যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ১৫ ডিসেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 01:50pm

|   লন্ডন - 07:50am

|   নিউইয়র্ক - 02:50am

  সর্বশেষ :

  বেআইনি আদেশ মানবেন না: পুলিশকে ড. কামাল   জীবননগরে বিএনপির থানা কার্যালয়সহ ২০টি নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ!   জয়ে রাঙাল টাইগারদের বছরের শেষ ওয়ানডে   বিজয় দিবস উপলক্ষে বাফলার আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শনিবার   বুদ্ধিজীবী স্মৃতিসৌধে কামাল হোসেনের গাড়িবহরে যুবলীগের হামলা   লস এঞ্জেলেসে ১৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ঐতিহ্যবাহী বিজয় বহর   রাষ্ট্রদূত মার্শার উপর হামলার জের: নানকের ভিসা বাতিল, সেনাপ্রধানের স্ত্রীর আবেদন প্রত্যাখান!   আস্থাভোটে টিকে গেলেন থেরেসা মে   প্রার্থিতা বিষয়ে রিট : তৃতীয় বেঞ্চের বিচারপতির প্রতি খালেদার অনাস্থা   নির্বাচনে হস্তক্ষেপ করবে না সরকার: কাদের   তুরস্কে ট্রেন দুর্ঘটনায় নিহত ৯, আহত ৪৭   ইলিয়াসপত্নী লুনার মনোনয়ন স্থগিত   মনে হচ্ছে পুলিশ ধানের শীষের প্রধান প্রতিদ্বন্দ্বী : বিএনপি   নাসার অ্যাপস প্রতিযোগিতায় শীর্ষ চারে বাংলাদেশ   চট্টগ্রামে আমীর খসরুর গণসংযোগকালে হামলা

মূল পাতা   >>   স্বদেশ

তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে প্রজ্ঞাপন জারি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৬-১৩ ১৫:৫৯:৩৩

নিউজ ডেস্ক: রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে প্রজ্ঞাপন জারি হয়েছে বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে।

আসছে ৩০ জুলাই নির্বাচন এ তিন সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

এর আগে গত ২৯ মে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ আগামী ৩০ জুলাই অনুষ্ঠিত হবে বলে জানান।

আগারগাঁওস্থ নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এ তথ্য জানান।

কমিশন সভায় এই তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণার বিষয়ে এই সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন সিইসি কে এম নুরুল হুদা।

তিনি আরো জানান, সভার সিদ্ধান্ত মোতাবেক তফসিলে মনোনয়ন জমা দেয়ার শেষ দিন ২৮ জুন এবং প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই নির্ধারণ করা হয়েছে।

এছাড়া যাচাই-বাছাই করতে পারবেন ১ ও ২ জুলাই।

সিইসি আরো জানান ১০ জুলাইকে তিন সিটি করপোরেশন নির্বাচনের প্রতীক বরাদ্দের তারিখ নির্ধারণ করা হয়েছে।

সিইসি জানান, তিন সিটি নির্বাচনের তফসিল অাগামী ১৩ জুন ঘোষণা করা হবে। ফলে তফসিলের কার্যক্রম ওইদিন থেকে কার্যকর হবে অর্থাৎ সেদিন থেকেই প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন।

এর আগে সিইসির নেতৃত্বে রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশনে ভোটের তারিখ নির্ধারণ বিষয়ে বৈঠক হয়।

উল্লেখ্য, রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশনে ২০১৩ সালের ১৫ জুন ভোট হয়। তবে তিন সিটিতে প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে ভিন্ন ভিন্ন তারিখে।

এ হিসেবে আগামী ৫ অক্টোবর রাজশাহী, ৮ অক্টোবর সিলেট ও ২৩ অক্টোবর বরিশাল সিটির মেয়াদ শেষ হচ্ছে। মেয়াদ শেষের আগের ছয় মাসের মধ্যে এসব সিটিতে নির্বাচনের আইনি বাধ্যবাধকতা রয়েছে।

এই খবরটি মোট পড়া হয়েছে ৩০৬১ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর