যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৩ জানুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 09:15am

|   লন্ডন - 03:15am

|   নিউইয়র্ক - 10:15pm

  সর্বশেষ :

  নিউইয়র্কে নববর্ষ উপলক্ষে সাংবাদিকদের সাথে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের শুভেচ্ছা বিনিময়   প্যারেডের থ্রিডি প্রদর্শনীর মাধ্যমে বাফলার ফান্ডরাইজিং অনুষ্ঠিত   নিউ ইয়র্কে মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র, গ্রেপ্তার ৪   আরব আমিরাতে অবৈধ অভিবাসীকে আশ্রয় দিলে এক লাখ দিরহাম জরিমানা   টয়লেট টিস্যুতে ‘আল্লাহ’, বিক্ষুব্ধ যুক্তরাজ্যের মুসলিমরা   ১১ মার্চ ডাকসু নির্বাচন   বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদের তালিকায় শেখ হাসিনা   শান্তি ও মানবাধিকারের অনন্য আশ্রয়ভূমি ফ্রান্স   কারাগারে ‘মারা গেছেন’ মসজিদে নববীর এক ইমাম   ক্যালিফোর্নিয়ায় বাংলাদেশি খুদে শিক্ষার্থীর চমক, ৯ বছরেই কলেজে   আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মোস্তাফিজ   সালমান খানকে প্রত্যাখ্যান করেছিলেন তিনি   কৃষ্ণ সাগরে দুই জাহাজে আগুন, নিহত ১০   প্যাটারসন সিটির পাবলিক স্কুলে হালাল ফুড   আর্জেন্টাইন ফুটবলারসহ দুজনকে নিয়ে বিমান নিখোঁজ

মূল পাতা   >>   স্বদেশ

প্রধানমন্ত্রীর সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের দ্বিতীয় দফা সংলাপ বুধবার

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১১-০৪ ১৩:৪৭:৪৩

 আপডেট: ২০১৮-১১-০৪ ১৩:৪৮:২২

নিউজ ডেস্ক: জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে ফের সংলাপে বসতে যাচ্ছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। আগামী বুধবার (৭ নভেম্বর) এই সংলাপ হবে। জানালেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার সন্ধ্যায় গণভবনে ১৪ দলের এক সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

কাদের বলেন, ঐক্যফ্রন্টের থেকে আবার সংলাপে বসতে চেয়ে চিঠি দেয়া হয়েছে। এরই প্রেক্ষিতে ৭ নভেম্বর বেলা ১১টায় ছোট আকারে ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপ হবে।

তবে এবারে আর আগের মতো সবাই মিলে সংলাপ হবে না। এবার সংলাপ হবে ছোট পরিসরে।

প্রথম সংলাপের ‘অসম্পূর্ণ আলোচনা সম্পূর্ণ’ করতে আবার আলোচনায় বসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রোববারই চিঠি দিয়েছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেন।

আজ রোববার বেলা ১২টার দিকে কামাল হোসেনের স্বাক্ষরিত ওই চিঠি ধানমন্ডিতে আওয়ামী লীগের কার্যালয়ে পৌঁছে দেন গণফোরামের প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক।

গত ১ নভেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় গণভবনে ৭ দফা ও ১১ লক্ষ্য নিয়ে ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের ২০ জন নেতা সংলাপে অংশ নেন।সংলাপে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্ষমতাসীন ১৪ দলীয় জোটের ২৩ নেতা অংশ নেন।

তিন ঘণ্টার বেশি চলা সংলাপ শেষে গণভবন থেকে বেরিয়ে সংলাপ সম্পর্কে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেছিলেন, আলোচনায় সন্তুষ্ট নই।

তখন জাতীয় ঐক্যফন্টের নেতা ড. কামাল বলেছিলেন, গণভবনে আমরা আমাদের দাবি তুলে ধরেছি। সংলাপে সভা-সমাবেশ ছাড়া কোনও বিষয়ে বিশেষ সমাধান পাইনি।

সেদিন কাদের বলেছিলেন, দীর্ঘদিনের লং গ্যাপ, ডিস্টেন্সকে রাতারাতি ম্যাজিক্যাল ট্রান্সফরমেশন সম্ভব না, ক্লোজ করাও সম্ভব না। কিন্তু কিছু বিষয়ে ইতিবাচক অগ্রগতি হয়েছে। তাদের নেতাকর্মীদের যাদের বিরুদ্ধে রাজনৈতিক মামলা হয়েছে তাদের তালিকা পাঠাতে বলেছি। এ তালিকা অনুযায়ী সুষ্ঠু তদন্ত করা হবে।

এলএবাংলাটাইমস/এন/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৪৫৬ বার

আপনার মন্তব্য