আপডেট :

        স্থায়ী জামিনের আবেদন; ডঃ ইউনূস

        আজ শ্রম আপিল ট্রাইব্যুনালে যাবেন ছয় মাসের সাজাপ্রাপ্ত নোবেলজয়ী ড. ইউনূস

        ফরিদপুরে বাসের সঙ্গে পিকআপ ভ্যানের ধাক্কা

        আপনজনহীন বৃদ্ধ-বৃদ্ধাদের ঈদের দিন কাটে কেঁদেকেটে আর আক্ষেপে

        শিরোপার খুব কাছাকাছি গিয়েও ছুয়ে দেখা হয়নি জার্মান ক্লাব বায়ার লেভারকুসেনের

        মধ্যপ্রাচ্যে যুদ্ধের আশঙ্কা ও সংযমের জন্য আন্তর্জাতিক চাপ সত্ত্বেও ইরানের হামলার পাল্টা জবাব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইসরায়েল

        মধ্যপ্রাচ্যে যুদ্ধের আশঙ্কা ও সংযমের জন্য আন্তর্জাতিক চাপ সত্ত্বেও ইরানের হামলার পাল্টা জবাব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইসরায়েল

        একটি সুন্দর সমাজ ব্যবস্থা করতে সকলকে একত্রিত হয়ে কাজ করতে হবে; মেম্বার মজিবুর রহমান চৌধুরী নিক্সন

        ফিনল্যান্ডে নাচে গানে পালন হচ্ছে বর্ষবরণ

        ভারতে ফেয়ারনেস ক্রিম ব্যবহারে বাড়ছে কিডনিজনিত রোগ বলছে গবেষণা

        ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার পর বেশকিছু আরব দেশ তাদের আকাশসীমা বন্ধ করে দিয়েছে

        সিঙ্গাপুর-ভিত্তিক কোম্পানির সিইও মার্ক রস-স্মিথ সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ইতিহাদ এয়ারওয়েজের

        রণবীরের সঙ্গেই বৃদ্ধ হতে চান আলিয়া

        আজ থেকে খোলা ব্যাংক-বিমা-শেয়ারবাজার

        আগামী অর্থবছরে বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধি হবে ৬ দশমিক ৬ শতাংশ; সুত্রঃএডিবি

        চট্টগ্রামের ফিরিঙ্গি বাজার বস্তিতে ভয়াবহ আগুন লেগেছে

        ৩ দেশের রাষ্ট্রদূতকে তলব করেছে ইরানের

        দখলদার ইসরায়েলে ড্রোন ও ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালিয়েছে ইরান

        নয়াদিল্লিতে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ভারতীয় জনতা পার্টির ইশতেহার প্রকাশ করেছেন

        সীমান্তে সতর্ক পাহারায় বর্ডার গার্ড বাংলাদেশের সদস্যরা

নিখুঁত নির্বাচন কোথায় হয়, জাতিসংঘ মহাসচিবকে কাদেরের প্রশ্ন

নিখুঁত নির্বাচন কোথায় হয়, জাতিসংঘ মহাসচিবকে কাদেরের প্রশ্ন

বাংলাদেশের সদ্যসমাপ্ত নির্বাচন নিখুঁত হয়নি বলে জাতিসংঘ মহাসচিবের বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, একেবারে নিখুঁত নির্বাচন বিশ্বের কোথাও হয় না।

তিনি বলেন, জাতিসংঘ বলছে নির্বাচনটা পারফেক্ট ছিল না, নিখুঁত ছিল না। আমি বলছি, নিখুঁতভাবে কোনো দেশে নির্বাচন হয়েছে? কে বলতে পারবে আমার নির্বাচনটা একেবারে নিখুঁত।

রোববার সেতু ভবনে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি অভিযোগ করে বলেন, বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে অপপ্রচার চালাচ্ছেন।

জাতিসংঘের সংলাপের আহ্বানে সরকার কোনো উদ্যোগ নেবে কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সংলাপটা সব গণতান্ত্রিক দেশেই, সব রাজনৈতিক দলগুলোর মধ্যে কন্টিনিউ করা উচিত। সদ্য সমাপ্ত নির্বাচন নিয়ে সংলাপের কথা জাতিসংঘ বলেনি, এটা গণতান্ত্রিক প্রক্রিয়ার একটা অংশ, এটা তারা বলেছে।

তিনি বলেন, নির্বাচনের আগে সংলাপ হয়েছে, ভবিষ্যতে যখন প্রয়োজন হবে, তখন দেখা যাবে। এখন নির্বাচন নিয়ে সংলাপের কোনো আবশ্যকতা নেই।

আওয়ামী লীগের বিজয় উৎসব নিয়ে বিএনপির মহাসচিবের বক্তব্যের প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে ভরাডুবির পর দলের মধ্যেও প্রতিকূল অবস্থার মধ্যে পড়ে সরকারকে আক্রমণ করে বক্তব্য দিয়ে যাচ্ছেন বিএনপির মহাসচিব। আগে মির্জা ফখরুল ইসলামকে দল সামলাতে বলেন, নিজের ঘর সামলাতে বলেন। ঘরেই উনি বিপদে আছেন।

তিনি বলেন, এখন সরকারকে বেশি বেশি আক্রমণ করছেন কেন? মাঝে মাঝে আমাকেও। এই আক্রমণ কেন করছেন সেটা আমরা বুঝি। কারণ তার দল থেকেই তাকে সরকারের দালাল বলছে। কাজেই এই অপবাদ থেকে মুক্তি পাওয়ার জন্য বেশি বেশি করে সরকারবিরোধী বক্তব্য উনি দেবেন, এটাই স্বাভাবিক।

ভোটে হারের পর বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে দেশে-বিদেশে অপপ্রচার চালিয়েও ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করে তিনি বলেন, এখন নির্বাচন নিয়ে যে বিষয়টা তারা বলছে, এটা পরাজিতের মুখে ব্যর্থতার প্রলাপ ছাড়া আর কিছু না। পরাজিতের মুখে ব্যর্থতার প্রলাপ আমরা শুনতে পাচ্ছি।

ভোট নিয়ে অভিযোগকারী মির্জা ফখরুল ইসলামকে পাল্টা প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, উনি যে নির্বাচনে জিতলেন, নির্বাচনটা নিরপেক্ষ না হলে উনি জিতলেন কেমন করে? মির্জা ফখরুল নির্বাচনে জিতলেন কেমন করে?

তিন দিন আগে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকে বিএনপি মহাসচিব ফখরুলের অনুপস্থিত থাকার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, তিনি অসুস্থতার অজুহাত দেখিয়ে ঐক্যফ্রন্টের মিটিংয়ে যাননি, এটা কেন? আসলে কি তিনি অসুস্থ? এটা রাজনৈতিক অসুস্থতা।

পদ্মা সেতু প্রকেল্পর বিষয়ে তিনি বলেন, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৬৩ ভাগ এবং এ মাসের শেষ সপ্তাহে জাজিরা প্রান্তে আরও একটি স্প্যান স্থাপন করা হবে।

তিনি জানান, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের মূল সেতুর অগ্রগতি শতকরা ৭৩ ভাগ, নদীশাসন কাজের অগ্রগতি শতকরা ৫০ ভাগ ও মোট ২৬১ টি পাইলের মধ্যে ১৯১টি পাইলের কাজ সম্পাদিত এবং আরও ১৫টি পাইলের আংশিক কাজ শেষ হয়েছে। মোট পিয়ার ৪২টি। এর মধ্যে ১৬টির কাজ পুরাপুরি সম্পন্ন হয়েছে। ১৫টি পিয়ারের কাজ চলমান আছে। মোট স্প্যান ৪১টি। ইতিমধ্যে ৬টি স্প্যান স্থাপন করা হয়েছে। ফলে এখন ৯০০ মিটার দৃশ্যমান। এছাড়া ১৭টি স্প্যান প্রস্তুত রয়েছে। আরও ১৮টি স্প্যানের প্রস্তুত কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

এ সময় সেতু বিভাগের সিনিয়র সচিব খন্দকার আনোয়ারুল ইসলামসহ সেতু বিভাগের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


এলএবাংলাটাইমস/এন/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো খবর