যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১৯ অগাস্ট, ২০১৯ ইং

|   ঢাকা - 10:45am

|   লন্ডন - 05:45am

|   নিউইয়র্ক - 12:45am

  সর্বশেষ :

  পুড়ে যাওয়া বস্তি যেন দর্শনীয় স্থান!   ডেঙ্গু: চব্বিশ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭০৬   আসামের এনআরসি ও কাশ্মিরের স্বায়ত্তশাসন বাতিল: নেপথ্যে মোদির মুসলিমবিদ্বেষ   কাশ্মীর ইস্যুতে আরব দেশগুলোর নীরবতার নেপথ্য কারণ কী?   কাবুলে বিয়ের অনুষ্ঠানে হামলা, নিহত ৬৩   মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক আলমগীর সোহেল’র ইন্তেকাল   ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি   রাঙ্গামাটিতে সন্ত্রাসীদের সাথে গুলি বিনিময়ে এক সেনাসদস্য নিহত   বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশ কল্পনা করা যায় না: মুক্তিযোদ্বা ডা: সিরাজুল ইসলাম   ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় নিহত ২২৪   কাশ্মীরে বিধি-নিষেধ দ্রুত তুলে দেওয়ার আহ্বান ওআইসির   অরল্যানডোতে বঙ্গবন্ধুর প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা   আ.ন.ম শফিকুল হকের মৃত্যুতে আনোয়ার শাহদাতের শোক   মনের সুখই আসল সুখ   পাইলট যেভাবে বিমানটিকে ভুট্টা ক্ষেতে নামালেন

মূল পাতা   >>   স্বদেশ

রক্তের বিনিময়ে হলেও এরশাদের লাশ পল্লী নিবাসেই দাফন করা হবে : রংপুর মেয়র

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৭-১৫ ১৫:০৪:০৩

 আপডেট: ২০১৯-০৭-১৫ ১৫:০৬:২৫

নিউজ ডেস্ক: তাঁজা রক্তের বিনিময়ে হলেও সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের লাশ পল্লী নিবাসেই দাফন করা হবে বলে মন্তব্য করেছেন রংপুর সিটি মেয়র ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোস্তাফিজার রহমান। তিনি বলেন, মঙ্গলবার রংপুরে প্রিয়নেতা এরশাদের লাশ দেখতে লাখো মানুষের ঢল নামবে রংপুরে। প্রধানমন্ত্রী এবং তিন বাহিনীর প্রধানের কাছে অনুরোধ এখান থেকে যেন লাশ নিয়ে যাওয়ার চেষ্টা না করা হয়।

সোমবার রাত সাড়ে ৯টার দিকে বিরোধী দলীয় নেতা এরশাদের জন্য রংপুরে তার বাসভবন পল্লীনিবাসে খোড়া কবর পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মেয়র মোস্তফা। এর আগে বিকেল ৩টার দিকে তার নেতৃত্বে স্থানীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে এরশাদের কবর খোড়ার কার্যক্রম শুরু হয়। শেষ হয় রাত পৌনে ৮ টার দিকে। বৃষ্টিতে যাতে কবরে পানি না ঢোকে সেজন্য ত্রিপল লাগানো হয়েছে।

প্রধানমন্ত্রী ও তিন বাহিনী প্রধানসহ সংশ্লিষ্টদের প্রতি এরশাদকে রংপুরে সমাহিত করার ব্যাপারে ইতিবাচক মনোভাব পোষনের অনুরোধ করে মেয়র মোস্তফা বলেন, প্রধানমন্ত্রী রংপুরের গৃহবধূ, তিনি রংপুরের নাড়ীর টান বুঝবেন। এরশাদকে রংপুরে সমাহিত করার ব্যাপারে সহযোগীতা করবেন।

সেনা বাহিনীর প্রধানের প্রতি শ্রদ্ধা রেখে তিনি বলেন, সেনাবাহিনীর সাথে যেমন এরশাদের আত্মার টান আছে, তার থেকেও বেশি টান আছে রংপুরের মানুষের। তাকে যখন জেলে রেখে ফাঁসি দেয়ার চেষ্টা করা হয়েছিল, তখন তাকে ৫টি আসনে নির্বাচিত করে ভালবাসা জানিয়েছিল রংপুরের মানুষ। গত নির্বাচনেও তিনি একদিনের জন্য রংপুরে আসেননি। তবুও তাকে রংপুরের মানুষ বিপুল ভোটে নির্বাচিত করেছে। তার দুঃসময়ে এবং সুসময়ে রংপুরের মানুষ পাশে ছিল এবং তিনিও রংপুরের মানুষের পাশে ছিলেন। এরশাদতে নিয়ে জীবিত অবস্থায় যেমন ষড়যন্ত্র হয়েছে, মৃত্যুর পরও ষড়যন্ত্র হচ্ছে। এরশাদকে পল্লী নিবাসে দাফনের ব্যাপারে প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্টদের সহযোগীতা কামনা করেন জাতীয় পার্টির এই নেতা।

এ সময় প্রেসিডিয়াম সদস্য ও রংপুর জেলা সাধারণ সম্পাদক এসএম ফখর-উজ্জামান জাহাঙ্গীর, সাবেক এমপি জাফর ইকবালসহ রংপুর জেলা ও মহানগর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই খবরটি মোট পড়া হয়েছে ১৭৭ বার

আপনার মন্তব্য