যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১৯ অগাস্ট, ২০১৯ ইং

|   ঢাকা - 10:41am

|   লন্ডন - 05:41am

|   নিউইয়র্ক - 12:41am

  সর্বশেষ :

  পুড়ে যাওয়া বস্তি যেন দর্শনীয় স্থান!   ডেঙ্গু: চব্বিশ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭০৬   আসামের এনআরসি ও কাশ্মিরের স্বায়ত্তশাসন বাতিল: নেপথ্যে মোদির মুসলিমবিদ্বেষ   কাশ্মীর ইস্যুতে আরব দেশগুলোর নীরবতার নেপথ্য কারণ কী?   কাবুলে বিয়ের অনুষ্ঠানে হামলা, নিহত ৬৩   মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক আলমগীর সোহেল’র ইন্তেকাল   ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি   রাঙ্গামাটিতে সন্ত্রাসীদের সাথে গুলি বিনিময়ে এক সেনাসদস্য নিহত   বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশ কল্পনা করা যায় না: মুক্তিযোদ্বা ডা: সিরাজুল ইসলাম   ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় নিহত ২২৪   কাশ্মীরে বিধি-নিষেধ দ্রুত তুলে দেওয়ার আহ্বান ওআইসির   অরল্যানডোতে বঙ্গবন্ধুর প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা   আ.ন.ম শফিকুল হকের মৃত্যুতে আনোয়ার শাহদাতের শোক   মনের সুখই আসল সুখ   পাইলট যেভাবে বিমানটিকে ভুট্টা ক্ষেতে নামালেন

মূল পাতা   >>   স্বদেশ

দেশে বজ্রপাতে ৯ জনের প্রাণহানি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৭-১৩ ১২:৪০:৫৩

নিউজ ডেস্ক: দেশের কয়েকটি স্থানে শনিবার বজ্রপাতে নয় জন নিহত হয়েছে। এর মধ্যে একই পরিবারের তিন জন।

পাবনা
পাবনার বেড়া উপজেলার চাকলা ইউনিয়নের পাচুরিয়া গ্রামে বিকেলে বজ্রপাত হয়। এতে চার মারা গেছে। এর মধ্যে বাবা ও তার দুই রয়েছে।

নিহতরা হলেন- পাচুরিয়া গ্রামের মুতালেব সরদার (৫৫), তার দুই ছেলে ফরিদ সরদার (২২) ও শরিফ সরদার (১৮) এবং একই গ্রামের রহম আলী (৫৫)।

বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গ্রামের ডোবায় পাট জাগ দিচ্ছিলেন ওই চারজন। এ সময় মুষলধারে বৃষ্টির মধ্যে তাদের ওপর বজ্রপাত হলে ঘটনাস্থলে তারা মারা গেছে।

এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

ময়মনসিংহ :
ময়মনসিংহের তারাকান্দা, ফুলপুর ও ফুলবাড়িয়া উপজেলায় বজ্রপাতে চার জনের মৃত্যু হয়েছে।

নিহতরা হলেন, তারাদান্দা উপজেলার সদর ইউনিয়নের ধলীরকান্দা গ্রামের চাঁন মিয়া, ফুলপুর উপজেলার রামসোনা গ্রামের আব্দুল মজিদের ছেলে সোহাগ মিয়া (২৫), পয়ারী গ্রামের ওয়াহেদ আলীর ছেলে জামাল উদ্দিন (৪০) ও ফুলবাড়িয়া উপজেলার হাতিলেইট গ্রামের মলিন বর্মনের ছেলে চৈতন বর্মণ (২২)।

পুলিশ ও স্থানীয়রা জানান, সোহাগ মিয়া দুপুরে বাড়ির পাশে পতিত জমিতে হাঁস চড়ানোর সময় বজ্রপাতে ঘটনাস্থলে মারা গেছে। কৃষক জামালউদ্দিন দুপুরে বাড়ির পাশে জমিতে আমন ধানের বীজতলা তৈরির সময় বজ্রপাতে মারা গেছে।

ফুলবাড়িয়ায় উপজেলার রাঙ্গামাটিয়া ইউনিয়নের বড়বিলা বিলে মাছ ধরার সময় বজ্রপাতে চৈতন বর্মণ নিহত হয়। তারাদান্দা উপজেলার গ্রামের বিলে মাছ ধরতে গিয়েছিলেন ​চাঁন মিয়া। সেখানে তার ওপর বজ্রপাত হয় এবং ঘটনাস্থলে মারা  গেছে।  

ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমরাত হোসেন গাজী ও ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার নিহতের সত্যতা নিশ্চিত করেছেন।

রাজশাহী
রাজশাহীতে গোদাগাড়ী উপজেলার মাছমারা বেনীপুর গ্রামে বিকেলে বজ্রপাতে কৃষক দুরুল হুদা (৪০) মারা গেছে। নিহত দুরুল হুদা মাছমারা বেনীপুর গ্রামেরই বাসিন্দা। জমিতে কাজ করার সময় হালকা বৃষ্টির মধ্যে বজ্রপাত ঘটলে তিনি ঘটনাস্থলে প্রাণ হারান।

গোদাগাড়ীর মাটিকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আযম তৌহিদ বজ্রপাতে তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

এই খবরটি মোট পড়া হয়েছে ৯২ বার

আপনার মন্তব্য