যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 09:36pm

|   লন্ডন - 03:36pm

|   নিউইয়র্ক - 10:36am

  সর্বশেষ :

  নির্বাচন পেছানোর বিষয়ে পরে জানাবে ইসি   বিল ক্লিনটনের সঙ্গে শারীরিক সম্পর্কের বিষয়ে মুখ খুললেন মনিকা   হামাস-ইসরাইল অস্ত্রবিরতি : প্রতিবাদে ইসরাইলি প্রতিরক্ষামন্ত্রীর পদত্যাগ   রেকর্ড পরিমাণ মার্কিন নাগরিক আশ্রয় চাইছে কানাডায়   শ্রীলঙ্কায় নবনিযুক্ত প্রধানমন্ত্রী রাজাপাকসের প্রতি সংসদের অনাস্থা   আটক রেখে নির্বাচন হতে পারে না : খালেদা জিয়া   যৌনকর্মীদের পুনর্বাসনে হাইকোর্টের রোল   নয়াপল্টনে বিএনপি কর্মীদের সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষ   ধানের শীষ বিজয়ী করে খালেদা জিয়াকে মুক্ত করার অঙ্গীকার ইতালি বিএনপির   নরসিংদী-৫ মনোনয়ন প্রত্যাশী প্রবাসী সাংবাদিক জুয়েল   তনুশ্রী আমার সঙ্গে লেসবিয়ান সেক্স করেছেন : রাখি   আংটির নকশা করলেন অ্যাপলের প্রধান ডিজাইনার, দাম কত?   ট্রাম্পের বিরুদ্ধে সিএনএনের মামলা   নির্বাচন পেছানোর আর সুযোগ নেই : সিইসি   ইসরায়েলের সঙ্গে যুদ্ধবিরতি ঘোষণা ফিলিস্তিনের

মূল পাতা   >>   স্বদেশ

কোটা সংস্কার আন্দোলন : অবরোধ প্রত্যাহার, ক্লাস-পরীক্ষা বর্জন চলবে

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৫-১৪ ১২:৫৫:৫১

নিউজ ডেস্ক: কোটার দাবীতে আন্দোলনকারী বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ শাহবাগ মোড়ে তাদের অবরোধ তুলে নিয়েছেন। দিনের পর আজ সোমবার সন্ধ্যা ৭টা ১০ মিনিটে তারা অবরোধ প্রত্যাহারের ঘোষণা দিলে রাস্তা ছেড়ে দেয় আন্দোলনকারীরা।

এসময় তারা জানান, কোটা নিয়ে প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত আবরোধ কর্মসূচী স্থগিত থাকবে তবে দেশের কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলোতে ক্লাস-পরীক্ষা বর্জন অব্যাহত থাকবে। তারা বলেন, আগামীকালের কর্মসূচি যথা সময়ে শুরু হবে। তিনি সবাইকে কর্মসূচি পালন করার আহ্বান জানান।

অবরোধ প্রত্যাহারের আগে শাহবাগ মোড়ে বক্তব্য দেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা। বক্তব্য তারা বলেন, প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জন অব্যাহত থাকবে। রাজপথে কোনো কর্মসূচি থাকবে না। প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী কোটা বাতিল করা হোক। আর সরকার যদি কোটা রাখতে চায় তাহলে ১৫ শতাংশ পর্যন্ত রাখতে পারে।

এর আগে অবরোধে শাহবাগ রাস্তা বন্ধের কারণে পুরো ঢাকা শহরে ভোগান্তি শুরু হয়। পুরো ঢাকায় থেমে থেমে যানবাহন চলে। শাহবাগের তিনটি হাসপাতালের রোগী ও তাদের স্বজনদের বেশ খানিকটা পথ হেঁটে তারপর হাসপাতালে যেতে হয়। অবশ্য অ্যাম্বুলেন্সবাহী রোগীদের পথ চলাচলের জায়গা করে দেয় আন্দোলনকারীরা।

এলএবাংলাটাইমস/এন/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৩০ বার

আপনার মন্তব্য