যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 03:14pm

|   লন্ডন - 09:14am

|   নিউইয়র্ক - 04:14am

  সর্বশেষ :

  কক্সবাজারে বিএনপি প্রার্থীর গাড়িতে গুলি, শতাধিক আহত   বিএনপি নেতা মাহবুব উদ্দিন খোকন গুলিবিদ্ধ   ১০ মিনিটেই ক্যান্সার শনাক্তের প্রযুক্তি আবিস্কার বাংলাদেশি বিজ্ঞানীর   নির্বাচনে ভোট কক্ষ থেকে সরাসরি সম্প্রচার নয়: সিইসি   যুক্তরাষ্ট্রে কলেজে হিজাব পরায় মুসলিম ছাত্রী বহিষ্কার   ড. কামালের গাড়িতে হামলার তদন্ত হবে: স্বরাষ্ট্রমন্ত্রী   সার্কের সভা থেকে ভারতীয় কূটনীতিকের ওয়াকআউট   হোয়াইট হাউজের ভারপ্রাপ্ত চিফ অব স্টাফ মুলভানে   ১৭ ডিসেম্বর রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে ঐক্যফ্রন্টের চিঠি   জেরুজালেমকে ইসরায়েলের রাজধানীর স্বীকৃতি অস্ট্রেলিয়ার   স্বপ্নের সিনেমায় বাংলাদেশকে দেখবে   রোমে সিলেটী নাগরী বর্ণমালার আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন   সুষ্ঠু ভোটের জন্য সরকারকে চাপ দেওয়া উচিত : এইচআরডাব্লিউ   বেআইনি আদেশ মানবেন না: পুলিশকে ড. কামাল   জীবননগরে বিএনপির থানা কার্যালয়সহ ২০টি নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ!

মূল পাতা   >>   স্বদেশ

ডিসেম্বর থেকে লন্ডন-ঢাকা রুটে বাড়ছে বাংলাদেশ বিমানের ফ্লাইট

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৯-২২ ১১:৫৩:০০

নিউজ ডেস্ক: আগামী ডিসেম্বর মাস থেকে ঢাকা-লন্ডন রুটে ফ্লাইট সংখ্যা বাড়াচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

এই রুটে বর্তমানে সপ্তাহে চারটি ফ্লাইট পরিচালিত হয়। এটি বেড়ে ফ্লাইট সংখ্যা হবে ছয়। একই সঙ্গে বাংলাদেশ বিমানে নতুন সংযোজিত হওয়া ড্রিমলাইনারও চলবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের গণমাধ্যম শাখার মহাব্যবস্থাপক শাকিল মেরাজ শনিবার এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ফ্লাইট বৃদ্ধির বিষয়ে ব্রিটেন প্রবাসীদের দাবি দীর্ঘ দিনের। ডিসেম্বর থেকে ঢাকা-লন্ডন রুটে সপ্তাহে চারটির স্থলে ছয়টি ফ্লাইট পরিচালিত হবে। মঙ্গলবার ছাড়া সপ্তাহের বাকি ছয় দিনই এই রুটে ফ্লাইট চালাবে রাষ্ট্রীয় পতাকাবাহী একমাত্র এয়ারলাইন্স বিমান বাংলাদেশ।

শাকিল মেরাজ জানিয়েছেন, অতিরিক্ত আরও দুটি ফ্লাইট চালাতে বিমানের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ লন্ডনের হিথ্রো এয়ারপোর্ট অথরিটির কাছে আবেদন করে। সম্প্রতি তারা বিমানকে আরও দুটি ফ্লাইট চালানোর অনুমতি দিয়েছে।

ঢাকা-লন্ডন রুটে ড্রিমলাইনারেরও অভিষেক ঘটবে বলে তিনি জানিয়েছেন।

বর্তমানে সর্বাধুনিক ড্রিমলাইনার উড়োজাহাজ দিয়ে ঢাকা-সিঙ্গাপুর ও ঢাকা-কুয়ালালামপুর রুটে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। গত আগস্ট মাসের প্রথম সপ্তাহে বিমানের নিজস্ব বহরে যুক্ত হয় চতুর্থ প্রজন্মের উড়োজাহাজ বোয়িং ড্রিমলাইনার। নভেম্বরে যুক্ত হবে দ্বিতীয় ড্রিমলাইনারটি। আগামী বছর আরও দুটি আসবে।

শাকিল মেরাজ আরো বলেন, ভবিষ্যতে আঞ্চলিক ও অভ্যন্তরীণ বেশকিছু রুটেও ফ্লাইট বৃদ্ধি করা হবে।

উল্লেখ্য, বর্তমানে বাংলাদেশ বিমানের বহরে ড্রিমলাইনার ছাড়াও রয়েছে চারটি বোয়িং ৭৭৭-৩০০ ইআর, দুটি বোয়িং ৭৩৭-৮০০। ভাড়ায় নেয়া দুটি বোয়িং ৭৭৭-২০০ ইআর, দুটি বোয়িং ৭৩৭-৮০০, একটি এয়ারবাস এ৩৩০, দুটি ড্যাশ-৮সহ মোট ১৬টি উড়োজাহাজ।

এসব দিয়ে বিমান বাংলাদেশ ১৫টি আন্তর্জাতিক ও ৭টি অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনা করছে।

এই খবরটি মোট পড়া হয়েছে ৫২৩ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর