যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ০৯ এপ্রিল, ২০২০ ইং

|   ঢাকা - 10:20am

|   লন্ডন - 05:20am

|   নিউইয়র্ক - 12:20am

  সর্বশেষ :

  সিনিয়রদের জন্য ডেলিভারি সার্ভিস চালু করল লস এঞ্জেলেস কর্তৃপক্ষ   লস এঞ্জেলেসে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে মধ্যবয়স্ক ও তরুণেরা   করোনায় লস এঞ্জেলেসে মৃতের সংখ্যা বেড়ে ১৯৮; আক্রান্ত ৭হাজার ৫৩০   বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৮৬ হাজার ছাড়িয়েছে   প্রথমবারের মতো নামাজ সম্প্রচার করবে বিবিসি রেডিও   স্পেনে ফের বেড়েছে মৃত্যুর হার, ২৪ ঘণ্টায় ৭৫৭   ব্রিটিশ প্রধানমন্ত্রীর দেহের তাপমাত্রা স্বাভাবিক   ঢাকার যে ৪৬ এলাকায় করোনা রোগী   করোনা: খুলনা জেলা লকডাউন   করোনা থেকে বাঁচতে মদ পান, ৬০০ জনের বেশি মৃত্যু   যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় ৯৩৮ জনের মৃত্যু   চীনের কাছে কোভিড-১৯ বিশেষজ্ঞ মেডিকেল টিম চেয়েছে বাংলাদেশ   রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইলেন আবদুল মাজেদ   আবারও বিশ্বের শীর্ষ ধনী বেজোস   আবদুল মাজেদের মৃত্যু পরোয়ানা জারি

মূল পাতা   >>   স্বদেশ

ঝালকাঠিতে দূরত্ব বজায় রাখতে দোকানের সামনে গোল বৃত্ত

ঝালকাঠি প্রতিনিধি

 প্রকাশিত: ২০২০-০৩-২৬ ২২:৪৭:১৩

ঝালকাঠি প্রতিনিধি: করোনা প্রতিরোধে দোকানের সামনে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে গোল বৃত্ত করে মালামাল বিক্রি করছেন ঝালকাঠির দোকানিরা।

বৃহস্পতিবার (২৬ মার্চ) সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমানের উদ্যোগে ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দোকানগুলোর সামনে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

প্রয়োজনীয় দ্রব্য কিনতে আসা ক্রেতারা সেই গোল বৃত্তাকার দাগের মধ্যে থেকে দোকানীর কাছ থেকে পণ্য কিনছেন। এতে করে সামাজিক দূরত্ব বজায় থাকায় সুরক্ষাবোধ করছেন বলে জানিয়েছেন ক্রেতা ও বিক্রেতারা ।

এছাড়া শহরের গুরুত্বপূর্ণ রাস্তার মোড়গুলোতে সড়কে সাদা রংয়ের লিখনের মাধ্যমে করোনা সচেতনতামূলক প্রচারণা চালানো হচ্ছে। এই কাজে একদল তরুণ সেচ্ছাসেবী যুবকরা অংশ নিয়েছেন। ঝালকাঠি পৌরশহর জুড়ে নেয়া এ ধরণের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ক্রেতা ও বিক্রেতারা।

এদিকে নোভেল করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ঝালকাঠিতে সিভিল প্রশাসনকে সহযোগিতা করতে সেনাবাহিনী টহল দিচ্ছে। পাশাপাশি তারা মাইকিং করে জনসাধারণকে সতর্ক করছেন।

অপরদিকে পুলিশ সদস্যরা জেলার বিভিন্ন সড়কের পয়েন্টে চেকপোস্ট বসিয়ে জনসাধারণকে সতর্ক করছে এবং একের অধিক লোক একত্রিত হলেই তাদের ছত্রভঙ্গ করে দিচ্ছে।

জেলা প্রশাসনের পক্ষ থেকেও অযথা রাস্তায় বের না হওয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন জেলা প্রশাসক মোঃ জোহর আলী


এম/এইচ/টি

এই খবরটি মোট পড়া হয়েছে ৪৮ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত