যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯ ইং

|   ঢাকা - 08:06pm

|   লন্ডন - 02:06pm

|   নিউইয়র্ক - 09:06am

  সর্বশেষ :

  এলএ বাংলা টামইসের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদ   সিরিয়ায় রাশিয়ার বিমান হামলা, নিহত ৯   পেঁয়াজ নিয়ে কারসাজি, আড়াই হাজার ব্যবসায়ীর বিরুদ্ধে ব্যবস্থা   ২ ঘন্টা লাইনে দাড়িয়ে এক কেজি পেঁয়াজ কিনলেন সিলেটের মেয়র   ক্যালিফোর্নিয়ায় ফুটবল খেলা দেখার সময় গুলি, নিহত ৪   কাশ্মীরে বিস্ফোরণ, ভারতীয় সেনা নিহত   কমতে শুরু করেছে পেঁয়াজের দাম   শেরপুর সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত   আসাম আমার, পশ্চিমবঙ্গ আমার, ত্রিপুরাও আমার   হংকংয়ে পুলিশকে তীর ছুঁড়ছে বিক্ষোভকারীরা   বায়ু দূষণে আবার শীর্ষে ঢাকা   বাবরী মসজিদ মামলার রায় পুনর্বিবেচনার আবেদন করবে মুসলিম পার্সোনাল ল’ বোর্ড   কিশোরীর সঙ্গে যৌনমিলনের অভিযোগ প্রত্যাখ্যান করলেন ব্রিটিশ প্রিন্স   দুবাই এয়ার শো’তে যোগ দিলেন প্রধানমন্ত্রী   হারাম উপার্জন সন্তানের ওপর প্রভাব ফেলে

মূল পাতা   >>   স্বদেশ

ড. ইউনূসের বিরুদ্ধে পরোয়ানা হাইকোর্টে স্থগিত

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-১০-১৪ ১১:১৪:৫৫

নিউজ ডেস্ক: বেসরকারি প্রতিষ্ঠান গ্রামীণ কমিউনিকেশন্সের তিন শ্রমিককে চাকরিচ্যুতির ঘটনায় করা তিন মামলায় নোবেল বিজয়ী অধ্যাপক ও গ্রামীণ ব্যাংকের সাবেক চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে শ্রম আদালতে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট। পাশাপাশি মামলা তিনটির কার্যক্রমও স্থগিত করা হয়েছে।

বিচারপতি মোহাম্মাদ আব্দুল হাফিজ ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন। আদালতে ড. ইউনূসের পক্ষে করা আবেদনের ওপর শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ।

মামলার বিবরণে জানা যায়, ড. মুহাম্মদ ইউনূস প্রতিষ্ঠিত গ্রামীণ কমিউনিকেশন্সে কয়েকজন শ্রমিকের ট্রেড ইউনিয়ন করার উদ্যোগে বাধা দিয়ে তিনজন শ্রমিককে চাকরিচ্যুত করা হয়। পরে এ ঘটনায় ক্ষতিগ্রস্ত তিন শ্রমিক ড. ইউনূসসহ প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক নাজনীন সুলতানা ও উপ-মহাব্যবস্থাপক খন্দকার আবু আবেদীনকে বিবাদী করে শ্রম আদালতে মামলা করেন।

মামলার বাদীরা হলেন- চাকরিচ্যুত তিন শ্রমিক প্রস্তাবিত গ্রামীণ কমিউনিকেশন্স শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুস সালাম, প্রচার সম্পাদক শাহ আলম ও সদস্য এমরানুল হক।

গত ৩ সেপ্টেম্বর ড. ইউনূসহ এ মামলার তিন আসামির বিরুদ্ধে সমন নোটিশ জারি করেন শ্রম আদালত। আসামিদের আদালতে উপস্থিতির ধার্য দিন গত ৯ অক্টোবর ড. ইউনূস অনুপস্থিত ছিলেন। বিদেশে অবস্থানরত তার পক্ষে আদালতে কোনো ওকালতনামাও দাখিল করা হয়নি। পরে ঢাকার তৃতীয় শ্রম আদালতের চেয়ারম্যান রহিবুল ইসলাম তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আদেশ দেন।

সোমবার ড. ইউনূস তার বিরুদ্ধে তিন মামলা বাতিল ও শ্রম আদালতের গ্রেফতারি পরোয়ানার আদেশ স্থগিত চেয়ে আবেদন করেন।

এই খবরটি মোট পড়া হয়েছে ৮৯ বার

আপনার মন্তব্য