যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮ ইং

|   ঢাকা - 01:41pm

|   লন্ডন - 08:41am

|   নিউইয়র্ক - 03:41am

  সর্বশেষ :

  প্যাটারসনে বাংলাদেশ কমিউনিটি অব নিউজার্সির শোকসভা ও দোয়া মাহফিল   সিলেটের বিশিষ্ট আলেম প্রিন্সিপাল হাবীবুর রহমানের ইন্তেকাল   ইস্তাম্বুলের জঙ্গলে জামাল খাসোগির লাশ!   নিরাপত্তারক্ষীর গুলিতে কান্দাহারের গভর্নর-পুলিশপ্রধান-গোয়েন্দাপ্রধান নিহত   যুক্তরাজ্যসহ তিন দেশের সৌদি সম্মেলন বয়কট   কূটনীতিকদের কাছে দাবি ও লক্ষ্য তুলে ধরল জাতীয় ঐক্যফ্রন্ট   সালামানের সঙ্গে হাসিনার বৈঠক   বাংলাদেশের একাদশ সংসদ নির্বাচনেও পর্যবেক্ষক পাঠাবে না ইইউ   আইয়ুব বাচ্চু আর নেই, শুক্রবার শহিদ মিনারে শ্রদ্ধা শেষে চট্টগ্রামে দাফন   সক্ষমতা সূচকে একধাপ পেছালো বাংলাদেশ   পাকিস্তানে শিশু ধর্ষণকারীর মৃত্যুদণ্ড কার্যকর   মেলানিয়াকে বহনকারী বিমানে ধোঁয়া, জরুরি অবতরণ   সৌদি বাদশাহর সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ   ৩৭ বছর পর ফুটবল মাঠে ইরানের মেয়েরা   যুক্তরাষ্ট্রকে ১০০ মিলিয়ন ডলার দিল সৌদি আরব

মূল পাতা   >>   স্বদেশ

নিরাপদ সড়ক চাই আন্দোলনে সমর্থন দেয়ায় বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষার্থী বহিষ্কার

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৮-০৮ ১৭:১০:৩৬

নিউজ ডেস্ক: নিরাপদ সড়ক চাই- আন্দোলনে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীকে কটূক্তি, ছাত্রলীগ নিয়ে কটূক্তি, গুজব ছড়ানো ও আইনশৃঙ্খলা নিয়ে কটূক্তি করার অপরাধে ছয় শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার ও দুইজনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস সূত্রে এ তথ্য পাওয়া যায়।

বহিষ্কৃতরা হলেন ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করার অপরাধে ইনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২য় বর্ষ ১ম সেমিস্টারের শিক্ষার্থী জাকিয়া রহমান ও জাকিয়া বেগম, ছাত্রলীগকে নিয়ে কটূক্তি করার অপরাধে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২য় বর্ষ ১ম সেমিস্টারের শিক্ষার্থী মো. তানবীর হাসান, গুজব ছড়ানোর অপরাধে পদার্থ বিজ্ঞান বিভাগের ২য় বর্ষ ১ম সেমিস্টারের শিক্ষার্থী ওবায়দুল্লাহ, ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করার অপরাধে পরিসংখ্যান বিভাগের ৩য় বর্ষ ১ম সেমিস্টারের শিক্ষার্থী সুমাইয়া ইসলাম, বিভিন্ন জনের সঙ্গে যোগাযোগ করে নাশকতা সৃষ্টির চেষ্টা করার অপরাধে গণিত বিভাগের ১ম বর্ষ ২য় সেমিস্টারের শিক্ষার্থী মুহা. ইমরান হোসেন।

আইনশৃঙ্খলা নিয়ে কটূক্তি করার অপরাধে ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগের ৩য় বর্ষ ২য় সেমিস্টারের শিক্ষার্থী মেহনাজ জামান ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩য় বর্ষ ১ম সেমিস্টারের শিক্ষার্থী শুভ্রা দেবনাথকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. সিরাজুল ইসলাম বলেন, নিরাপদ সড়ক চাই আন্দোলনের নামে যারা প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, ভ্রান্তিকর গুজব ছড়ানো, আইনশৃঙ্খলাকে নিয়ে কটূক্তি ও বিভিন্ন জনের সঙ্গে যোগাযোগ করে নাশকতা করার চেষ্টা করেছে, এমন ছয়জনকে সাময়িক বহিষ্কার ও দুইজনকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

এলএবাংলাটাইমস/এন/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১০৩২ বার

আপনার মন্তব্য