যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৬ Jun, ২০১৯ ইং

|   ঢাকা - 09:13pm

|   লন্ডন - 04:13pm

|   নিউইয়র্ক - 11:13am

  সর্বশেষ :

  ক্যালিফোর্নিয়া বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা   ভূমধ্যসাগরে ট্রলারে ভেসে থাকা আরো ১৫ বাংলাদেশী দেশে ফিরেছেন   যুক্তরাষ্ট্র সীমান্তে মেক্সিকোর ১৫ হাজার সৈন্য মোতায়েন   সংসদ সদস্যদের নামে প্লট বরাদ্দ দেয়া হবে: গণপূর্ত মন্ত্রী   ড. কামালকে ভাড়া করে আ.লীগের হয়ে কাজ করলো বিএনপি : নাসিম   বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো লিভার ট্রান্সপ্লান্ট   রাশিয়ায় ৬.৬ মাত্রার ভূমিকম্প   এটি ট্রাম্পের শয়তানি পরিকল্পনা: ফিলিস্তিন   আফগানিস্তানকে হারিয়ে টাইগারদের জয়   ২২ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারদেশের রেল যোগাযোগ চালু   বগুড়ায় উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী জয়ী   ভারতের মহারাষ্ট্রে তিন বছরে ১২ হাজার কৃষকের আত্মহত্যা   সৌদি বিমানবন্দরের হুথিদের হামলায় নিহত ১   ইরানের সঙ্গে আলোচনায় বসতে প্রস্তুত ট্রাম্প   ইথিওপিয়ায় অভ্যুত্থানের নেতাকে গুলি করে হত্যা

মূল পাতা   >>   স্বদেশ

বাফলার প্যারেডে যোগ দিতে ঢাকা ত্যাগ করলেন পরিকল্পনামন্ত্রী

নিজস্ব প্রতিবেদন, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৩-২২ ১৮:৪৭:৩৬

 আপডেট: ২০১৯-০৩-২৩ ০১:০০:৩৮

নিজস্ব প্রতিবেদন: বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অব লস এঞ্জেলেস (বাফলা) আয়োজিত ১৩তম বাংলাদেশ ডে প্যারেড এন্ড ফ্যাস্টিভ্যালে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি। শুক্রবার (২২ মার্চ) দিবাগত রাত ২:৫০ টায় কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে তিনি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. শাহেদুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদিকে বাফলার পাবলিক রিলেশন সেক্রেটারি ও এলএ বাংলাটাইমসের সিইও আব্দুস সামাদও মন্ত্রীর আগমনের সংবাদ নিশ্চিত করেছেন। তিনি বলেন, মন্ত্রী আগামী ৩০ ও ৩১ মার্চ লস এঞ্জেলেসে অনুষ্ঠিত বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ‘১৩তম বাংলাদেশ ডে প্যারেড এন্ড ফ্যাস্টিভ্যালে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন।
 
বিমানবন্দরে মন্ত্রীকে বিদায় জানান পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিবসহ কর্মকর্তরা।

আব্দুস সামাদ আরও বলেন, বাফলার আমন্ত্রণে ও বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর অনুমতিক্রমে পরিকল্পনামন্ত্রী লস এঞ্জেলেসে এই অনুষ্ঠানে আসছেন।

মন্ত্রী হওয়ার পর এম এ মান্নানের প্রথম বিদেশ সফর এটি।

পরিকল্পনামন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর প্রথম সিলেট সফরকালে এম এ মান্নানকে এলএ বাংলাটাইমসের সিইও আব্দুস সামাদের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন সিলেটের বিভিন্ন ইউনিটের ছাত্রলীগের নেতৃবৃন্দ।


পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বাংলাদেশ সরকারের একজন আমলা হিসেবে অত্যন্ত সততা ও দক্ষতার সাথে কাজ করে অবসর নিয়েছেন। এরপর ২০০৫ সালে আওয়ামী লীগের রাজনীতিতে যোগ দেন। সংসদ সদস্য হওয়ার পাশপাশি গত মেয়াদে অর্থ প্রতিমন্ত্রী এবং বর্তমানে পরিকল্পনামন্ত্রী হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করছেন।

মন্ত্রীর লস এঞ্জেলেস আগমন উপলক্ষে প্রবাসীরাও বেশ আনন্দিত।

উল্লেখ্য, প্যারেড ও ফ্যাস্টিভ্যাল উপলক্ষে প্রকাশিতব্য স্মারক ম্যাগাজিন ‘অপরাজেয়’র জন্য গতবারের ন্যায় এবারও শুভেচ্ছা বাণী দিয়েছেন বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মন্ত্রীপরিষদের গুরুত্বপূর্ণ মন্ত্রীরা। তারা অনুষ্ঠানের সফলতা কামনা করেছেন।

বাফলার এবারের প্যারেডে যোগ দিতে লস এঞ্জেলেসে আরও আগমন করবেন বাংলাদেশের জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি ও কানাডা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি সারওয়ার হোসেন।

এই খবরটি মোট পড়া হয়েছে ১৭৯৮ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর