যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১১ ডিসেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 06:07pm

|   লন্ডন - 12:07pm

|   নিউইয়র্ক - 07:07am

  সর্বশেষ :

  প্রতীক বরাদ্দ, একাদশ সংসদ নির্বাচনে ৩শ আসনে ১৮৪১ প্রার্থী   সিডনিতে বিজয় দিবস উদযাপন শুরু   ধানের শীষকে জয়যুক্ত করে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে : রোমে বিএনপির সভা   নিউইয়র্কে তিন দিনব্যাপী ফোবানা কনভেনশন ৩০-৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর ২০১৯   আন্দোলনকারীদের সঙ্গে বসবেন ম্যাক্রো, না থামলে কড়া পদক্ষেপ   ইইউর অনুমতি ছাড়াই ব্রেক্সিট বাতিল করতে পারবে যুক্তরাজ্য : ইসিজি   বন্ধ ৫৮টি অনলাইন নিউজ পোর্টাল খুলে দিয়েছে বিটিআরসি   নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানালেন সাকিব   ধানের শীষের প্রচারের নেতৃত্বে ড. কামাল   ট্রাম্পকন্যা দাবি এক পাকিস্তানি তরুণীর!   নির্বাচন সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য করতে ইইউ'র আহ্বান   গৃহশিক্ষকের চোখে প্রিন্স মোহাম্মদ বিন সালমানের শৈশব   সোমবার প্রতীক বরাদ্দ   প্রার্থিতা ফিরে পেতে খালেদা জিয়ার রিট   ভারতে ইভিএম নিয়ে বাড়ছে সন্দেহ ও অবিশ্বাস

মূল পাতা   >>   নিউইয়র্ক

আমরা দিল্লী মুক্ত বাংলাদেশ চাই : নিউইয়র্কে মতবিনিময়ে যুক্তরাজ্য বিএনপি সভাপতি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১০-০৬ ১৪:৪৩:৪০

নিউজ ডেস্ক: যুক্তরাজ্য বিএনপি’র সভাপতি এম এ মালিক ভোটার বিহীন নির্বাচনের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকতে প্রতিবেশী রাষ্ট্রের ক্ষতা ব্যবহার করছেন বলে অভিযোগ করে বলেছেন, আমরা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই। আমরা দিল্লী মুক্ত বাংলাদেশ চাই। তিনি বলেন, দেশে সুষ্ঠু নির্বাচন হলে অবশ্যই বিএনপি জয়লাভ করবে। আর নির্বাচনের আগেই তারেক রহমান বীরের বেশে বাংলাদেশ ফিরে যাবেন। তার সাথে আমরাও দেশে যাবো, দেখবো আওয়ামী লীগ সরকার কয়জনকে আটক করে জেলে পুরেন। তিনি বলেন, ৭১-এ প্রবাসীরা বাংলাদেশের আন্দোলন করে জয়ী হয়েছেন। এরশাদ বিরোধী আন্দোলন করেছেন। প্রবাসীদের আন্দোলন সংগ্রাম অতীতের যেমন বৃথা যায়নি, ভবিষ্যতেও বৃথা যাবে না। তাই আন্দোলন-সংগ্রামের মাধ্যমে সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করা হবে। আগামী নির্বাচনে বিএনপি ক্ষমতায় আসবে।

বিএনপি নেতা এম এ মালিকের সম্মানে যুক্তরাষ্ট্রস্থ দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ-বালাগঞ্জবাসীদের উদ্যোগে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি উপরোক্ত কথা বলেন। গত ২৯ সেপ্টেম্বর শনিবার সন্ধ্যায় সিটির জ্যাকসন হাইটসের মেজবান রেষ্টুরেন্টের পার্টি হলে এই সভার আয়োজন করা হয়। শরীফ আহমেদের সভাপতিত্বে আয়োজিত সভায় আমন্ত্রিত অতিথি ছিলেন  যুক্তরাষ্ট্র বিএনপি’র সহ সভাপতি আলহাজ সোলায়মান ভূঁইয়া, সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, বিএনপি নেতা শরীফ আহমেদ লস্কর, বাসেত রহমান, এবাদ চৌধুরী ও সিলেট বিভাগ উনয়ন পরিষদের সভাপতি চৌধুরী সালেহ।

বিশিষ্ট রাজনীতিক ও কমিউনিটি অ্যাক্টিভিস্ট আহবাব চৌধুরী খোকনের সঞ্চালনায় সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ শাহবাজ হোসেন। সভায় আমন্ত্রিত অথিথিবৃন্দ ছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আমানত হোসেন আমান, সৈয়দ এনাম আহমেদ, জুবের আহমেদ, শাহ কামাল আহমেদ, সেবুল খান মাহবুব, রশিদা আহমেদ মুনা, তাহমিনা আক্তার প্রমুখ।

সভায় এম এ মালিক আরো বলেন, আওয়ামী লীগ সরকারের অন্যায়-অবিচার, দূর্নীতি, জুলুম-নির্যাতন, গুম-খুন, হামলা-মামলায় আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। তাই দেশ ও প্রবাসের জাতীয়তাবাদী শক্তির ঐক্যর কোন বিকল্প নেই। তিনি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান-কে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ রাষ্ট্রনায়ক হিসেবে উল্লেখ করে বলে, তিনি আদর্শের রাজনীতি করে আধুনিক বাংলাদেশ গড়েছেন। তার আদর্শের সৈনিক আমরা। জিয়ার আদর্শ সামনে রেখে আমাদেরকে এগিয়ে যেতে হবে।

এম এ মালিক বলেন, আধুনিক সিলেটের রূপকার হচ্ছেন মরহুম অর্থমন্ত্রী এম সাইফুর রহমান। সেই সিলেট আজ বড়– অবহেলিত। বিএনপি ক্ষতায় আসলে সবাই মিলে সিলেটকে নতুন করে গড়ে তোলা হবে। তিনি বলেন, আশা করছি সিলেট-৩ আসন (দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ-বালাগঞ্জের একাংশ) থেকে আগামী নির্বাচনে মনোনয়ন পাবো। এই আসন কোন অবস্থাতেই ছেড়ে দেয়া হবে না। আর যদি দলের মনোনয়ন না পাই, তারপরও এই এলাকার জন্য কাজ করে দেখিয়ে দেবো উন্নয়ন কাহাকে বলে।

সভায় অন্যান্য বক্তা আগামী জাতীয় নির্বাচনে সিলেট-৩ আসন থেকে এম এ মালিক-কে মনোনয়ন দেয়ার জন্য বিএনপি’র প্রতি আহ্বান এবং যুক্তরাষ্ট্র বিএনপি’র কমিটি দেয়ার জন্য দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে অনুরোধ করার দাবী জানিয়ে বলেন, তিনি (তারেক রহমান) যাকেই যুক্তরাষ্ট্র বিএনপি’র দায়িত্ব দেবেন তার নেতৃত্বেই আমরা কাজ করবো। বক্তারা প্রশ্ন রেখে বলেন, সব জায়গায় কমিটি থাকলে যুক্তরাষ্ট্র বিএনপি’র কমিটি হবে না কেন? কমিটি না থাকলে প্রবাসের দলীয় নেতা-কর্মীরা উৎসাহ-উদ্দীপনা হারিয়ে ফেলবেন বলেও তারা মন্তব্য করেন। 

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘ সফরের সময় যুক্তরাষ্ট্র বিএনপি ঘোষিত ‘যেখানে হাসিনা, সেখানেই প্রতিরোধ’ কর্মসূচীতে অংশ নিতে যুক্তরাজ্য বিএনপি’র সভাপতি এম এ মালিক নিউইয়র্ক আসেন এবং জাতিসংঘ ভবনের সামনে অনুষ্ঠিত দলীয় কর্মসূচীতে অংশ নেন। 


এলএবাংলাটাইমস/এনওয়াই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৯১৪ বার

আপনার মন্তব্য