যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ১৯ অগাস্ট, ২০১৮ ইং

|   ঢাকা - 05:58pm

|   লন্ডন - 12:58pm

|   নিউইয়র্ক - 07:58am

  সর্বশেষ :

  স্তন্যপান করিয়ে বিপন্ন শিশুকে বাঁচালেন আর্জেন্টিনার পুলিশ কর্মকর্তা   হজের আনুষ্ঠানিকতা শুরু   সরকার কোনো আন্দোলনকে দানা বেঁধে উঠতে দেবে না : এরশাদ   বিয়ের আনুষ্ঠানিক ঘোষণা দিলেন প্রিয়াঙ্কা-নিক   ফিলিস্তিনিদের ঘরে ফেরার আন্দোলনে নিহত ১৬৬   প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান   ফাইনালে পারল না বাংলাদেশি মেয়েরা   মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে : নাসিম   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেই   সবচেয়ে বেশি আয় স্কারলেট জোহানসনের   শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি ড. কামালের   ছাত্র আন্দোলনে ‘গুজব’ ছড়ানোর অভিযোগে কফিশপের মালিক ফারিয়া রিমান্ডে   এবার ট্রাম্পের পুত্রবধূর বিরুদ্ধে অভিযোগ   যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে হামলার প্রস্তুতি নিচ্ছে চীন!   হ্যান্ডশেক না করা সেই সুইডিশ তরুণী মামলায় জিতলেন

মূল পাতা   >>   স্বদেশ

প্রবাসীদের ভোটাধিকার দিতে নির্বাচন কমিশন কাজ করছে: সিইসি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৪-১৯ ১৪:২৭:৩৯

নিউজ ডেস্ক: প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, প্রবাসীদের ভোটাধিকার দিতে নির্বাচন কমিশন গুরুত্ব সহকারে কাজ করে যাচ্ছে। ২০০৮ সালে পোস্টাল ভোট চালু হলেও তা কার্যকর করা যায়নি। প্রধানমন্ত্রীসহ সরকারের বিভিন্ন বিভাগ প্রবাসীদের ভোটাধিকার নিশ্চিতে কমিশনকে চিঠি দিয়েছে।

১৯ এপ্রিল, বৃহস্পতিবার রাজধানীতে নির্বাচন কমিশন আয়োজিত একটি সেমিনারে সিইসি এসব কথা বলেন।

সেমিনারে কয়েকজন বক্তা বলেন, জাতীয় পরিচয়পত্র না থাকায় নানা হয়রানির শিকার হচ্ছেন প্রবাসীরা। দেশের অর্থনীতিকে প্রবাসীরা প্রতিনিয়ত সমৃদ্ধ করছেন। দ্রুততার সঙ্গে তাঁদের পরিচয়পত্র প্রদানের পাশাপাশি ভোটাধিকার নিশ্চিত করা জরুরি।

সেমিনারে বক্তব্য দেন প্রধানমন্ত্রীর অর্থবিষয়ক উপদেষ্টা মসিউর রহমান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ প্রমুখ।

এলএবাংলাটাইমস/এন/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৫৫ বার

আপনার মন্তব্য