যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২৪ Jun, ২০১৯ ইং

|   ঢাকা - 08:35pm

|   লন্ডন - 03:35pm

|   নিউইয়র্ক - 10:35am

  সর্বশেষ :

  নিউজার্সিরতে বাংলাদেশের নামে সড়ক উদ্বোধন   সড়কের পর সিলেটের সাথে সারাদেশের ট্রেন যোগাযোগও বন্ধ   কুলাউড়ায় ট্রেন খালে: ৪ জনের লাশ উদ্ধার, আহত আড়াই শতাধিক   ‘মুরসির রক্তের প্রতিটি ফোটা আমাদের নতুনভাবে উজ্জীবিত করবে’   সরকারি দলে থাকতে না পেরে সুলতান মনসুরের আফসোস   ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গড়ার অঙ্গীকার: দলের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে শেখ হাসিনা   মেনন গ্রুপ বঙ্গবন্ধুর বিরোধিতা করত: শেখ সেলিম   জুলাই থেকে ভারতে দেখা যাবে বিটিভি   ইথিওপিয়ার সেনাপ্রধান ও রাজ্যপ্রধানকে গুলি করে হত্যা   ওমরাহ ভিসা স্থগিত করেছে সৌদি আরব   যুক্তরাষ্ট্রের পক্ষে গুপ্তচরবৃত্তির দায়ে সাবেক কর্মীর ফাঁসি কার্যকর করেছে ইরান   নাসায় ফ্যালকন-নাইন স্পেস শাটলের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিচ্ছে বাংলাদেশ   দক্ষিণ ইংল্যান্ডে ঘণ্টায় এক হাজার বজ্রপাত!   সৌদি আরবের কাছে ট্রাম্পের অস্ত্র বিক্রি আটকে দিল মার্কিন সিনেট   ঢাকা-সিলেট সড়ক যোগাযোগ বন্ধ, বিকল্প সড়কে ভাঙন

মূল পাতা   >>   স্বদেশ

চট্টগ্রামের অস্ত্রধারী সেই ছাত্রলীগ নেতার অস্ত্র উদ্ধার

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৯-২২ ১১:৪৬:০৩

নিউজ ডেস্ক: চট্টগ্রাম কলেজে সদ্য ঘোষিত ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে অস্ত্রের মহড়া দেওয়ার ঘটনায় এক অস্ত্রধারীকে গ্রেফতারের পর এবার তার অস্ত্রটিও উদ্ধার করা হয়েছে।

শুক্রবার ভোরে নগরের কোতোয়ালি থানার সিআরবি এলাকা থেকে দেশি একটি বন্দুক ও দুটি কার্তুজ উদ্ধার করে নগর গোয়েন্দা পুলিশ। এটি গত বুধবার দুপুরে চট্টগ্রাম কলেজের সামনে মহড়ায় ছাত্রলীগের মহানগর সহ-সম্পাদক সাব্বির সাদিক ব্যবহার করেছেন বলে দাবি তাদের।

বৃহস্পতিবার রাতে সাব্বির সাদিককে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশ। অস্ত্রের মহড়ায় অংশ নেওয়া আরেক যুবক আবু মোরশেদকে এখনও গ্রেফতার করা যায়নি।

এ দিকে, শনিবার কলেজে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে ফের উত্তেজনা দেখা দেয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কলেজ এলাকায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। বাড়ানো হয়েছে নজরদারিও।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার (উত্তর) কামরুজ্জামান সমকালকে বলেন, বৃহস্পতিবার রাতে সাব্বির সাদিককে গ্রেফতারের পর তাকে নিয়ে অভিযান চালানো হয়। শুক্রবার ভোরে তার দেওয়া তথ্য অনুযায়ী সিআরবি এলাকা থেকে একটি বন্দুক ও কার্তুজ উদ্ধার করা হয়েছে, যা বুধবার মিছিলে তার হাতে দেখা গিয়েছিল।

মিছিল থেকে সাদা শার্ট পরা রাইফেল উঁচিয়ে গুলি করা আরেক যুবকের নাম আবু মোরশেদ। তিনি যুবলীগের রাজনীতির সঙ্গে যুক্ত বলে জানা গেছে। তার বাসা নগরের বাকলিয়া থানার মাস্টারপুল এলাকায়। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানায় পুলিশ।

নগর পুলিশের সহকারী কমিশনার (চট্টগ্রাম অঞ্চল) নোবেল চাকমা সমকালকে বলেন, বুধবার মিছিলে অস্ত্র প্রদর্শনের ঘটনায় তিন যুবককে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ইমরান নামের এক যুবককে বুধবার রাতে গ্রেফতার করেছে সদরঘাট থানা পুলিশ। সাব্বির সাদিক নামের আরেকজনকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ। বাকি একজনকে গ্রেফতারের চেষ্টা চলছে।

এ দিকে, শনিবার সকালে চট্টগ্রাম কলেজ প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয় ছাত্রলীগের তিনটি গ্রুপ। এর মধ্যে পদবঞ্চিতদের সঙ্গে অপর দুই গ্রুপের বাকবিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে তিনটি গ্রুপই মারমুখী অবস্থান নেয়। পরে পুলিশ এসে মাঝখানে অবস্থান নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

এ প্রসঙ্গে চকবাজার থানার উপ-পরিদর্শক কামাল সমকালকে বলেন, তিন গ্রুপ ক্যাম্পাসে অবস্থান করলে উত্তেজনা দেখা দেয়। এ সময় তাদের সরিয়ে দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

১৭ সেপ্টেম্বর রাতে প্রয়াত নগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত মাহমুদুল করিমকে সভাপতি এবং প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসির অনুসারী সুভাষ মল্লিক সবুজকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্যের কমিটির অনুমোদন দেয় নগর ছাত্রলীগ। টাকার বিনিময়ে এ কমিটিতে ছাত্রদল ও ছাত্রশিবিরের কর্মীদের পদ দেওয়া হয়েছে দাবি করে কমিটি প্রত্যাখ্যান করে সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারীরা। কমিটি গঠনের পরদিন সড়ক অবরোধ করে বিক্ষোভ করে পদবঞ্চিত কর্মীরা। বুধবার তাদের মিছিল থেকে ফাঁকা গুলি ছোড়ার ঘটনা ঘটে।

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৭২ বার

আপনার মন্তব্য