যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১৯ অগাস্ট, ২০১৯ ইং

|   ঢাকা - 10:40am

|   লন্ডন - 05:40am

|   নিউইয়র্ক - 12:40am

  সর্বশেষ :

  পুড়ে যাওয়া বস্তি যেন দর্শনীয় স্থান!   ডেঙ্গু: চব্বিশ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭০৬   আসামের এনআরসি ও কাশ্মিরের স্বায়ত্তশাসন বাতিল: নেপথ্যে মোদির মুসলিমবিদ্বেষ   কাশ্মীর ইস্যুতে আরব দেশগুলোর নীরবতার নেপথ্য কারণ কী?   কাবুলে বিয়ের অনুষ্ঠানে হামলা, নিহত ৬৩   মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক আলমগীর সোহেল’র ইন্তেকাল   ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি   রাঙ্গামাটিতে সন্ত্রাসীদের সাথে গুলি বিনিময়ে এক সেনাসদস্য নিহত   বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশ কল্পনা করা যায় না: মুক্তিযোদ্বা ডা: সিরাজুল ইসলাম   ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় নিহত ২২৪   কাশ্মীরে বিধি-নিষেধ দ্রুত তুলে দেওয়ার আহ্বান ওআইসির   অরল্যানডোতে বঙ্গবন্ধুর প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা   আ.ন.ম শফিকুল হকের মৃত্যুতে আনোয়ার শাহদাতের শোক   মনের সুখই আসল সুখ   পাইলট যেভাবে বিমানটিকে ভুট্টা ক্ষেতে নামালেন

মূল পাতা   >>   স্বদেশ

ভুয়া কাগজপত্র দিয়ে রেসিডেন্ট করতে গিয়ে রোমে ৯ বাংলাদেশিসহ ১৩ জন গ্রেপ্তার

ইসমাইল হোসেন স্বপন, ইতালি, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৮-০৪ ০২:৫২:০৯

ইসমাইল হোসেন স্বপন, ইতালি: ইতালির রাজধানী রোমের ৫ নম্বর পৌরসভায় ভুয়া কাগজপত্র দেখিয়ে অর্থের বিনিময়ে রেসিডেন্ট কার্ড করতে গিয়ে তিন ইতালীয়সহ  ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে ৪ জনকে জেল দেয়া হয়েছে, ৬ জনকে করা হয়েছে গৃহবন্দী এবং তিন জনকে প্রতিদিন থানায় গিয়ে স্বাক্ষর দেওয়ার সাজা দেয়া হয়েছে।
ইতালির প্রভাবশালী সংবাদপত্র লা- রিপাবলিকা জানিয়েছে, গ্রেপ্তারকৃতদের মধ্যে ৯ জন বাংলাদেশি রয়েছে। তারা দীর্ঘদিন যাবৎ রোম সিটি কর্পোরেশনের বিভিন্ন কমুনে ভুয়া কাগজপত্র দেখিয়ে রেসিডেন্ট কার্ড করে আসছিল।বাংলাদেশি এসকল দালালদের সাথে জড়িত রয়েছে তিনজন ইতালিয়ান কর্মকর্তা- যারা বিভিন্ন কমুনে আনা গ্রাফির কাজে নিয়োজিত ছিল। পত্রিকাটি জানিয়েছে যে সকল ভুয়া কাগজপত্র দিয়ে ইতালিতে বসবাসের জন্য স্টে পারমিট অথবা সৌজন্য করা হয়েছে তাও ভুয়া বলে গণ্য করা হবে। সংবাদপত্র টি বাংলাদেশি যাদের নাম প্রকাশ করেছে তারা হলেন দিদার ও আনোয়ার হোসাইন।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে ইতালির প্রবীণ রাজনীতিবিদ মুক্তিযোদ্ধা মাহাতাব হোসেন বলেন, কাগজ পত্রের সমস্যা থাকলে তা বৈধ উপায়ে সমাধান করা যায়। দালালদের খপ্পরে পড়ে এ সকল বাংলাদেশীর কাগজপত্র ভুয়া প্রমাণিত হলে তাদেরকে দেশে ফিরে যেতে হতে পারে।তিনি সকলকে সতর্ক করে দিয়ে বলেন, কেউ যাতে দালালদের খপ্পরে পড়ে ভুয়া কাগজপত্র দিয়ে সৌজন্য নবায়ন না করেন।
রোমের কমিউনিটি ব্যক্তিত্ব হাজী মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, ইতালিতে নতুন আসা প্রবাসীদের আরো সচেতন হতে হবে।তারা যাতে কোনভাবে দালালদের শরণাপন্ন না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।দীর্ঘদিন যাবৎ রোমে একটি দালাল চক্র কাজ করছে বলে তিনি অভিমত প্রকাশ করে বলেন, এসব দালাল থেকে প্রবাসীদের দূরে থাকা উচিত।

এই খবরটি মোট পড়া হয়েছে ১১৯ বার

আপনার মন্তব্য