যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 07:25pm

|   লন্ডন - 01:25pm

|   নিউইয়র্ক - 08:25am

  সর্বশেষ :

  ট্রাম্পকে শান্তিতে নোবেলের জন্য অনুরোধ করেছিল যুক্তরাষ্ট্র   ব্যারিস্টার আবদুর রাজ্জাককে ফরীদ উদ্দীন মাসঊদের অভিনন্দন!   অনুমোদন পেল আরও তিন ব্যাংক   সড়কে শৃঙ্খলা ফেরাতে শাজাহান খানের নেতৃত্বে কমিটি   ইউরোপিয়ান আওয়ামী লীগের কমিটি গঠিত   পাকিস্তান সীমান্তে ১৪০ যুদ্ধবিমান নিয়ে ভারতের মহড়া   কাশ্মীরে বোমা বিস্ফোরণে ভারতীয় মেজর নিহত   পুলওয়ামা হামলার পর ভারতজুড়ে আতঙ্কে কাশ্মীরিরা   মা-বাবার পাশে শায়িত হলেন আল মাহমুদ   শিক্ষিত হয়েও অনেকে স্বেচ্ছায় বেকার : পরিকল্পনামন্ত্রী   মিউনিখে প্রধানমন্ত্রীকে নাগরিক সংবর্ধনা   আল মাহমুদের জানাজা সম্পন্ন, কাল নিজ গ্রামে দাফন   জামায়াত থেকে শিবিরের সাবেক সভাপতি মঞ্জু বহিষ্কার   বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন ৪৯ নারী   জামায়াত বিলুপ্তির প্রস্তাব, যা বললেন ওবায়দুল কাদের

মূল পাতা   >>   স্বদেশ

ভাইয়ের জানাজার জন্য প্যারোলে মুক্তি পাননি সাঈদী

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৬-১৯ ১২:৩৯:১১

ফাইল ফটো

নিউজ ডেস্ক: ছোট ভাইয়ের জানাজার নামাজ পড়াতে প্যারোলে মুক্তির আবেদনে সাড়া দেয়নি সরকার। তাই মুক্তি পাননি দেলায়ার হোসেন সাইদী। দুপুর দেড়টায় মতিঝিল সরকারী বালক উচ্চ বিদ্যালয় মাঠে জানাজার নামাজ অনুষ্ঠিত হবার কথা থাকলেও সাইদী প্যারোলে মুক্তি পেতে পারেন সেই আশায় জানাজার সময় পিছিয়ে দেওয়া হয়েছিল। অবশেষে বিকাল ৪.০০ টায় দেলোয়ার হোসেন সাইদীর ছেলে শামীম সাইদীর ইমামতিতে জানাজা অনুষ্ঠিত হয়।

মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর পুত্র ইন্দুরকানী উপজেলা চেয়ারম্যান মাসুদ সাঈদী বিকেল সাড়ে ৪ টার দিকে নয়া দিগন্তকে বলেন, সরকারের আশ্বাসের কারণে জানাজা দেরি করে অনুষ্ঠিত হয়েছে। মানবিক কারণে আমরা তার মুক্তির আশা করেছিলাম।

তিনি বলেন, আমি এবং আমার আইনজীবী কতৃপক্ষের সাথে যোগাযোগ করলে আমাদেরকে বারবার আশ্বাস দেয়া হয়েছিল যে সাইদীকে প্যারোলে মুক্তি দেয়া হবে। তার মুক্তির বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। তাই জানাজার নামাজ দেড়াটা থেকে পিছিয়ে আসরের পর নির্ধারণ করা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত কতৃপক্ষ আমাদের আবেদনে সাড়া দেননি।

তিনি আরো বলেন, বিকেল ৪ টায় শামিম সাইদীর ইমামতিতে জানাজা অনুষ্ঠিত হয়েছে।

সাইদী প্যারোলে মুক্তি পেতে পারেন এমন সংবাদে জোহরের নামাজের পরপরই মতিঝিল সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের মাঠসহ আশেপাশের এলাকায় জনসমাগম বাড়তে থাকে। তাই সকলের কথা বিবেচনা করে বিকাল ৪ টায় জানাজা অনুষ্ঠিত হয়।

সোমবার মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর পুত্র ইন্দুরকানী উপজেলা চেয়ারম্যান মাসুদ সাঈদী স্বরাষ্ট্র মন্ত্রনালয়ে সাঈদীকে প্যারোলে মুক্তির জন্য আবেদন করেছিলেন। তারা সাঈদীর মুক্তির ব্যাপারে আশাবাদীও ছিলেন।

জামায়াতে ইসলামীর নায়েবে আমীর মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী ছোট ভাই আলহাজ্জ্ব হুমায়ুন কবির সাঈদী (৫৬) সোমবার সকালে ঢাকার ইব্রাহীম কার্ডিয়াক (বারডেম) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্নানিল্লাহে অইন্না ইলাইহে রাজেউন। তিনি গত ৫ দিন ধরে নিউমেনিয়া জ্বর এবং হৃদরোগেও আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ মেয়ে ও ১ ছেলে রেখে গেছেন।

এর আগে ২০১১ সালের ২৭ অক্টোবর সাঈদীর মাতা গুলনাহার ইউসুফের মৃত্যুর পর এবং তার বড় ছেলে মাওলানা রাফিক বিন সাঈদী’র ২০১২ সালের ১৩ জুন মৃত্যুর পর তিনি প্যারোলে মুক্তি পেয়ে তিনি ২৮ অক্টোবর মায়ের এবং ১৪ জুন ছেলের জানাজার নামাজ পড়ান।

এলএবাংলাটাইমস/এন/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১০৪১ বার

আপনার মন্তব্য