূতকে বহনকারী যুক্তরাষ্ট্র দূতাবাসের অফিসিয়াল গাড়িতে হামলা করেছে একদল সশস্ত্র যুবক। শনিবার রাতে নগরীর মুহাম্মদপুর এলাকায় সংঘটিত এই ঘটনায় রাষ্ট্রদূত, তার গাড়ি চালক বা নিরাপত্তারক্ষীদের কোনো ক্ষতি হয়নি। তবে নিরাপত্তারক্ষীদের বহনকারী দুটি গাড়ি সামান্য ক্ষতিগ্রস্থ হয়েছে।

ঘটনার পরপরই ত্বরিৎ ও পেশাদার তৎপরতার জন্য পুলিশ ও নিরাপত্তারক্ষীদের ধন্যবাদ জানায় যুক্তরাষ্ট্র দূতাবাস।
বদিউল আলম মজুমদার ঘটনা সম্পর্কে বলেন, মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটসহ কয়েকজন অতিথি রাতে আমার বাসায় এসেছিলেন। খাবার শেষে বার্নিকাট বাড়ি থেকে বের হওয়ার পরপরই একদল দুর্বৃত্ত তার গাড়ির পিছু নেয় ও ইট ছোড়ে। এরপর দুর্বৃত্তরা আমার বাড়িতে হামলা চালায়। হামলাকারীরা বাসার জানালার কাঁচ ভেঙে ফেলে। তারা দরজা ভাঙার চেষ্টা করে।

হামলাকারী যুবকেরা কারা, কেন তারা এই হামলা চালাল - সে সম্পর্কে কোনো ধারণা নেই বলে জানান সুজন সম্পাদক।
প্রসঙ্গত, নির্বাচনে অনিয়ম সম্পর্কে সুজন বেশ সোচ্চার ভূমিকা রাখে। বার্নিকাটও স্থানীয় সরকার নির্বাচনে অনিয়মের ব্যাপারে প্রকাশ্যে সমালোচনা করেছেন। রাষ্ট্রদূতের এ ধরনের বক্তব্য অনাকাঙ্খিত বলে ক্ষোভ প্রকাশ করেছেন সরকারের কর্তাব্যক্তিরা। তবে বার্নিকাট জানিয়েছেন, তার বক্তব্যে যুক্তরাষ্ট্র সরকারের অবস্থান উঠে এসেছে।


এলএবাংলাটাইমস/এন/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১৯৬৬ বার

আপনার মন্তব্য