যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 07:29pm

|   লন্ডন - 01:29pm

|   নিউইয়র্ক - 08:29am

  সর্বশেষ :

  ট্রাম্পকে শান্তিতে নোবেলের জন্য অনুরোধ করেছিল যুক্তরাষ্ট্র   ব্যারিস্টার আবদুর রাজ্জাককে ফরীদ উদ্দীন মাসঊদের অভিনন্দন!   অনুমোদন পেল আরও তিন ব্যাংক   সড়কে শৃঙ্খলা ফেরাতে শাজাহান খানের নেতৃত্বে কমিটি   ইউরোপিয়ান আওয়ামী লীগের কমিটি গঠিত   পাকিস্তান সীমান্তে ১৪০ যুদ্ধবিমান নিয়ে ভারতের মহড়া   কাশ্মীরে বোমা বিস্ফোরণে ভারতীয় মেজর নিহত   পুলওয়ামা হামলার পর ভারতজুড়ে আতঙ্কে কাশ্মীরিরা   মা-বাবার পাশে শায়িত হলেন আল মাহমুদ   শিক্ষিত হয়েও অনেকে স্বেচ্ছায় বেকার : পরিকল্পনামন্ত্রী   মিউনিখে প্রধানমন্ত্রীকে নাগরিক সংবর্ধনা   আল মাহমুদের জানাজা সম্পন্ন, কাল নিজ গ্রামে দাফন   জামায়াত থেকে শিবিরের সাবেক সভাপতি মঞ্জু বহিষ্কার   বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন ৪৯ নারী   জামায়াত বিলুপ্তির প্রস্তাব, যা বললেন ওবায়দুল কাদের

মূল পাতা   >>   স্বদেশ

বাংলাদেশের উপকূলে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় তিতলি, ৪ নম্বর সতর্কতা

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১০-১০ ০৭:৩৪:৩৩

নিউজ ডেস্ক: পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় তিতলি আরো ঘনীভূত ও শক্তিশালী হয়ে উপকূলের দিকে ধেয়ে আসছে।

ঘূর্ণিঝড় ঘনীভূত হওয়ায় চট্টগ্রাম ও মোংলা সমুদ্রবন্দরসহ সব সমুদ্রবন্দরকে বুধবার সকালে ৪ নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। এর আগে মঙ্গলবার পর্যন্ত সতর্কতা সংকেত ছিল ২ নম্বর।

চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া দপ্তর ৪ নম্বর সতর্কতা সংকেত জারির বিষয়টি নিশ্চিত করেছে।

এদিকে, ঘূর্ণিঝড়ের প্রভাবে বৃষ্টি অব্যাহত থাকায় চট্টগ্রামে পাহাড় ধসের আশঙ্কা করা হচ্ছে। এর ফলে চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের নিরাপদ আশ্রয়ে যাওয়ার জন্য মাইকিং করে আহ্বান জানানো হচ্ছে।

চট্টগ্রাম পতেঙ্গা আবহাওয়া দপ্তরের কর্মকর্তা বিশ্বজিত চৌধুরী রাইজিংবিডিকে জানান, মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত ঘূর্ণিঝড় তিতলি চট্টগ্রাম বন্দর থেকে ৯৩০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল। এটি আরো ঘনীভূত হয়ে বুধবার সকালে চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৯৪৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে। কক্সবাজার থেকে ঘূর্ণিঝড় কেন্দ্রের দূরত্ব ৯০০ কিলোমিটার। ঘূর্ণিঝড় কেন্দ্রের ৬৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৯০ কিলোমিটার, যা দমকা অথবা ঝোড়ো হাওয়া আকারে ১১০ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। ঘূর্ণিঝড়টি ক্রমশ শক্তিশালী হয়ে উঠছে। এর ফলে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে মঙ্গলবারের ২ নম্বর সতর্ক সংকেত বাড়িয়ে ৪ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এই খবরটি মোট পড়া হয়েছে ৭১৪ বার

আপনার মন্তব্য