যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ ইং

|   ঢাকা - 02:00am

|   লন্ডন - 08:00pm

|   নিউইয়র্ক - 03:00pm

  সর্বশেষ :

  আইএস বন্দীদের ইউরোপে পাঠানোর হুমকি তুরস্কের   অস্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানল: নিরাপদ আছেন বাংলাদেশিরা   চট্টগ্রামে যুবলীগের সম্মেলনে মারামারি   সৌদিতে নারী শ্রমিক না পাঠানোর অনুরোধ সংসদে, মন্ত্রীর সমালোচনা   ডা. শফিকুর রহমান জামায়াতে ইসলামীর আমীর নির্বাচিত   লস এঞ্জেলেসে সাদেক হোসেন খোকার জন্য বিশেষ দোয়া অনুষ্ঠিত   লস এঞ্জেলেসে বিপ্লব ও সংহতি দিবস পালিত   কংগ্রেসম্যান ব্র্যাড শেরম্যানের সাথে ক্যালিফোর্নিয়া বিএনপি নেতৃবৃন্দের সাক্ষাৎ   ইতালীতে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন   শেখ হাসিনাকে কটাক্ষ করলে জনগণ ক্ষমা করবে না: কাদের   নিহত ব্যক্তিদের পরিবারকে ১ লাখ টাকা করে দেওয়া হবে: রেলমন্ত্রী   ব্রাহ্মণবাড়িয়ায় দুই ট্রেনের সংঘর্ষে নিহত ১৬   ‘বুলবুলে’র তাণ্ডব: ট্রলারডুবিতে নিখোঁজ ৯ জেলের লাশ উদ্ধার   নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন   ‘এলএ বাংলা টাইমস'-এর বর্ষপূর্তিতে প্রধানমন্ত্রী ও পরিকল্পনামন্ত্রীর শুভেচ্ছা

মূল পাতা   >>   স্বদেশ

অনির্দিষ্টকালের জন্য জাবি বন্ধ ঘোষণা

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-১১-০৫ ০৮:৩৭:২৪

নিউজ ডেস্ক:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার মধ্যে হলে অবস্থানরত সকল শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে দশম দিনের সাংঘর্ষিক পরিস্থিতির পর জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও সিন্ডিকেট সচিব রহিমা কানিজ গণামাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেন।

দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে তার বাসভবনের সামনে অবস্থানরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনার পর এমন সিদ্ধান্ত নেয়া হলো। 

৯ দিন অবরুদ্ধ থেকে বেলা ১১টার দিকে আন্দোলনকারীদের উপেক্ষা করে ভিসিপন্থী শিক্ষক ও কর্মকচারীদের সহায়তায় অবরুদ্ধ দশা থেকে মুক্তি পান উপাচার্য ফারজানা ইসলাম।

পরে জরুরি সিন্ডিকেট বৈঠক ডাকেন তিনি। সভায় অবরুদ্ধ দশা থেকে মুক্ত করায় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী, সাধারণ শিক্ষার্থীসহ ছাত্রলীগকে ধন্যবাদ জানান তিনি।

এ সময় উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ধৈর্য্যের চূড়ান্ত পরীক্ষা দিয়েছে। আন্দোলনে শিবির কর্মীরা ঢুকে পড়ায় অনাকাঙ্খিত পরিস্থিতি তৈরি হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

এই খবরটি মোট পড়া হয়েছে ৮৯ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত