যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৬ Jun, ২০১৯ ইং

|   ঢাকা - 09:12pm

|   লন্ডন - 04:12pm

|   নিউইয়র্ক - 11:12am

  সর্বশেষ :

  ক্যালিফোর্নিয়া বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা   ভূমধ্যসাগরে ট্রলারে ভেসে থাকা আরো ১৫ বাংলাদেশী দেশে ফিরেছেন   যুক্তরাষ্ট্র সীমান্তে মেক্সিকোর ১৫ হাজার সৈন্য মোতায়েন   সংসদ সদস্যদের নামে প্লট বরাদ্দ দেয়া হবে: গণপূর্ত মন্ত্রী   ড. কামালকে ভাড়া করে আ.লীগের হয়ে কাজ করলো বিএনপি : নাসিম   বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো লিভার ট্রান্সপ্লান্ট   রাশিয়ায় ৬.৬ মাত্রার ভূমিকম্প   এটি ট্রাম্পের শয়তানি পরিকল্পনা: ফিলিস্তিন   আফগানিস্তানকে হারিয়ে টাইগারদের জয়   ২২ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারদেশের রেল যোগাযোগ চালু   বগুড়ায় উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী জয়ী   ভারতের মহারাষ্ট্রে তিন বছরে ১২ হাজার কৃষকের আত্মহত্যা   সৌদি বিমানবন্দরের হুথিদের হামলায় নিহত ১   ইরানের সঙ্গে আলোচনায় বসতে প্রস্তুত ট্রাম্প   ইথিওপিয়ায় অভ্যুত্থানের নেতাকে গুলি করে হত্যা

মূল পাতা   >>   স্বদেশ

লাশ আনতে প্রতি পরিবারের একজন নিউজিল্যান্ডে যেতে পারবেন

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৩-১৭ ১৩:৫১:৫৫

নিহতদের ছবি

নিউজ ডেস্ক: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে হামলায় নিহত বাংলাদেশিদের লাশ হস্তান্তরের জন্য পরিবারের একজন সদস্যকে সেখানে নেবে নিউজিল্যান্ড সরকার।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ওই হামলায় মোট চারজন বাংলাদেশি নিহত হয়েছেন বলে স্থানীয় বাংলাদেশি কমিউনিটির কাছ থেকে তথ্য পাওয়া গেছে। এর মধ্যে ড. আবদুস সামাদ ও হোসনে আরা আহমেদের পরিচয় নিউজিল্যান্ডের পুলিশ নিশ্চিত করেছে।

যারা বাংলাদেশ থেকে যাবেন, তারা স্বজনের লাশ নিয়ে দেশে ফিরতে পারবেন। ময়নাতদন্ত ও পরিচয় শনাক্ত করার কাজ শেষে রোববারই লাশ স্বজনদের কাছে হস্তান্তর শুরু হবে বলে জানিয়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা অ’ডুর্ন।

শাহরিয়ার বলেন, নিহত ড. আব্দুস সামাদের পরিবার তাকে নিউজিল্যান্ডে কবর দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। নিহতের বড় ছেলে বাংলাদেশ থেকে সেখানে যাবে। তবে নিহত হোসনে আরাকে নিউজিল্যান্ডে কবর দেওয়া হবে নাকি লাশ দেশে ফিরিয়ে আনা হবে সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।

গত শুক্রবার জুমার নামাজের প্রস্তুতির সময় ক্রাইস্টচার্চে দুটি মসজিদে বর্ণবাদী এক সন্ত্রাসীর নৃশংস হামলায় অন্তত ৫০ জন নিহত ও ৪৮ জন আহত হন।

ওই হামলার সময় আল নুর নামের মসজিদটিতে নামাজ পড়তে গিয়ে অল্পের জন্য বেঁচে ফেরেন সফররত বাংলাদেশ দলের ক্রিকেটাররা।


এলএবাংলাটাইমস/এন/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৯৪৬ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর