যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ২৬ মার্চ, ২০১৯ ইং

|   ঢাকা - 05:08pm

|   লন্ডন - 11:08am

|   নিউইয়র্ক - 07:08am

  সর্বশেষ :

  মালিতে বন্দুকধারীদের গুলিতে ১৩৪ জন নিহত   ফ্লোরিডায় গাঁজা বৈধ   ইসলাম গ্রহণের আহ্বানে যা বললেন জাসিন্ডা অরডার্ন   জয় বাংলাকে মেনে নিয়েই বিএনপিকে রাজনীতি করতে হবে: সুলতান মনসুর   বাসচালক ও হেলপারের মুখে বিশ্ববিদ্যালয় ছাত্র ওয়াসিম হত্যার বর্ণনা   ইসরায়েল ডাকাতদের রাষ্ট্র : মাহাথির   এ বছর থেকেই তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা হবে না : সচিব   গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির ব্যাপারে সর্বাত্মক উদ্যোগ নেয়া হয়েছে : শেখ হাসিনা   ৩০ বছরের মধ্যে বিশ্বে প্রভাব হারাবে যুক্তরাষ্ট্র : জরিপ   বাস থেকে ফেলে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে হত্যা!   শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সদস্যের প্রস্তাব,নুরুর আপত্তি   জিএম কাদেরকে সরিয়ে রওশন দায়িত্ব দিলেন এরশাদ   সোমালিয়ার শ্রম মন্ত্রণালয়ে হামলা, উপ-শ্রমমন্ত্রীসহ নিহত ১৫   ইসরাাইলকে রক্ষার জন্য ঈশ্বর ট্রাম্পকে পাঠিয়েছেন: যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী   চীনে কারখানায় বিস্ফোরণ, নিহত ৬৪

মূল পাতা   >>   স্বদেশ

‘ব্যাংকে সীমাহীন লুটপাট চলছে’

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৪-১৩ ১০:২৭:৩৬

নিউজ ডেস্ক: বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ বলেছেন, ব্যাংকে সীমাহীন লুটপাট চলছে। একটি চক্র হাজার হাজার কোটি টাকা লুটে নিচ্ছে। তারা এই অর্থ বিদেশে পাচার করছে। টাকা নিয়েই মেরে দিচ্ছে। পুরো ব্যাংকিং খাত ধ্বংসে নেমেছে তারা। ব্যাংকে এখন পরিবারতন্ত্র জেঁকে বসেছে। এর অবসান জরুরি।

বৃহস্পতিবার দশম জাতীয় সংসদের ২০তম অধিবেশনের সমাপনী বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, অর্থমন্ত্রী একজন বিজ্ঞ ব্যক্তি। তার মতো ব্যক্তি থাকতে ব্যাংক ধ্বংস হয়ে যাচ্ছে তা মেনে নেয়া যায় না। আমি আশা করব তিনি ব্যাংক রক্ষা করবেন। খেলাপি ঋণ আদায় করবেন। প্রয়োজনীয় সংস্কার করবেন।

রওশন এরশাদ বলেন, মানুষ এখন ব্যাংকে টাকা রাখতে ভরসা পায় না। শেয়ারবাজারে বিনিয়োগ করে মানুষ পথে বসেছে। ব্যাংকে টাকা রেখেও তারা নিরাপত্তাহীনতায় ভুগছে। কী সরকারি ব্যাংক, কী বেসরকারি ব্যাংক সর্বত্র লুটপাট চলছে। সর্বত্র নৈরাজ্য চলছে। বড় বড় খেলাপিরা ধরাছোঁয়ার বাইরে রয়ে যাচ্ছে। চুনোপুটিদের ধরা হচ্ছে। এই যদি হয় অবস্থা তাহলে মানুষ কোথায় যাবে। মানুষের আমানত যাতে কেউ খেয়ানত করতে না পারে তা নিশ্চিত করতে হবে।

বিরোধীদলীয় নেতা বলেন, শিক্ষাব্যবস্থায়ও ধস নেমেছে। প্রতিনিয়ত প্রশ্নপত্র ফাঁস হচ্ছে। প্রধানমন্ত্রীকে বলব, আর যাতে প্রশ্নপত্র ফাঁস না হয়, তিনি সেই উদ্যোগ নেবেন।

যানজট নিরসনে সরকারকে আরও কার্যকর উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ফুটপাতের রাস্তাও বেদখল হয়ে যাচ্ছে। এভাবে একটি দেশ চলতে পারে না। ফুটপাত মানুষের হাঁটার জন্য উন্মুক্ত রাখতে হবে।

খাদ্যে ভেজাল রোধে আরও কঠোর পদক্ষেপ নেয়ার দাবি জানিয়ে রওশন এরশাদ বলেন, সর্বত্র ভেজাল। এই ভেজাল রোধ করতে হবে।

নারী ও শিশুর ওপর সহিংসতার প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, নারী ও শিশুর ওপর নির্যাতন চলছে। এর অবসানে কঠোর আইন করতে হবে।

এই খবরটি মোট পড়া হয়েছে ৭০৬ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর