যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ২১ অক্টোবর, ২০১৮ ইং

|   ঢাকা - 11:59pm

|   লন্ডন - 06:59pm

|   নিউইয়র্ক - 01:59pm

  সর্বশেষ :

  মঙ্গলবার চীনে উদ্বোধন হচ্ছে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সেতু   ওয়াশিংটনে শেখ রাসেলের জন্মদিন পালিত   ঢাকায় সরকারি চাকরিতে বয়স বৃদ্ধির দাবির সমাবেশে পুলিশের লাঠিচার্জ   এরদোগানকে ফাঁসাতে গিয়ে নিজেই ফেঁসে যাচ্ছেন সালমান?   মানুষ ভোট দিলে আবার আসবো না দিলে আফসোস নেই : প্রধানমন্ত্রী   কাবুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১৫   মায়ের পাশে চিরনিদ্রায় শায়িত আইয়ুব বাচ্চু   বেলজিয়ামে কাউন্সিলর নির্বাচিত হলেন বাংলাদেশি শায়লা   দক্ষিণ আফ্রিকায় আগুনে পুড়ে ৫ বাংলাদেশির মৃত্যু   প্রত্যাশা পূরণে ব্যর্থ বাংলাদেশ সোসাইটি ইনক, অন্তর্দ্বন্দ্বে নির্বাচন স্থগিতের নির্দেশ আদালতের   তুরস্কে চলছে বিশ্বের সবচেয়ে ছোট কুরআন প্রদর্শনী   যেসব খাবারের সঙ্গে ক্যানসারের সম্পর্ক রয়েছে   মেসিকে ছাড়াই কোপার পরিকল্পনা আর্জেন্টিনার!   বিন সালমানের অপসারণ চাইলেন সৌদির ওলামা পরিষদ   ‘যত বার ওর অফিসে গিয়েছি, তত বারই চুমু খাওয়ার চেষ্টা করেছেন’

মূল পাতা   >>   স্বদেশ

মহানবীকে নিয়ে ফেসবুক পোস্ট, রংপুরে পুলিশ-জনতা সংঘর্ষে যুবক নিহত, অগ্নিসংযোগ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১১-১০ ১৩:৫৪:০৩

নিউজ ডেস্ক: রংপুরের সদর উপজেলায় পুলিশ-জনতার সংঘর্ষে এক যুবক নিহত হয়েছে। এতে পুলিশসহ ৩০ জন আহত হয়েছে।

উপজেলার পাগলাপীর এলাকার এক যুবকের ইসলাম ধর্ম অবমাননাকর একটি ছবি ফেসবুকে পোস্ট দেওয়ার প্রতিবাদে শুক্রবার বিকেলে মুসল্লি-জনতা রংপুর-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এ সময় সংঘর্ষ হয়। তখন হিন্দু সম্প্রদায়ের ছয়টি বাড়িতে আগুন দেওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, কয়েক দিন আগে পাগলাপীর সলেয়াসা এলাকার টিটু রায় নামে এক যুবক তার ফেসবুক আইডি থেকে মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে অবমাননাকর ছবি পোস্ট দেন। এতে এলাকার ধর্মপ্রাণ মুসল্লিরা ক্ষিপ্ত হয়ে ওঠেন। তারা ওই যুবকের শাস্তির দাবিতে শুক্রবার বাদ জুম্মা সলেয়াসা বাজার এলাকায় বিক্ষোভ সমাবেশের ডাক দেয়। জুম্মার নামাজের পর শত শত মানুষ সলেয়াসা বাজার এলাকায় জমায়েত হয় এবং মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে।

এ সময় সড়কে শত শত যানবাহন আটকা পড়ে। খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে অবরোধকারীদের রাস্তা ছেড়ে দেওয়ার আহ্বান জানায়। এ নিয়ে পুলিশের সঙ্গে অবরোধকারীদের কথাকাটাকাটি, ধাওয়া-পাল্টা ধাওয়া এবং এক পর্যায়ে সংঘর্ষ বেধে যায়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৩৫ রাউন্ড টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। সংঘর্ষে ৩০ জন আহত হয়।

আহত ব্যক্তিদের মধ্যে আলমি, মাহবুল, জামিলকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে পুলিশের পাঁচ সদস্য রয়েছে। সংঘর্ষে গুরুতর আহত  হাবিব মিয়াকে রংপুর মেডিক্যাল কলেজে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি গঙ্গাচড়া উপজেলার বাসিন্দা।

বিক্ষুদ্ধ জনতা ধীরেন চন্দ্র, হিরেন চন্দ্রসহ কমপক্ষে ছয়জনের বাড়িতে অগ্নিসংযোগ করে।

এলাকাবাসী শাহ মোহাম্মদ মাসুদ রানা, আলিফ মিয়া ও রায়হান কবির বলেন, ‘‘আমরা নবীজী সম্পর্কে কটূক্তিকারীর শাস্তির দাবিতে শান্তিপূর্ণ বিক্ষোভ করছিলাম। পুলিশ আমাদের উপর অতর্কিত হামলা চালায়। এতে আমাদের বেশ কয়েকজন আহত হয়েছে।’’

গত রোববার উপজেলার খলেয়া ইউনিয়নের লালচাঁদপুর গ্রামের বাসিন্দা আব্দুস সাত্তারের ছেলে ব্যবসায়ী আলমগীর হোসেন বাদী হয়ে টিটু রায়ের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগে গঙ্গাচড়া থানায় মামলা দায়ের করেছেন।

মেডিক্যাল পুলিশ ফাঁড়ির এসআই কিবরিয়া এক যুবকের নিহতের খবর  নিশ্চিত করে জানান, লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ওই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

কোতোয়ালি থানার ওসি (তদন্ত) আজিজুল ইসলাম জানান, মহাসড়ক অবরোধ থেকে সরে যাওয়ার আহ্বান জানালে জনতা পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। এতে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়। তবে বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

 এলএবাংলাটাইমস/এন/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ২২৬ বার

আপনার মন্তব্য