আপডেট :

        বাংলাদেশের গণতন্ত্র এগিয়ে নেওয়াই যুক্তরাষ্ট্রের অগ্রাধিকার

        সাবেক সংসদ সদস্য নজির হোসেনের মৃত্যু

        জাতীয় ছাত্র সমাজের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী

        দ্বিতীয় টেস্টে নেই হাথুরু

        ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪’

        গাজায় বেসামরিক হতাহতের সংখ্যা অনেক বেশি: মার্কিন প্রতিরক্ষামন্ত্রী

        আত্মনির্ভর বাংলাদেশ গড়ার চেষ্টা করতে হবে: সিসিক মেয়র

        রাজনৈতিক ছত্রচ্ছায়ায় বেপরোয়া কিশোর গ্যাং

        মস্কো কনসার্ট হামলায় পশ্চিমা বিশ্ব ও ইউক্রেনের ইন্ধনের অভিযোগ রাশিয়ার

        র‍্যাবের পৃথক অভিযান, ১২ ছিনতাইকারী গ্রেপ্তার

        পদ্মা সেতুতে ভুটানের রাজা

        মার্কিন কূটনীতিককে তলব

        স্বাধীনতা দিবস বঙ্গবন্ধুর ত্যাগের ফসল: প্রতিমন্ত্রী

        সব ধরনের বৈষম্যের বিরুদ্ধে বাংলাদেশের সংবিধান শক্ত অবস্থানে: সংসদ স্পিকার

        বাল্টিমোর সেতু দুর্ঘটনা ভয়াবহ: বাইডেন

        মুক্তিযোদ্ধাদের ‘মুজিব কোট’ উপহার দিলো প্রশাসন

        ২৯টা বছর ছিল বাঙ্গালী জাতির দুর্ভাগ্যের বছর: প্রধানমন্ত্রী

        লোকসভা নির্বাচনে তারকা প্রচারকের তালিকা প্রকাশ

        সমরাস্ত্র প্রদর্শনীর উদ্বোধন

        বিএনপিকে ওবায়দুল কাদেরের হুশিয়ারি

আলোচনায় ইলিয়াস আলীর ছেলে ব্যারিস্টার আবরার

আলোচনায় ইলিয়াস আলীর ছেলে ব্যারিস্টার আবরার

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনে ধানের শীষ প্রতীক পেতে দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন নিখোঁজ বিএনপি নেতা ও স্থানীয় সাবেক ইলিয়াস আলীর সহধর্মিনী তাহসিনা রুশদীর লুনা ও বড় ছেলে ব্যারিস্টার আবরার ইলিয়াস অর্ণব। গত বৃহস্পতিবার ঢাকার নয়াপল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে নেতাকর্মীদের সাথে নিয়ে মা ও নিজের দলীয় মনোনয়ন ফরম জমা দেন আবরার। এর আগে এই আসনে লুনাই ছিলেন বিএনপির একক মনোনয়ন প্রত্যাশী।

এদিকে, মা-ছেলের মনোনয়ন ফরম জমা দেওয়ায় বিশ্বনাথ-ওসমানীনগরের সর্বত্র ইলিয়াসপতœী তাহসিনা রুশদীর লনা ও পুত্র আবরারকে নিয়ে চলছে নানা আলোচনা। সিলেট-২ আসনের রাজনীতিতে যোগ হয়েছে নতুন মাত্রা।

বিএনপির একটি সূত্রে জানা গেছে, আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা নিয়ে একটি জটিলতা রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতর পদ থেকে সদ্য অবসরে যাওয়া ইলিয়াসপতœী তাহসিনা রুশদীর লুনার। তাই কৌশলগত কারণে সিলেট-২ আসনে বিএনপির মনোনয়নের জন্য তাহসিনা রুশদীর লুনা ও তার পুত্র ব্যারিস্টার আবরার ইলিয়াস অর্ণবের পৃথক দুটি দলীয় মনোনয়ন ফরম জমা দেয়া হয়েছে। যদি কোনো কারণে লুনা নির্বাচনে অংশ না নিতে পারেন, তাহলে এই আসন থেকে তার বড় পুত্র আবরাব ইলিয়াস অর্ণব নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। আর আবরারও যদি কোনো কারণে নির্বাচন করতে না পারেন তাহলে তার বিকল্প প্রার্থী হিসেবেই নিখোঁজ ইলিয়াস আলীর ছোট ভাই আছকির আলীকে চিন্তা করছেন দলের নেতাকর্মীরা। এলাকায় জনশ্রুতি রয়েছে আছকির আলীর পক্ষেও সংগ্রহ করা হয়েছে দলীয় মনোনয়ন ফরম। তবে, এ বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

এ ব্যাপারে তাহসিনা রুশদীর লুনা বলেন, এই আসনে আমার নির্বাচন করার ইচ্ছে, ছেলে করবে না। একটা কৌশল হিসেবে আবরার মনোনয়ন ফরম জমা দিয়েছে। আমার ছেলের দাখিলকৃত দলীয় মনোনয়ন ফরমে উল্লেখ রয়েছে- যদি কোনো কারণে আমি (লুনা) নির্বাচন করতে না পারি, তবে সে (আবরার) এই আসনে নির্বাচন করবে।

নিজের মনোনয়ন বাতিল হবার মতো কোনো কারণ রয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, এমন আশংকা উড়িয়ে দেয়া যাচ্ছে না। বর্তমান নির্বাচন কমিশনের উপর শতভাগ আশ্বস্ত হবার মতো কিছু নেই। সুষ্ঠু নির্বাচন সম্পন্ন হলে বিএনপির সকল প্রার্থী বিপুল ভোটে জয়লাভ করবে বলে তিনি আশাবাদী।

সিলেট-২ আসনের ভোটাররা ইলিয়াস আলীর বেশ আবেগতাড়িত। তাই এই আসনে তাহসিনা রুশদীর লুনা অথবা পুত্র আবরার ইলিয়াস অর্নব প্রার্থী হলে ভোট বিপ্লব ঘটবে বলে আশাবাদী বিএনপির নেতাকর্মীরা। এছাড়া লুনার পরিবর্তে আবরার ইলিয়াস যদি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন তাহলে ভোটের সমীকরণ হবে জটিল, এমনটাই মনে করছেন সাধারণ ভোটাররা।

বিশ্বনাথ উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক বশির আহমদ বলেন, যদি কোনো কারণে ম্যাডামের (লুনার) মনোনয়ন বাতিল করা হয়, সে ক্ষেত্রে ইলিয়াসপুত্রই হবেন এই আসানে বিএনপির কান্ডারি। আমাদের কাছে তারা আমাদের পরিবার। তাদের পরিবারের যেই প্রার্থী হবেন তাকেই বিজয়ী করতে আমরা প্রাণান্ত পরিশ্রম করবো।

এলএবাংলাটাইমস/এন/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো খবর