আপডেট :

        গোলাপি চাঁদের দেখা মিলবে রাতে

        ২ হাজার ডলার দাম কমলো টেসলা গাড়ির

        যুক্তরাষ্ট্রে বাংলাদেশ বিষয়ক সম্মেলন অনুষ্ঠিত

        মধ্যপ্রাচ্যে শক্তিশালী দুই দেশ—ইরান ও ইসরায়েলকে নিয়ে মহাবিপত্তিতে আছে জর্ডান

        বিনা ভোটে জিতে বললেন, ‘মেঘ না চাইতে বৃষ্টি পেয়েছি’

        বিনা ভোটে জিতে বললেন, ‘মেঘ না চাইতে বৃষ্টি পেয়েছি’

        অফশোর ব্যাংকিং ব্যবসার সুদ বা মুনাফার ওপর থেকে কর প্রত্যাহার

        পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদের বিরুদ্ধে আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান

        ভারতের লাদাখের রাজধানী লেহতে আমরণ অনশনে সোনম ওয়াংচুক

        ভারতের লাদাখের রাজধানী লেহতে আমরণ অনশনে সোনম ওয়াংচুক

        শিক্ষা উপবৃত্তির টাকা দেওয়ার নামে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আটজনকে গ্রেপ্তার

        কারিগরি শিক্ষা বোর্ডের সদ্য বিদায়ী চেয়ারম্যান আলী আকবরকে জিজ্ঞাসাবাদ

        ক্যাসিনোকাণ্ডের প্রধানের মনোনয়নপত্র বাতিল

        উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন

        যুক্তরাষ্ট্রের প্রতিনিধিপরিষদে টিকটক নিষিদ্ধের বিল পাস

        ফিলিস্তিনের সমর্থনে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ, পুলিশের ধরপাকড়

        দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত চালাচ্ছে

        রুমা ছাত্রলীগ সভাপতিসহ কেএনএফের আরও ৭ সহযোগী গ্রেপ্তার হলেন

        স্বর্ণের দাম কমলো

        ইরানের পরমাণু সমৃদ্ধকরণ প্রকল্প এবং সেটি দেখতে আন্তর্জাতিক পর্যবেক্ষন

ডিজিটাল আইনের কারণে গণমাধ্যম দেশের প্রকৃত অবস্থা তুলে ধরতে পারছে না

ডিজিটাল আইনের কারণে গণমাধ্যম দেশের প্রকৃত অবস্থা তুলে ধরতে পারছে না

পবিত্র ঈদুল আজহার আগেই বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও ডেঙ্গু প্রতিরোধে সরকারের ব্যর্থতায় মানুষের মৃত্যুর প্রতিবাদে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবীরা। এতে অংশ নিয়ে বিএনপি ভাইচ চেয়ারম্যান ও সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি প্রবীণ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের কারণে গণমাধ্যম দেশের প্রকৃত অবস্থা জনসম্মুখে তুলে ধরতে পারছে না। কারণ এই আইন তাদের মাথার ওপর খড়গ হয়ে আছে। তিনি বলেন, রাজনৈতিক হিন উদ্দেশ্যে সরকার বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে জেলে আটকে রেখেছে। আমরা তাকে জেল থেকে মুক্ত করতে বলিষ্ট কোনো পদক্ষেপ আজ পর্যন্ত নিতে ব্যর্থ হয়েছি।

সোমবার বিএনপি সমর্থক আইনজীবীদের সংগঠন গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলনের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে শতাধিক আইনজীবী অংশ নেন। সকাল ১০ টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত এ কর্মসূচিতে আংশ নিয়ে খালেদা জিয়া মুক্তি দাবিতে আইনজীবীরা বিভিন্ন শ্লোগান দেন এবং ডেঙ্গু প্রতিরোধে ব্যর্থনায় সারা দেশে শতাধিক মানুষের মৃত্যুতে অবিলম্বে সরকারের পদত্যাগ দাবি করেন তারা।

গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবেদ রাজার সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, সংগঠনের সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি গিয়াস উদ্দিন আহম্মেদ, বিএনপির উপদেষ্টা মো: হাবিবুর রহমান হাবিব, বিকল্প ধারার সভাপতি ড. নূরুল আমিন ব্যাপারী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী, এবিএম রফিকুল হক তালুকদার রাজা, হাইকোর্ট বিভাগের সাবেক বিচারপতি আবদুস সালাম মামুন, বিকল্পধারা মহাসচিব শাহ আহম্মেদ বাদল, সংগঠনের সিনিয়র যুগ্ম মহাসচিব আনিছুর রহমান খান, সুপ্রিম কোর্ট ইউনিটের সম্পাদক আইয়ুব আলী আশ্রাফী, কো-চেয়ারম্যান মো. শহীদুল ইসলাম, ভাইস প্রেসিডেন্ট ড. ওয়াছিল উদ্দিন বাবু, মো: ফারুক হোসেন, শাফিউর রহমান শফি, মনির হোসেন, নাজমুল হাসান, কামাল হোসেন, নাসির উদ্দিন খান সম্রাট, মোস্তফা কামাল, মো: আবু হানিফ, রফিকুল ইসলাম মন্টু, আজমেরী বেগম ছন্দা, ওহিদুজ্জামান দিপু, আল-আমিন, শেখ আবদুস সালাম, বিল্লাল হোসেন, মাহমুদুল হাসান, আনোয়ার হোসেন, আলমগীর কবির, শামীম আকন্দ, তৌফিক আজিজ, মনির হোসেন মারুফ, সুবীনয় সাহা, ইসমাইল হোসেন, মোক্তার হোসেন, আরিফুল হক, ফয়সাল প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে খন্দকার মাহবুব হোসেন বলেন, আজ বন্যা ও ডেঙ্গু কারণে বাংলাদেশ আজ মহা বিপর্যয়ের মধ্যে রয়েছে। সরকার ডেঙ্গু প্রতিরোধ ও বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষকে সাহাজ্য প্রদানে চরমভাবে ব্যর্থ হয়েছে। দেশের এই দুর্যোগ মুহুর্তে প্রধানমন্ত্রী দেশের বাইরে কি অবস্থায় আছেন। আমরা জানিনা ফলে এক রহস্যজনক অবস্থার সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, দেশে হাজার হাজার বিএনপি নেতাকর্মী মামলায় জর্জরিত। অনেকে বাড়ি-ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে। এ অবস্থায় দেশের মানুষের মুক্তির জন্য গণঅন্দোলন করে বর্তমান অবৈধ সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে। তিনি আরো বলেন, দেশের আইন শৃঙ্খলা বাহিনী, প্রশাসন এমনকি বিচার বিভাগেও সরকারের ইচ্ছার প্রতিফলন হচ্ছে। তাই এই মুহুর্তে জনগণকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে নামতে হবে। তোদের নির্দেশের অপেক্ষায় থাকলে চলবে না।

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো খবর