যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১৭ Jul, ২০১৮ ইং

|   ঢাকা - 01:30pm

|   লন্ডন - 08:30am

|   নিউইয়র্ক - 03:30am

  সর্বশেষ :

  পুলিশবাহী মাইক্রো বাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৩   মানবতাবিরোধী অপরাধ : মৌলভীবাজারের ৪ জনের মৃত্যুদণ্ড   প্রাইজমানির ৫ লক্ষ ডলার প্রতিবন্ধী শিশুদের দিয়ে দিচ্ছেন এমবাপে   বাংলাদেশ ব্যাংকের ভল্টে রাখা সোনা হয়ে গেল মিশ্র ধাতু!   লং বিচ কাইট ফেস্টিভ্যাল-এর ৫ম আসর ১২ আগস্ট   ওসমানী মেডিকেলে রোগীর নাতনিকে ধর্ষণ, ইন্টার্ন চিকিৎসক আটক   ছাত্রলীগকে ‘আবার মানুষ হওয়ার’ পরামর্শ ঢাবি শিক্ষকের   ফিনল্যান্ডে ট্রাম্প-পুতিন বৈঠক   শিরোপা উদযাপন করতে গিয়ে প্যারিসে সহিংসতা, নিহত ২   ঘিঞ্জি মহল্লা থেকে বিশ্বমঞ্চে কিলিয়ান এমবাপ্পে   ভারতে মোদির জনসভায় শামিয়ানা ভেঙে আহত ৬৭   লিবিয়ায় কনটেইনার লরি থেকে বাংলাদেশিসহ ৯০ অভিবাসী উদ্ধার   কোটা সংস্কার আন্দোলনকারীদের পূর্ণ সমর্থন দিলো বিএনপি   যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে ইরানের মামলা   কোটার রায় কি বৈধ ছিল?

মূল পাতা   >>   স্বদেশ

পরিবারের সদস্যদের খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করতে দেয়া হচ্ছে না : ফখরুল

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৫-১২ ১৪:৩৮:১০

নিউজ ডেস্ক: এক সপ্তাহ যাবত কারা কর্তৃপক্ষ, খালেদা জিয়ার সাথে তার পরিবারের সদস্যদের সাক্ষাৎ করতে দিচ্ছে না বলে অভিযোগ করেছে বিএনপি। শনিবার রাতে এক জরুরী সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই অভিযোগ করেন।

তিনি বলেন, ‘আমরা কয়েকদিন ধরে লক্ষ্য করছি যে, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে তার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে দেয়া হচ্ছে না। যেটা আমাদেরকে অত্যন্ত উদ্বিগ্ন করেছে। গত সপ্তাহে শুক্রবার শেষবারের মতো তার সাথে পরিবারের সদস্যরা দেখা করার সুযোগ পেয়েছিলেন। তারপর বার বার অনুরোধ করার পরেও আজ পর্যন্ত জেল কর্তৃপক্ষ পরিবারের সদস্যদের সাক্ষাতের অনুমতি দেয়নি।’
‘আমরা খবর নেয়ার চেষ্টা করে ব্যর্থ হয়েছি। তার শারীরিক অবস্থা কেমন তা আমরা জানতে পারছি না। আমরা আপনাদের (গণমাধ্যম) মাধ্যমে জনগনের কাছে, সরকারের কাছে ও জেল কর্তৃপক্ষের কাছে এই উদ্বেগের কথা জানাতে চাই। অবিলম্বে অন্ততঃপক্ষে পরিবারের সদস্যদের তার সাথে সাক্ষাৎ করবার সুযোগ দেবার জন্য আমরা আহবান জানাচ্ছি।’

মির্জা ফখরুল বলেন, ‘কেনো পরিবারের সদস্যদের সাক্ষাৎ দেয়া হচ্ছে না- জিজ্ঞেস করলে জেল কর্তৃপক্ষ বলেন যে, নিরাপত্তাজনিত কারণে দেয়া হচ্ছে না। আমরা কিছুতেই বুঝতে পারি না দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে আছেন, সরকারের নিরাপত্তার মধ্যেই আছেন। যারা সাক্ষাপ্রার্থী হচ্ছেন তারা সাক্ষাৎ করবেন। নিরাপত্তাজনিত কারণে কেনো সাক্ষাৎ সম্ভব হবে না তা বুঝতে পারছি না।’
কারাগারে খালেদা জিয়ার স্বাস্থ্যের ক্রমাবনতিতে উদ্বেগ প্রকাশ করে তাকে যথাযথ ‍চিকিৎসা দেয়া হচ্ছে না বলেও অভিযোগ করেন বিএনপি মহাসচিব। অবিলম্বে বিশেষায়িত হাসপাতালে নিয়ে বেগম জিয়ার সুচিকিৎসার দাবি জানান তিনি।

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট জয়নাল আবেদীন, ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, অ্যাডভোকেট জাকির হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।

এর আগে দলের স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। এতে মহাসচিব ছাড়াও খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান এজে মোহাম্মদ আলী প্রমূখ উপস্থিত ছিলেন।

এলএবাংলাটাইমস/এন/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৯০৪ বার

আপনার মন্তব্য