যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ১১ Jul, ২০২০ ইং

|   ঢাকা - 12:25am

|   লন্ডন - 07:25pm

|   নিউইয়র্ক - 02:25pm

  সর্বশেষ :

  নতুন ভিসা আদেশ বাতিলে মামলা বিদেশী শিক্ষার্থীদের   মাদক পাচারে আটক ৫১, বাজেয়াপ্ত $৪ মিলিয়ন ডলার   ডেথ ভ্যালিতে তাপমাত্রা উঠতে পারে ১২৬ ডিগ্রি   রক্তও করোনা ঝুঁকির মাত্রা নির্দেশক   প্রাক্তন উপদেষ্টা রজার স্টোনের সাজা কমালেন ট্রাম্প   করোনা টেস্ট বাড়াতে ৮০০০ স্বাস্থ্যকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে   করোনায় মায়ের মৃত্যুর পরও বেঁচে রইলো গর্ভের শিশু   লস এঞ্জেলেসে হত্যাকান্ডের তদন্তে হমোসাইড গোয়েন্দারা   লস এঞ্জেলেসে হত্যাকান্ডের তদন্তে হমোসাইড গোয়েন্দারা   কুয়েত থেকে দেশে ফেরার আশঙ্কায় আড়াই লাখের বেশি বাংলাদেশি   ৮৬ বছর পর তুরস্কের হাইয়া সোফিয়ায় আজান   নিউজার্সির বাংলাদেশি শিক্ষার্থী ফাবিহা চিকিৎসাবিজ্ঞানে উচ্চতর ডিগ্রি নিতে চায়   গল্প: ঝাড়খণ্ড থেকে শালীমার গার্ডেন   ছড়া-কবিতা   জয়প্রকাশ মণ্ডল-এর কবিতা

মূল পাতা   >>   স্বদেশ

অনির্দিষ্টকালের জন্য জাবি বন্ধ ঘোষণা

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-১১-০৫ ০৮:৩৭:২৪

নিউজ ডেস্ক:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার মধ্যে হলে অবস্থানরত সকল শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে দশম দিনের সাংঘর্ষিক পরিস্থিতির পর জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও সিন্ডিকেট সচিব রহিমা কানিজ গণামাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেন।

দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে তার বাসভবনের সামনে অবস্থানরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনার পর এমন সিদ্ধান্ত নেয়া হলো। 

৯ দিন অবরুদ্ধ থেকে বেলা ১১টার দিকে আন্দোলনকারীদের উপেক্ষা করে ভিসিপন্থী শিক্ষক ও কর্মকচারীদের সহায়তায় অবরুদ্ধ দশা থেকে মুক্তি পান উপাচার্য ফারজানা ইসলাম।

পরে জরুরি সিন্ডিকেট বৈঠক ডাকেন তিনি। সভায় অবরুদ্ধ দশা থেকে মুক্ত করায় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী, সাধারণ শিক্ষার্থীসহ ছাত্রলীগকে ধন্যবাদ জানান তিনি।

এ সময় উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ধৈর্য্যের চূড়ান্ত পরীক্ষা দিয়েছে। আন্দোলনে শিবির কর্মীরা ঢুকে পড়ায় অনাকাঙ্খিত পরিস্থিতি তৈরি হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

এই খবরটি মোট পড়া হয়েছে ১৭৭ বার

আপনার মন্তব্য