যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ০৮ এপ্রিল, ২০২০ ইং

|   ঢাকা - 09:53am

|   লন্ডন - 04:53am

|   নিউইয়র্ক - 11:53pm

  সর্বশেষ :

  সিনিয়রদের জন্য ডেলিভারি সার্ভিস চালু করল লস এঞ্জেলেস কর্তৃপক্ষ   লস এঞ্জেলেসে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে মধ্যবয়স্ক ও তরুণেরা   করোনায় লস এঞ্জেলেসে মৃতের সংখ্যা বেড়ে ১৯৮; আক্রান্ত ৭হাজার ৫৩০   বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৮৬ হাজার ছাড়িয়েছে   প্রথমবারের মতো নামাজ সম্প্রচার করবে বিবিসি রেডিও   স্পেনে ফের বেড়েছে মৃত্যুর হার, ২৪ ঘণ্টায় ৭৫৭   ব্রিটিশ প্রধানমন্ত্রীর দেহের তাপমাত্রা স্বাভাবিক   ঢাকার যে ৪৬ এলাকায় করোনা রোগী   করোনা: খুলনা জেলা লকডাউন   করোনা থেকে বাঁচতে মদ পান, ৬০০ জনের বেশি মৃত্যু   যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় ৯৩৮ জনের মৃত্যু   চীনের কাছে কোভিড-১৯ বিশেষজ্ঞ মেডিকেল টিম চেয়েছে বাংলাদেশ   রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইলেন আবদুল মাজেদ   আবারও বিশ্বের শীর্ষ ধনী বেজোস   আবদুল মাজেদের মৃত্যু পরোয়ানা জারি

মূল পাতা   >>   স্বদেশ

করোনা মোকাবিলায় ৬১ জেলায় আড়াই হাজার সেনা

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৩-২৬ ১০:০৯:১৫

নিউজ ডেস্ক: বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস মোকাবিলায় মাঠপর্যায়ে কাজ করছে সেনাবাহিনী। এর অংশ হিসেবে বৃহস্পতিবার (২৬ মার্চ) তাদের ২৯০টি দল দেশের ৬১ জেলায় স্থানীয় প্রশাসনের সঙ্গে একযোগে কাজ করেছে।

এ সময়ে সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের জন্য সাধারণ জনগণকে উৎসাহিত করেছেন সেনা সদস্যরা। পাশাপাশি তারা বিদেশফেরতদের বাধ্যতামূলক কোয়ারেন্টিনের বিষয়টিও পর্যবেক্ষণ করেছেন।

বৃহস্পতিবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ২৫ মার্চ থেকে পাঠপর্যায়ে কাজ করছে সেনাবাহিনী। এ পর্যন্ত তারা ২৯০টি দলে ৬১টি জেলায় বিভক্ত হয়েছে করোনা মোকাবিলায়।

বর্তমানে সারাদেশে আড়াই হাজারের বেশি সেনাসদস্য এ কার্যক্রম পরিচালনা করছেন। একইসঙ্গে ভাইরাসটি প্রতিরোধে সেনাবাহিনীর এই কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানিয়েছে আইএসপিআর।



এম/এইচ/টি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৩ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত