যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ১৮ Jul, ২০১৯ ইং

|   ঢাকা - 08:24am

|   লন্ডন - 03:24am

|   নিউইয়র্ক - 10:24pm

  সর্বশেষ :

  তুরস্কে বাস খাদে পড়ে বাংলাদেশিসহ নিহত ১৭   তুরস্ক কেন আমেরিকার দিক থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে   প্রসাদ খাইয়ে স্কুলে শিক্ষার্থীদের হরে কৃষ্ণ হরে রাম মন্ত্র পাঠ : যা বলল হাইকোর্ট   দেশে হত্যা-ধর্ষণের উৎসব চলছে : মির্জা ফখরুল   শুক্রবার লন্ডন যাচ্ছেন প্রধানমন্ত্রী   মিন্নি আইনজীবী না পাওয়া নিয়ে শাহদীন মালিক যা বললেন   জি এম কাদের জাপার নতুন চেয়ারম্যান   ব্যাগে শিশুর কাটা মাথা নিয়ে পালানোর সময় ধরা, গণপিটুনিতে যুবক নিহত   রিফাত হত্যা: পাঁচ দিনের রিমান্ডে মিন্নি   এরশাদ শুধু ভাই ছিলেন না, আমার পিতা-শিক্ষকও ছিলেন : জিএম কাদের   ‘প্রেমের টানে’ লক্ষ্মীপুরে আমেরিকান নারী   মা-মেয়ের একসঙ্গে এইচএসসি পাস   ইরাকে বন্দুক হামলায় তুর্কি কূটনীতিক নিহত   সব অনুপ্রবেশকারীকে চিহ্নিত করে বিতাড়িত করা হবে : অমিত শাহ   মিন্নির পক্ষে কোনো আইনজীবী নেই!

মূল পাতা   >>   স্বদেশ

ছয় মন্ত্রণালয়ের দায়িত্বে প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০১-০৬ ১৩:২৭:০৮

নিউজ ডেস্ক: ছয় মন্ত্রণালয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই থাকছে। রবিবার (৬ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টায় নতুন মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

মন্ত্রিপরিষদ সচিবের ঘোষণা থেকে জানা গেছে, প্রধানমন্ত্রীর অধীনে থাকছে চার মন্ত্রণালয় ও দুই বিভাগ। সেগুলো হলো- মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়।

নতুন মন্ত্রিপরিষদ শপথ নেবে সোমবার (৭ জানুয়ারি)। এরই মধ্যে নতুন মন্ত্রিসভায় যারা জায়গা পেতে যাচ্ছেন তাদের শপথগ্রহণের আমন্ত্রণ জানানো হয়েছে।

এর আগে ২০০৯ সালে নবম সংসদ ও ২০১৪ সালে দশম সংসদের পর এবার টানা তৃতীয় মেয়াদে সংসদ নেতা নির্বাচিত হলেন শেখ হাসিনা। তিনি ১৯৯৬ সালেও সপ্তম সংসদেও সংসদ নেতার ভূমিকায় ছিলেন।

২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত সাধারণ নির্বাচনের পর শেখ হাসিনার নেতৃত্বে গঠিত মন্ত্রিসভায় মন্ত্রিপরিষদ বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগসহ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, সমাজকল্যাণ মন্ত্রণালয়, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন।

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৮১ বার

আপনার মন্তব্য