যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ০৭ Jun, ২০২০ ইং

|   ঢাকা - 11:22am

|   লন্ডন - 06:22am

|   নিউইয়র্ক - 01:22am

  সর্বশেষ :

  ঢাকায় করোনা আক্রান্ত সাড়ে ৭ লাখের বেশি: ইকোনমিস্ট   নাসিমের অবস্থা সংকটাপন্ন, ৫ সদস্যের মেডিকেল বোর্ড গঠন   সিলেট সিটির সাবেক মেয়র কামরান করোনায় আক্রান্ত   দেশে প্রতি পাঁচজনের নমুনা পরীক্ষায় একজনের করোনা   ত্বক ফর্সা ক্রিমের বিজ্ঞাপনের পাশাপাশি বর্ণবাদ বিরোধী পোস্ট, সমালোচনায় প্রিয়াঙ্কা   চট্টগ্রামে বিএসআরএম কারখানায় বিস্ফোরণে নিহত ১, দগ্ধ ৪   বাংলাদেশের করোনা শনাক্ত নিয়ে সন্দেহ বিশেষজ্ঞদের   তাহলে কি ট্রাম্পকে ডুবাচ্ছে করোনা আর বর্ণবাদ   বিক্ষোভের মুখেই জার্মানি থেকে সেনা প্রত্যাহার করল ট্রাম্প   এবার বন্ধ হল পুলিশের হাঁটু দিয়ে গলা চেপে ধরা   ট্রাম্পের পেশীশক্তির জবাব দিলেন ওয়াশিংটন মেয়র   লস এঞ্জেলেস পুলিশ প্রধান মাইকেল মুরের পদত্যাগ দাবি   অনলাইন ক্লাশ করতে পারেন যেভাবে   যুক্তরাষ্ট্রে ১৫৪টিসহ মোট ২৬৯টি দোকান বন্ধ করবে ওয়ালমার্ট   করোনায় একদিনে গেল আরও ৩৬ প্রাণ, আক্রান্ত ৬১ হাজার ৪৫

মূল পাতা   >>   স্বদেশ

দেশে একদিনে রেকর্ড শনাক্ত ১৬০২, সর্বোচ্চ মৃত্যু

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৫-১৮ ১০:৫৮:৫১

নিউজ ডেস্ক: দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৪৯ জনে। এই সময়ের মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬০২ জন। এ নিয়ে সর্বমোট আক্রান্ত ২৩ হাজার ৮৭০। দেশে একদিনে করোনায় মৃত্য ও আক্রান্ত রোগীর সংখ্যার হিসাবে এটাই সর্বোচ্চ।

এ ছাড়া নতুন করে ২১২ জনসহ মোট ৪ হাজার ৫৮৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

সোমবার বিকালে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন অধিদফতরটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৭৮৮টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ৬০২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। করোনা আক্রান্তদের মধ্যে নতুন করে মৃত্যুবরণ করেছেন ২১ জন। এর মধ্যে ১৭ জন পুরুষ ও ৪ জন নারী।

ডা. নাসিমা জানান, মারা যাওয়া কোভিড রোগীদের মধ্যে ঢাকা বিভাগের ১২ জন ও চট্টগ্রাম বিভাগের ৭ জন, সিলেট বিভাগের একজন ও রাজশাহী বিভাগের একজন। এর মধ্যে হাসপাতালে ব্লক ডেথ আছে দুজন। হাসপাতালে মারা গেছেন ১৫ জন আর বাসায় মারা গেছেন ৪ জন।

তিনি জানান, ঢাকা সিটির মধ্যে ৬ জন, ঢাকা জেলায় ২ জন, গোপালগঞ্জ, মুন্সীগঞ্জ, টাঙ্গাইল ও মানিকগঞ্জে একজন করে মারা গেছেন। নোয়াখালীতে একজন, চট্টগ্রামে ২ জন, কুমিল্লায় একজন, চট্টগ্রাম সিটিতে একজন, ফেনীতে একজন, সিলেটে ২ জন ও বগুড়া ১ জন মৃত্যুবরণ করেছেন।

প্রসঙ্গত গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

২৫ মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, বাংলাদেশে সীমিত পরিসরে কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।

এলএবাংলাটাইমস/এলআরটি/এন

এই খবরটি মোট পড়া হয়েছে ১৪৭ বার

আপনার মন্তব্য