যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ ইং

|   ঢাকা - 05:32am

|   লন্ডন - 12:32am

|   নিউইয়র্ক - 07:32pm

  সর্বশেষ :

  মিয়ানমার কারও কথা শোনে না : পররাষ্ট্রমন্ত্রী   পরীক্ষা ছাড়া ভর্তিকে কেন্দ্র করে ঢাবিতে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের হাতাহাতি   ১৮টি অমুসলিম উপাসনালয়ের অনুমোদন দিচ্ছে আরব আমিরাত   দেশে দুর্নীতি মহামারী আকার ধারণ করেছে : মওদুদ   লাইবেরিয়ায় ধর্মীয় স্কুলে আগুন, নিহত ৩০   ১৮ দিনেও খালেদা জিয়ার সাক্ষাৎ পাননি স্বজনরা, উদ্বেগ   নিউইয়র্কে ইন্টারন্যাশনাল সীরাত কনভেনশন শনিবার   নিউইয়র্কে বিয়ানীবাজার এডুকেশন এন্ড ডেভেলপমেন্ট ট্রাস্টের ক্রিকেট টুনার্মেন্ট সম্পন্ন   ওয়াশিংটন ডিসিতে শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তি সংগঠন ‘সমস্বর’-এর আত্মপ্রকাশ   বাফলা চ্যারিটির ফান্ড রাইজিং ডিনার রবিবার   দক্ষিণ কোরিয়ার রাজনীতিবিদরা মাথা ন্যাড়া করছেন   বিভিন্ন প্রতিষ্ঠানে আরো ভাগাভাগি হচ্ছে, গণমাধ্যমে আসছে না: আরেফিন সিদ্দিক   ‘জাবির অর্থ কেলেঙ্কারি ফাঁসকারী ছাত্রলীগ নেতারা হুমকির সম্মুখীন’   খালেদা কিছুই দেননি, হাসিনা আমাদের সম্মানিত করেছেন: আল্লামা শফী   রাখাইনে আরও ৬ লাখ রোহিঙ্গা গণহত্যার চরম ঝুঁকিতে : জাতিসংঘ

মূল পাতা   >>   স্বদেশ

দুঃশাসন আর মানুষের দুরাবস্থা নিয়ে লিখেন না কেন : আবদুল্লাহ আবু সায়ীদকে আসিফ নজরুল

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৯-০৯ ১৩:৪৯:১০

নিউজ ডেস্ক:
সম্প্রতি নারীদের শাড়ি নিয়ে বিশ্ব সাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ-এর একটি লেখা বেশ আলোচনা সমালোচনার জন্ম দিয়েছেন। এই প্রসঙ্গে আবদুল্লাহ আবু সায়ীদকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল।

আজ সোমবার নিজ ফেসবুক পেইজে দেয়া রাজনৈতিক বিশ্লেষক আসিফ নজরুলের স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-‘আবদুল্লাহ আবু সায়ীদ একদিক দিয়ে সার্থক। লেখা লিখবেন আর কোন তর্ক বিতর্ক বা আলোচনা হবে না, এরমধ্যে দিয়ে আমাদের চিন্তা আর মনন একটুও আন্দোলিত হবে না- এমন লেখার চেয়ে শাড়ী নিয়ে সায়ীদ স্যারের লেখার সার্থকতা বেশী। আমি ভাবি এমন গভীর পড়াশোনা, নিজম্ব বিশ্লেষণ আর অকপট উচ্চারণ যার আছে তিনি একটু দুঃশাসন আর মানুষের দুরাবস্থা নিয়ে লিখেন না কেন? রবীন্দ্রনাথ-নজরুলদের মতো নিখাদ সাহিত্যিকরা পারলে আমাদের আবদুল্লাহ আবু সায়ীদ আর অধ্যাপক আনিসুজ্জামানা স্যাররা পারেন না কেন?
আগে তো দেখতাম পারতেন, একটু আধটু হলেও।’

এই খবরটি মোট পড়া হয়েছে ১৩৮ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত