যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২১ অগাস্ট, ২০১৯ ইং

|   ঢাকা - 01:11am

|   লন্ডন - 08:11pm

|   নিউইয়র্ক - 03:11pm

  সর্বশেষ :

  ‘মৃত’ চিতাবাঘের ছবি তুলতে গিয়ে!   সিটি করপোরেশনের ওষুধ মশা সন্তান উৎপাদন করছে: রিজভী   গ্রেনেড হামলার দায় খালেদা জিয়া এড়াতে পারেন না : তথ্যমন্ত্রী   ইহুদিরা অত্যন্ত আনুগত্যহীন: ট্রাম্প   কাশ্মীরে খুলে দেওয়া হয়েছে স্কুল, শিক্ষার্থী নেই   ঢাকায় ডেঙ্গু রোগী কমেছে ২ শতাংশ   মর্মে মর্ম ধ্বনি’-নিয়ে সুজিত মোস্তফা আসছেন সিডনীতে   মিয়ানমারে প্রচণ্ড সংঘর্ষ, নিহত ১৯ জন   বাংলাদেশ বুদ্ধিষ্ট সোসাইটি অফ ক্যালিফোর্নিয়ার নতুন কমিটি গঠিত   ওষুধে লাভ হয় না, আল্লাহ আমাদের বাঁচাচ্ছে: হাইকোর্ট   প্রধানমন্ত্রীকে ভারত সফরের আমন্ত্রণ মোদির   বুধবার ভয়াবহ গ্রেনেড হামলার ১৫তম বার্ষির্কী   হিন্দুদের নিয়ে মন্তব্য করে মালয়েশিয়ায় তোপের মুখে জাকির নায়েক   আমি একজন ভারতীয় হিসেবে গর্বিত নই, সাক্ষাৎকারে অমর্ত্য সেন   ইটালির প্রধানমন্ত্রীর পদত্যাগ

মূল পাতা   >>   স্বদেশ

সড়ক যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন দৃশ্যমান: ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৬-০৪ ০৭:২৮:০২

নিউজ ডেস্ক: বাংলাদেশে এখন সড়ক যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন দৃশ্যমান হয়েছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার (৪ জুন) সকালে গাজীপুরের কড্ডায় সাসেক প্রকল্পের অস্থায়ী অফিসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, আমাদের পরিবহণ ও সড়কে যদি শৃঙ্খলা ফিরিয়ে আনতে না পারি, তাহলে শুধুমাত্র ফ্লাইওভার, মেট্রোরেল, পদ্মাসেতু, ফোরলেন নতুন ব্রিজ এসব স্থাপনা দিয়ে সমস্যার স্থায়ী সমাধান হবে না। স্থায়ী সমাধানের জন্য শৃঙ্খলার যে সঙ্কট তা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। সড়ক ও যানবাহনে যে বিশৃঙ্খলা বিরাজমান তা দূর করতে হবে।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে এখন সড়ক যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন দৃশ্যমান হয়েছে। আরো কিছু কাজ আমাদের বাকি আছে। আমরা এ কাজগুলোর আরো অনেকগুলো আগামি বছরের মধ্যে শেষ করতে পারব। এরমধ্যে ঢাকা সিটিতে মেট্রোরেল এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণকাজও দ্রুত গতিতে এগিয়ে চলছে। সিটিতে যানজট, দূর্ভোগ এখনো রয়ে গেছে। আমরা ঈদের পর এসব নিয়ে আমরা বসব। যানজট নিরসনের স্বল্প মেয়াদী, দীর্ঘ মেয়াদী কিছু পদক্ষেপ নেব। সবার মতামত গ্রহণ করে ঢাকার জীবনযাত্রা স্বস্তিদায়ক করার জন্য কিছু উদ্যোগ গ্রহণ করব।

এ সময় খালেদা জিয়ার মুক্তি নিয়ে আন্দোলনে বিএনপির ব্যর্থতার উল্লেখ করে মন্ত্রী বলেন, খালেদা জিয়াকে মুক্তির জন্য আইনি লড়াই ও রাজপথে চাপ প্রয়োগের লড়াইয়ে বিএনপির নেতাকর্মীরা ব্যর্থ হয়েছে। এজন্য সরকারের কোনো ব্যর্থতা নেই।

পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে সওজের ঢাকা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আব্দুস সবুর, বিআরটি প্রকল্পের পরিচালক মো. সানাউল হক, সাওেসক প্রকল্পের পরিচালক আবু ইসহাক, সওজের ঢাকা জোনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. সবুজ উদ্দিন খান উপস্থিত ছিলেন।

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৯ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত