যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০ ইং

|   ঢাকা - 09:12am

|   লন্ডন - 04:12am

|   নিউইয়র্ক - 11:12pm

  সর্বশেষ :

  করোনা সর্বত্র শান্তির জন্য ঝুঁকি বাড়াচ্ছে : জাতিসংঘ মহাসচিব   ব্যাপক হারে কানাডার নাগরিক হচ্ছেন আমেরিকানরা   বানরের অধিকার নিশ্চিতে সুইজারল্যান্ডে গণভোট   আল্লামা আহমদ শফীর মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক   আফগানিস্তানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে তালেবানের সংঘর্ষ: নিহত অর্ধশত   হেফাজত আমির আল্লামা আহমদ শফী আর নেই   হিজাব কেড়ে নেয়ায় লস এঞ্জেলেস পুলিশের বিরুদ্ধে মামলা মুসলিম নারীর   যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত তরুণদের অধিকাংশই সংখ্যালঘু সম্প্রদায়ের   এবার নোবেল শান্তি পুরষ্কারে মনোনীত হলেন নেতানিয়াহু   হারিকেন স্যালির আঘাতে যুক্তরাষ্ট্রে বিদ্যুৎহীন ৫ লক্ষাধিক মানুষ   নতুন আরও এক লাখ কর্মী নিয়োগ দেবে আমাজন   লস এঞ্জেলেসে অক্টোবর থেকে সীমিত আকারে খুলবে ব্যবস্থাপ্রতিষ্ঠান   বাইডেনের নির্বাচনী প্রচারণায় হস্তক্ষেপ করতে চাইছে রাশিয়া   ক্যালিফোর্নিয়ায় গুলিতে আহত এক, নেপথ্যে মাদক   তীব্র হচ্ছে ক্যালিফোর্নিয়ার 'ববক্যাট ফায়ার'

মূল পাতা   >>   স্বদেশ

হঠাৎ রপ্তানি বদ্ধের ঘোষণা ভারতের, একলাফে পেঁয়াজের কেজি ১০০ টাকা!

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৯-১৫ ১১:১৩:৩২

নিউজ ডেস্ক: হঠাৎ করে পেঁয়াজ রপ্তানি বন্ধে ভারতের ঘোষণায় ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে খুচরা বাজারে রাতারাতি মশলাজাতীয় পণ্যটির দাম কেজিতে ৫০ থেকে ৬০ টাকা বেড়ে গেছে। আবার অনেক দোকানেই পেঁয়াজ কিনতে এসে শূন্য হাতে ফিরে যেতে দেখা গেছে ক্রেতাদের। বর্তমানে কোন কোন স্থানে এককেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ১০০ টাকা করে।

বিক্রেতারা জানিয়েছেন, সন্ধ্যার পর থেকে হঠাৎ করেই প্রচুর ক্রেতা দোকানে ভিড় করেছেন পেঁয়াজ কেনার জন্য। তবে বেশ কিছু দোকানেই পেঁয়াজ না পেয়ে শূন্য হাতেই ফিরতে হয়েছে ক্রেতাদের।

জোয়ার সাহারার কয়েকটি দোকান ঘুরে দেখা যায়, এসব দোকানে ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮০ থেকে ৯০ টাকায়। আর দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ১০০ টাকার উপরে।

এদিকে মিরপুর শেওড়াপাড়ার তাজ জেনারেল স্টোরের স্বত্বাধিকারী বলেন, গতকাল বিকাল থেকে পেঁয়াজের ক্রেতা না থাকলেও সন্ধ্যার পর পেঁয়াজের বিক্রি বেড়ে গেছে। ৮০ থেকে ৯০ টাকা দরে এখানে পেঁয়াজ বিক্রি হচ্ছে। সকালের চেয়ে দাম একটু বেশি।

তিনি আরও বলেন, এক বস্তা পেঁয়াজ ছিল সন্ধ্যার পর বিক্রি হয়ে গেছে। শুনলাম পাইকারি বাজারের দাম বেড়ে গেছে রাতারাতি। তাই আগামীকাল দামে পেঁয়াজ কিনে আনতে হবে।

মিরপুরের আরেক পেঁয়াজ-আলু বিক্রেতা বলেন, পাইকারি বাজারে দাম বেড়ে যাওয়ায় আমরাও দাম বাড়িয়েছি। শুনলাম ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছে। সেজন্য হুহু করে পেঁয়াজের দাম বাড়ছে।

এদিকে মিরপুর কাজীপাড়ায় একটি দোকানে পেঁয়াজ কিনতে আসা গৃহিণী বলেন, ভারত পেঁয়াজ রফতানি বন্ধ করে দিয়েছে এজন্যই রাতেই পেঁয়াজ কিনতে এসেছি। ৫ কেজি পেঁয়াজ ৮০ টাকা দরে কিনলাম। সকালে পেঁয়াজ ৬০ টাকা দরে বিক্রি হয়েছে। ভারতের ঘোষণার সঙ্গে সঙ্গে খুচরা ব্যবসায়ীরা কেজিপ্রতি ১০ থেকে ১৫ টাকা বাড়িয়ে দিয়েছেন। আগামীকাল হয়তো এটির দাম আরও বেড়ে যাবে তাই একটু বেশি দাম দিয়ে হলেও পেঁয়াজ কিনে রাখলাম।

অপরদিকে, খুচরা ব্যবসায়ীরা বলছেন, পাইকারি বাজারে দাম বেড়ে যাওয়ায় তাদের দাম বাড়িয়ে বিক্রি করতে হচ্ছে। পাইকারি বাজারে দাম কমে গেলে তারাও পেঁয়াজের দাম কমিয়ে দেবেন। তবে এই মুহূর্তে দাম কমার কোনো সম্ভাবনা নেই।


এলএবাংলাটাইমস/এলআরটি/এন

এই খবরটি মোট পড়া হয়েছে ৬১ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর