যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ২০ জানুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 10:03pm

|   লন্ডন - 04:03pm

|   নিউইয়র্ক - 11:03am

  সর্বশেষ :

  হাসপাতাল থেকে ‘বিতাড়িত’, গাছ তলায় সন্তান প্রসব   একটি আকর্ষণীয় পর্যটন স্পট সুনামগঞ্জের নিলাদ্রী লেক   যুক্তরাজ্যে ধর্ষণের দায়ে বাংলাদেশির ১০ বছরের জেল   ইসরাইলি বিমান হামলা ব্যর্থ করল সিরিয়া   সিলেটের রেল উন্নয়নে ডিও লেটার দিলেন মোমেন   আলিয়ার ‘কলঙ্ক’ ফাঁস   সিডনিতে বর্ণাঢ্য আয়োজনে 'গানে গানে জোছনা'   ইতালিতে রহস্যজনক ভাবে এক বাংলাদেশীর মৃত্যু   ধনী মানুষ বৃদ্ধির হারে বিশ্বে তৃতীয় বাংলাদেশ   খাশোগি হত্যাকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা   প্যারিসে জড়ো হচ্ছে ‘ইয়েলো ভেস্ট’ আন্দোলনকারীরা   নির্বাচনের কলঙ্ক ঢাকতে বিজয় সমাবেশ করছে আ.লীগ : ফখরুল   ওয়াশিংটনে পররাষ্ট্র সচিব, যুক্তরাষ্ট্রকে অর্থনৈতিক অঞ্চলে সুবিধার প্রস্তাব দেবে বাংলাদেশ   এরশাদ গুরুতর অসুস্থ, রোববার সিঙ্গাপুর যাচ্ছেন   জীবন দিয়ে হলেও জনগণের ভোটের মর্যাদা রক্ষা করব : প্রধানমন্ত্রী

মূল পাতা   >>   স্বদেশ

ইউপি চেয়ারম্যান থেকে যেভাবে পূর্ণমন্ত্রী

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০১-০৬ ১৩:২৯:১৬

নিউজ ডেস্ক: মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনের চারবারের সংসদ সদস্য মো. শাহাব উদ্দিন বন ও পরিবেশ মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। মন্ত্রীপরিষদ থেকে মোবাইল ফোনে মো. শাহাব উদ্দিনকে এ তথ্য জানানো হয়েছে।

সোমবার বঙ্গভবনে তিনি শপথগ্রহণ করবেন। রোববার বেলা দুইটায় গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন মো. শাহাব উদ্দিন এমপি।

এদিকে শাহাব উদ্দিন বন ও পরিবেশ মন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন-এমন খবরে তার নির্বাচনী এলাকা বড়লেখা ও জুড়ী উপজেলার মানুষের মধ্যে বইছে আনন্দের বন্যা। বিকালে বড়লেখা উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা পৌরশহরে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেন। ১৯৫৪ সালের ৩১ ডিসেম্বর মৌলভীবাজারের বড়লেখায় জন্মগ্রহণ করেন ক্লিন ইমেজের এ রাজনীতিবিদ।

মো. শাহাব উদ্দিন দশম জাতীয় সংসদের হুইপের দায়িত্ব পালন করে এলাকার ব্যাপক উন্নয়ন করেন। এ কারণে তৃণমূলের নেতাকর্মীসহ সাধারণ মানুষের মাঝে তিনি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন।

হুইপ শাহাব উদ্দিন বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছাড়াও জেলা আওয়ামী লীগের সহসভাপতির দায়িত্ব পালন করছেন।

২০০৮ সালের নবম ও ২০১৪ সালের দশম জাতীয় সংসদে টানা দুইবার সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় তৃণমূল পর্যায় থেকে দাবি ওঠে তাকে মন্ত্রী করার।

এলাকার মানুষের প্রতি সম্মান দেখিয়ে প্রতিমন্ত্রীর পদমর্যাদায় শাহাব উদ্দিনকে হুইপ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মো. শাহাব উদ্দিন এমপি মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সদর ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে জয়ের যাত্রা শুরু করেন। এ ধারাবাহিতকায় সংসদ সদস্য থেকে হুইপ হয়ে সে যাত্রায় পৌঁছেছেন এখন মন্ত্রিত্বে। তিনি সোমবার পূর্ণমন্ত্রীর দ্বায়িত্ব নিচ্ছেন।

মৌলভীবাজার ১ আসনের সংসদ সদস্য শাহাব উদ্দিন ১৯৮৪ সালে প্রথম মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সদর ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। সে নির্বাচনের পর রাজনীতির মাঠে তাকে আর পেছন ফিরে থাকাতে হয়নি। একটানা ৩ বার ইউপি চেয়ারম্যান ছিলেন।
১৯৯৬ সালের প্রথম বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে বিএনপির হেভিওয়েট প্রার্থী সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট এবাদুর রহমান চৌধুরীকে পরাজিত করে এমপি নির্বাচিত হন।

২০০১ সালের নির্বাচনে হেরে গেলেও ২০০৮ এ আবারো সংসদ সদস্য নির্বাচিত হন। সে ধারাবাহিকতায় ২০১৪ সালের দশম জাতীয় সংসদে এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হয়ে পরপর তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

বিজ্ঞ রাজনীতিক, জনপ্রতিনিধি, সৎ ও সজ্জন ব্যক্তি হিসেবে পরিচিত ইউনিয়ন চেয়ারম্যানের সিঁড়ি বেয়ে ওপরে ওঠা মো. শাহাব উদ্দিন এবার মন্ত্রীর আসনে বসতে যাচ্ছেন। তিনি বন ও পরিবেশ মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন।

এর আগে শাহাব উদ্দিন দশম সংসদের সরকার দলীয় হুইপের দায়িত্ব পালন করেন।

এক প্রতিক্রিয়ায় শাহাব উদ্দিন এমপি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও তার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘এ পাওয়া আমার একার নয়, বড়লেখা-জুড়ীবাসী তথা মৌলভীবাজারবাসীর। তিনি তার ওপর অর্পিত দায়িত্ব পালনে সবার সহযোগিতা কামনা করেন।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসন থেকে আওয়ামী লীগ প্রাথী মো. শাহাব উদ্দিন নৌকা প্রতীকে ১ লাখ ৪৩ হাজার ৬৭৬ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির নাসির উদ্দিন আহমেদ মিঠু ধানের শীষ প্রতীকে পান ৬৫ হাজার ৮১৪ ভোট।

এই খবরটি মোট পড়া হয়েছে ৮৫৯ বার

আপনার মন্তব্য