যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ১৬ Jun, ২০১৯ ইং

|   ঢাকা - 09:45am

|   লন্ডন - 04:45am

|   নিউইয়র্ক - 11:45pm

  সর্বশেষ :

  নিউজিল্যান্ডে উড়োজাহাজের সংঘর্ষে ২ পাইলট নিহত   কী কথা হলো মোদি-ইমরানের?   ঢাকায় বস্তিতে সাড়ে ৬ লাখ মানুষের বাস   দুর্ঘটনায় মৃত্যু নয়, সীমান্তে বাংলাদেশিদের হত্যা করা হয় : মির্জা ফখরুল   উজবেকিস্তান পৌঁছেছেন রাষ্ট্রপতি   মোহাম্মদ বিন সালমানের বোন ফ্রান্সে বিচারের মুখোমুখি   ‘ইমরান খান ধর্মের প্রতি আন্তরিক’   দুর্নীতি ও অর্থ পাচার নিয়ে সংসদে পাল্টাপাল্টি অভিযোগ   প্রধানমন্ত্রীর বক্তব্যে বাবুনগরীর প্রতিবাদ   চট্টগ্রামে ১০ হাজার ইয়াবাসহ পুলিশের এসআই আটক   নিজেকে নির্দোষ দাবি করলেন ক্রাইস্টচার্চে হামলাকারী   ওমান উপসাগরে ট্যাংকারে হামলায় ইরান দায়ী: মার্কিন সামরিক বাহিনী   আবারও সৌদি বিমানবন্দরে হুতিদের হামলা   ঋণনির্ভর বাজেট জনগণের পকেট কাটবে: ফখরুল   প্রয়োজনেই বড় বাজেট: প্রধানমন্ত্রী

মূল পাতা   >>   স্বদেশ

সড়ক যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন দৃশ্যমান: ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৬-০৪ ০৭:২৮:০২

নিউজ ডেস্ক: বাংলাদেশে এখন সড়ক যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন দৃশ্যমান হয়েছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার (৪ জুন) সকালে গাজীপুরের কড্ডায় সাসেক প্রকল্পের অস্থায়ী অফিসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, আমাদের পরিবহণ ও সড়কে যদি শৃঙ্খলা ফিরিয়ে আনতে না পারি, তাহলে শুধুমাত্র ফ্লাইওভার, মেট্রোরেল, পদ্মাসেতু, ফোরলেন নতুন ব্রিজ এসব স্থাপনা দিয়ে সমস্যার স্থায়ী সমাধান হবে না। স্থায়ী সমাধানের জন্য শৃঙ্খলার যে সঙ্কট তা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। সড়ক ও যানবাহনে যে বিশৃঙ্খলা বিরাজমান তা দূর করতে হবে।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে এখন সড়ক যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন দৃশ্যমান হয়েছে। আরো কিছু কাজ আমাদের বাকি আছে। আমরা এ কাজগুলোর আরো অনেকগুলো আগামি বছরের মধ্যে শেষ করতে পারব। এরমধ্যে ঢাকা সিটিতে মেট্রোরেল এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণকাজও দ্রুত গতিতে এগিয়ে চলছে। সিটিতে যানজট, দূর্ভোগ এখনো রয়ে গেছে। আমরা ঈদের পর এসব নিয়ে আমরা বসব। যানজট নিরসনের স্বল্প মেয়াদী, দীর্ঘ মেয়াদী কিছু পদক্ষেপ নেব। সবার মতামত গ্রহণ করে ঢাকার জীবনযাত্রা স্বস্তিদায়ক করার জন্য কিছু উদ্যোগ গ্রহণ করব।

এ সময় খালেদা জিয়ার মুক্তি নিয়ে আন্দোলনে বিএনপির ব্যর্থতার উল্লেখ করে মন্ত্রী বলেন, খালেদা জিয়াকে মুক্তির জন্য আইনি লড়াই ও রাজপথে চাপ প্রয়োগের লড়াইয়ে বিএনপির নেতাকর্মীরা ব্যর্থ হয়েছে। এজন্য সরকারের কোনো ব্যর্থতা নেই।

পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে সওজের ঢাকা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আব্দুস সবুর, বিআরটি প্রকল্পের পরিচালক মো. সানাউল হক, সাওেসক প্রকল্পের পরিচালক আবু ইসহাক, সওজের ঢাকা জোনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. সবুজ উদ্দিন খান উপস্থিত ছিলেন।

এই খবরটি মোট পড়া হয়েছে ৩৬ বার

আপনার মন্তব্য