আপডেট :

        প্রকাশ পেল তুফান সিনেমার ফার্স্টলুক

        নিউইয়র্কে রাস্তায় আচমকা নারীদের ঘুষি মারছে অজ্ঞাতরা

        যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি শিক্ষার্থীর মৃত্যু

        পাপারাজ্জিকে ঘুষি: টেলর সুইফটের বাবার বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি পুলিশ

        দশ বছরে ৬৪ হাজার অভিবাসীর মৃত্যু, সাগরেই ৩৬ হাজার

        বাল্টিমোরে সেতুধসে দুর্ঘটনাকবলিত জাহাজের সব ক্রু ভারতীয়

        কে হচ্ছেন নতুন বন্ড

        জাহাজের ধাক্কায় বাল্টিমোরে সেতু ধসের সর্বশেষ

        শ্রীলঙ্কার সঙ্গে আমাদের ভালো করা উচিত: সাকিব

        রিকশাওয়ালাদের গেম শো

        আর্জেন্টিনায় ৭০ হাজার সরকারি কর্মীকে বরখাস্ত

        সর্বজনীন পেনশন স্কীম কার্যক্রমের উদ্বোধন

        ভুটানের রাজাকে গার্ড অব অনার ও বিদায়ী সংবর্ধনা

        গাজায় মানবিক বিপর্যয় মানবসৃষ্ট দুর্ভিক্ষে পরিণত: জাতিসংঘ মানবাধিকার প্রধান

        ভুয়া পিতৃপরিচয় দিয়ে বৃদ্ধের সঙ্গে প্রতারণা

        বাংলাদেশি আমেরিকানদের ভূয়সী প্রশংসায় ডোনাল্ড লু

        মস্কোতে আইএসের হামলা চালানো, বিশ্বাস হচ্ছে না মারিয়া জাখারোভার

        নগরীর অচল ১১০টি সিসি ক্যামেরা হল সচল

        একনেকে ১১ প্রকল্পের অনুমোদন

        স্টেকহোল্ডারদের অংশগ্রহণে সিকৃবিতে আলোচনা সভা

নিউজিল্যান্ড সফর মিস করে নির্বাচনী কাজে সক্রিয় সাকিব

নিউজিল্যান্ড সফর মিস করে নির্বাচনী কাজে সক্রিয় সাকিব

বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) ফাইনালে আঙ্গুলে পাওয়া চোটের কারণে নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেছেন সাকিব আল হাসান। ৯ ফেব্রুয়ারি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে জানিয়েছে, চোটের কারণে নিউজিল্যান্ড সফরে ওয়ানডে সিরিজ মিস করছেন সাকিব। আর এই সুযোগে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনী প্রচারণায় সক্রিয় হয়েছেন বিশ্ব সেরা অলরাউন্ডার।

মঙ্গলবার ‘সবাই মিলে সবার ঢাকা, সুস্থ সবল আধুনিক ঢাকা’ স্লোগান নিয়ে ডিএনসিসি উপনির্বাচনের ইশতেহার ঘোষণা করেছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। এই অনুষ্ঠানে অন্য অতিথিদের সাথে উপস্থিত ছিলেন সাকিবও। এতে তাকে বেশ প্রাণবন্ত মনে হয়েছে। নিউজিল্যান্ডের মাটিতে দলের অংশ হতে না পারার কোন দুঃখ তার চেহারায় ফুটে উঠেনি। বরং সাকিবকে দেখে মনে হয়েছে, আগামি মার্চে অনুষ্ঠিতব্য ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) এর আগে তিনি প্রকৃতি প্রদত্ত একটি ছুটি পেয়ে গেছেন। অনেকটা মেঘ না চাইতেই বৃষ্টির মতো।

বিসিবির চিকিৎসক জানিয়েছেন, অন্তত তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে বাঁহাতি অলরাউন্ডারকে। এরপর পুনর্বাসন প্রক্রিয়া শেষ করে ফিরে আসতে আরো সময় লাগবে তার। ফলে টেস্ট সিরিজটাও মিস করার সমূহ সম্ভাবনা তার। এক কথায় কিউইদের সাথে বাংলাদেশের হয়ে সাকিবের খেলার সম্ভাবনা খুবই ক্ষীণ।

নিউজিল্যান্ডে খেলার সম্ভাবনা ক্ষীণ হলেও আইপিএল খেলার সম্ভাবনা উজ্জল। বাংলাদেশের নিউজিল্যান্ড সফর শুরু হবে, বুধবার (১৩ ফেব্রুয়ারি) সিরিজের প্রথম ওয়ানডেতে মাঠে নামবে বাংলাদেশ। তৃতীয় ও শেষ ওয়ানডে ২০ ফেব্রুয়ারি। আর প্রথম টেস্ট শুরু ২৮ ফেব্রুয়ারি থেকে। আর আইপিএল শুরু হবে আগামী ২৩ মার্চ।

এদিকে মঙ্গলবার নির্বাচনী ইশতেহার ঘোষনার সময় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, মেয়র আনিসুল হকের অপূর্ণ ইচ্ছা পূরণ এবং আধুনিক, গতিময় ও প্রগতিশীল নগরী গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। মঙ্গলবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিকুল ইসলামের নির্বাচনী ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে সাকিব ছাড়াও উপস্থিত ছিলেন সমাজের বিভিন্ন স্তরের বিশিষ্টজনেরা।

এসময় আতিকুল ইসলাম তার বক্তব্যে নগরবাসীকে সাথে নিয়ে নগরীর সমস্যাগুলো সমাধানের ওপর জোর দেন।

আতিকুল ইসলামের ইশতেহারে আগের প্রশাসনের নেয়া প্রকল্পগুলোর পূর্ণতা দেয়া যেমন গুরুত্ব পেয়েছে, তেমনি প্রাধান্য পেয়েছে আধুনিক নগর গড়তে তার নতুন পরিকল্পনার কথা।

নগরীর অবৈধ স্থাপনা অপসারণ, ডিজিটাল প্রযুক্তিতে ট্রাফিক সিস্টেম নিয়ন্ত্রণ, অ্যাপের মাধ্যমে নাগরিক সমস্যার কথা সরাসরি জানানো ও সমাধান, গণপরিবহন ব্যবস্থায় ই-টিকেটিং চালু করাসহ নানা প্রতিশ্রুতি দেন আতিকুল ইসলাম। আগামী ২৮ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

এলএবাংলাটাইমস/এন/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো খবর