যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২০ ইং

|   ঢাকা - 11:02am

|   লন্ডন - 05:02am

|   নিউইয়র্ক - 12:02am

  সর্বশেষ :

  দেশের বেকার সমস্যা সমাধানে বিদেশিকর্মী কমানোর দাবি ডাকসু ভিপির   পাপিয়া সম্পর্কে তথ্য দিচ্ছেন ভুক্তভোগীরা   এবার ইরানের ভাইস প্রেসিডেন্ট করোনা ভাইরাসে আক্রান্ত   খালেদা জিয়ার জামিন নামঞ্জুর   লেখক-সাংবাদিক মাওলানা রশীদ আহমদ এর লেখা দু'টি বই এখন বাজারে।   করোনা আতঙ্কে ওমরাহ যাত্রীদের প্রবেশ স্থগিত করল সৌদি আরব   বাংলাদেশি শিক্ষার্থীকে ভারত ছাড়ার নির্দেশ   শচীন আমাকে সবচেয়ে বেশি সমস্যায় ফেলেছেন: ইনজামাম   শপথ নিলেন আতিক-তাপস   যুক্তরাষ্ট্রের উইসকোনসিন রাজ্যে বিয়ার কোম্পানিতে বন্দুক হামলা, নিহত ৬   দিল্লিতে মৃত্যুর মিছিল, মৃতের সংখ্যা ৩৪   দিল্লিতে মুসলামনের ওপর হামলা, ৮৫ বছরের আকবরিকেও পুড়িয়ে মারল   মোদিকে আমন্ত্রণ মুক্তিযুদ্ধের চেতনার প্রতি অবমাননা: আসিফ নজরুল   দিল্লিতে সহিংসতায় আক্রান্ত মানুষের পাশে দাঁড়ানো সেই বিচারপতিকে মধ্যরাতে বদলী করা হলো   পিলখানার হত্যাকাণ্ডে খালেদার সম্পৃক্ততা পাওয়া যাবে: কাদের

মূল পাতা   >>   স্বদেশ

ঠাকুরগাঁওয়ে ঘুষের টাকাসহ শিক্ষা কর্মকর্তা ও সহকারী আটক

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-১০-০৭ ১২:০৭:৫২

নিউজ ডেস্ক: ঠাকুরগাঁও জেলা প্রাথমিক শিক্ষা অফিসে ঘুষ লেনদেনের সময় দুদকের হাতে আটক হয়েছেন জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আনিছুর রহমানসহ এক অফিস সহকারী।

আজ সোমবার সকাল সাড়ে ৯টার দিকে দিনাজপুর দুদকের একটি টিম ঠাকুরগাঁও জেলা প্রাথমিক শিক্ষা অফিসে অভিযান চালিয়ে আনিছুর রহমান ও অফিস সহকারী জুলফিকার আলীকে আটক করে।

দুদক সূত্রে জানা যায়, প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার আগে নিয়োগ পাইয়ে দেয়ার চুক্তিতে অবৈধ টাকা লেনদেন হতে পারে এমন তথ্য দুদকের কাছে আগে থেকেই ছিলো। গোপন সংবাদের ভিত্তিতে দুর্নীতি দমন কমিশন দুদক (দিনাজপুর)-এর উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমান এবং সহকারী পরিচালক আহসানুল কবির পলাশের নেতৃত্বে দুদকের একটি দল ঠাকুরগাঁও জেলা শিক্ষা অফিসে অভিযান চালায়। সেখানে অফিস সহকারী জুলফিকার আলী ও জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আনিছুর রহমানের মধ্যে ঘুষের ৫০ হাজার টাকা লেনদেনের সময় তাদের হাতেনাতে আটক করা হয়। পরে নির্বাহী মেজিস্ট্রেট অতিশ দর্শীর উপস্থিতিতে সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আনিছুর রহমানের হাজিপাড়াস্থ বাসভবনে তল্লাসি চালায় দুদক। তবে সেখান থেকে কিছু পাওয়া যায়নি।

দিনাজপুর দুদকের সহকারী পরিচালক আহসানুল কবির পলাশ জানান, তথ্যের ভিত্তিতে তাদেরকে নগদ অর্থসহ অফিস চলাকালীন আটক করা হয়। শিক্ষক নিয়োগের সাথে ঠাকুরগাঁওয়ের কিছু কর্মকর্তা জড়িত রয়েছেন। আটককৃত দুজনকে দিনাজপুর দুদক কার্যালয়ে জিজ্ঞাসাবাদের পরে আদালতে সোপর্দ করা হবে বলেও তিনি জানান।

ঠাকুরগাঁও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হরুনর রশিদ জানান, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আনিছুর রহমান দীর্ঘদিন থেকে নানা ধরনের অনৈতিক ও বেআইনি কাজের সাথে জড়িত ছিলো বলে অভিযোগ রয়েছে। তার নেতৃত্বে শিক্ষক ও প্রাথমিক শিক্ষা অফিসের কিছু কর্মকর্তা-কর্মচারীর একটি চক্র বিভিন্ন প্রকার অনিয়ম চালিয়ে আসছে। বিষয়টি আমি ইতোপূর্বে উর্ধ্বতন মহলে অবগত করেছি।

এই খবরটি মোট পড়া হয়েছে ১৯৭ বার

আপনার মন্তব্য