যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ২১ Jun, ২০১৮ ইং

|   ঢাকা - 12:44pm

|   লন্ডন - 07:44am

|   নিউইয়র্ক - 02:44am

  সর্বশেষ :

  খালেদা জিয়ার কারামুক্তি ও সুচিকিৎসার দাবীতে লস এঞ্জেলেসে আলোচনা ও মতবিনিময়   ভয়াবহভাবে ‘ভেঙে পড়েছে’ অ্যাসাঞ্জের স্বাস্থ্য, জাতিসংঘের হস্তক্ষেপ কামনা   শেখ জামাল উদ্দিন আহমেদ-এর ২টি বইয়ের প্রকাশনা অনুষ্ঠান ২৪ জুন   শাহানা কাজীর নতুন মিউজিক ভিডিও   গাজার ২৫টি সামরিক স্থাপনায় ইসরাইলের ৪৫ রকেট হামলা   উরুগুয়ের কাছে সৌদির হার   রোনালদোর গোলে পর্তুগালের জয়   রাজধানীতে এমপি পুত্রের গাড়ি চাপায় প্রাণ গেল পথচারীর!   চীনের কাছ থেকে জেট বিমান কিনছে বাংলাদেশ   ২০২০ সালের মধ্যে ৯৯ লাখ কর্মসংস্থান হবে : প্রধানমন্ত্রী   ‘বাংলাদেশ নিরাপদ নয়, কিছুক্ষণের মধ্যেই আমি এই দেশ ছাড়ছি’   গাজা উপত্যকা যুদ্ধের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে : জাতিসংঘ মহাসচিব   জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল থেকে বেরিয়ে গেলো যুক্তরাষ্ট্র   লস এঞ্জেলেসে বুদ্ধ পূর্ণিমা উদযাপিত   ইতালির রোমে প্রবাসীদের প্রীতি ক্রিকেট ম্যাচ

মূল পাতা   >>   স্বদেশ

তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে প্রজ্ঞাপন জারি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৬-১৩ ১৫:৫৯:৩৩

নিউজ ডেস্ক: রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে প্রজ্ঞাপন জারি হয়েছে বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে।

আসছে ৩০ জুলাই নির্বাচন এ তিন সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

এর আগে গত ২৯ মে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ আগামী ৩০ জুলাই অনুষ্ঠিত হবে বলে জানান।

আগারগাঁওস্থ নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের এ তথ্য জানান।

কমিশন সভায় এই তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণার বিষয়ে এই সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন সিইসি কে এম নুরুল হুদা।

তিনি আরো জানান, সভার সিদ্ধান্ত মোতাবেক তফসিলে মনোনয়ন জমা দেয়ার শেষ দিন ২৮ জুন এবং প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই নির্ধারণ করা হয়েছে।

এছাড়া যাচাই-বাছাই করতে পারবেন ১ ও ২ জুলাই।

সিইসি আরো জানান ১০ জুলাইকে তিন সিটি করপোরেশন নির্বাচনের প্রতীক বরাদ্দের তারিখ নির্ধারণ করা হয়েছে।

সিইসি জানান, তিন সিটি নির্বাচনের তফসিল অাগামী ১৩ জুন ঘোষণা করা হবে। ফলে তফসিলের কার্যক্রম ওইদিন থেকে কার্যকর হবে অর্থাৎ সেদিন থেকেই প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন।

এর আগে সিইসির নেতৃত্বে রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশনে ভোটের তারিখ নির্ধারণ বিষয়ে বৈঠক হয়।

উল্লেখ্য, রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশনে ২০১৩ সালের ১৫ জুন ভোট হয়। তবে তিন সিটিতে প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে ভিন্ন ভিন্ন তারিখে।

এ হিসেবে আগামী ৫ অক্টোবর রাজশাহী, ৮ অক্টোবর সিলেট ও ২৩ অক্টোবর বরিশাল সিটির মেয়াদ শেষ হচ্ছে। মেয়াদ শেষের আগের ছয় মাসের মধ্যে এসব সিটিতে নির্বাচনের আইনি বাধ্যবাধকতা রয়েছে।

এই খবরটি মোট পড়া হয়েছে ২৯৬৩ বার

আপনার মন্তব্য