যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২০ ইং

|   ঢাকা - 11:07am

|   লন্ডন - 05:07am

|   নিউইয়র্ক - 12:07am

  সর্বশেষ :

  দেশের বেকার সমস্যা সমাধানে বিদেশিকর্মী কমানোর দাবি ডাকসু ভিপির   পাপিয়া সম্পর্কে তথ্য দিচ্ছেন ভুক্তভোগীরা   এবার ইরানের ভাইস প্রেসিডেন্ট করোনা ভাইরাসে আক্রান্ত   খালেদা জিয়ার জামিন নামঞ্জুর   লেখক-সাংবাদিক মাওলানা রশীদ আহমদ এর লেখা দু'টি বই এখন বাজারে।   করোনা আতঙ্কে ওমরাহ যাত্রীদের প্রবেশ স্থগিত করল সৌদি আরব   বাংলাদেশি শিক্ষার্থীকে ভারত ছাড়ার নির্দেশ   শচীন আমাকে সবচেয়ে বেশি সমস্যায় ফেলেছেন: ইনজামাম   শপথ নিলেন আতিক-তাপস   যুক্তরাষ্ট্রের উইসকোনসিন রাজ্যে বিয়ার কোম্পানিতে বন্দুক হামলা, নিহত ৬   দিল্লিতে মৃত্যুর মিছিল, মৃতের সংখ্যা ৩৪   দিল্লিতে মুসলামনের ওপর হামলা, ৮৫ বছরের আকবরিকেও পুড়িয়ে মারল   মোদিকে আমন্ত্রণ মুক্তিযুদ্ধের চেতনার প্রতি অবমাননা: আসিফ নজরুল   দিল্লিতে সহিংসতায় আক্রান্ত মানুষের পাশে দাঁড়ানো সেই বিচারপতিকে মধ্যরাতে বদলী করা হলো   পিলখানার হত্যাকাণ্ডে খালেদার সম্পৃক্ততা পাওয়া যাবে: কাদের

মূল পাতা   >>   স্বদেশ

আবরার হত্যার প্রতিবাদে ছাত্রদলের ২ দিনের কর্মসূচি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-১০-০৮ ০৩:৫৮:০৩

নিউজ ডেস্ক: ছাত্রলীগ কর্তৃক বুয়েট ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যায় তীব্র নিন্দা জানিয়ে প্রতিবাদে ২ দিনের কর্মসূচি ঘোষণা করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

সোমবার রাতে সংগঠনের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এক বিবৃতিতে দুই দিনের কর্মসূচি ঘোষণা করে বলেন, দেশ বিরোধী চুক্তির প্রতিবাদ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেয়ায় বুয়েট ছাত্র আবরারকে ছাত্রলীগ সন্ত্রাসীরা পিটিয়ে নির্মম ভাবে হত্যা করেছে। সারাদেশে এখন আইনের শাসনের পরিবর্তে আওয়ামী শাসন চলছে। মানুষের জানমালের নিরাপত্তা এবং সুস্থ স্বাভাবিক জীবনের নিশ্চয়তা এই দেশে এখন সুদূর অতীতের গল্প। ছাত্রলীগ কর্তৃক আবরার হত্যাকাণ্ড একটি উদাহরণ মাত্র। সারাদেশে বিরোধী দল ও মতের মানুষের উপর আওয়ামী লীগের সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগের অন্যায়, অত্যাচার যে কোন সময়ের তুলনায় এবার সীমা ছাড়িয়ে গেছে।

নেতৃদ্বয় বলেন, ছাত্রলীগ এখন গণতন্ত্রহীন এই দেশে রক্ষীবাহিনীর ভূমিকায় অবতীর্ণ হয়েছে। তারা পাক বাহিনীর কায়দায় নিজ দেশের মানুষের উপর নির্মম অত্যাচারের খেলায় মেতে উঠেছে। কিন্তু তারা ভুলে গেছে পাকিস্তানিরা অত্যাচার, নির্যাতন করে এই দেশকে তাদের দখলে রাখতে পারেনি, তেমনি আওয়ামী লীগও ছাত্রলীগ গুন্ডাদের দিয়ে অন্যায়-অত্যাচার চালিয়ে কোনোভাবেই দেশেকে বেশিদিন নিজেদের কব্জায় রাখতে পারবে না।

নেতৃদ্বয় আরো বলেন, গত ১০ বছরে এই দেশে এত হত্যা, গুম আর খুন হয়েছে যে, আমরা এর বিচার চাইতে চাইতে ক্লান্ত। তাই নেতৃদ্বয় সকলকে আহ্বান জানিয়েছেন সময় থাকতে এই জুলুমবাজ সরকারের প্রতি প্রতিরোধ গড়ে তোলার।

নেতৃদ্বয় মরহুম আবরারের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক বিহব্বল পরিবারবর্গ ও আত্মীয় স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানান একই সাথে আবরারের হত্যাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

দেশব্যাপী ২ দিনের কর্মসূচি
আবরার হত্যার প্রতিবাদে আগামীকাল বুধবার দেশব্যাপী সকল জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয়সমূহে এবং আগামী ১০ অক্টোবর বৃহস্পতিবার দেশব্যাপী সকল থানা, পৌর ও কলেজসমূহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হবে।

এই খবরটি মোট পড়া হয়েছে ২৫৩ বার

আপনার মন্তব্য