যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২০ মে, ২০১৯ ইং

|   ঢাকা - 05:37am

|   লন্ডন - 12:37am

|   নিউইয়র্ক - 07:37pm

  সর্বশেষ :

  নারী সহকর্মীদের ধর্ষণ করতে তালিকা তৈরি যুক্তরাষ্ট্র নৌবাহিনীর নাবিকদের   ভাড়া করা নেতৃত্বে চলছে বিএনপি : হাছান মাহমুদ   খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে ব্যর্থ হয়েছি : খন্দকার মাহবুব   কৃষক বাঁচাতে চাল আমদানি বন্ধ করতে সংসদীয় কমিটির সুপারিশ   রোজা রেখে দায়িত্ব পালনের সময় ঢাকায় ট্র্যাফিক কনস্টেবলের মৃত্যু   হামলার জেরে ছাত্রলীগের ৫ নেতাকর্মী বহিষ্কার   পাকিস্তানিদের ভিসা দেয়া বন্ধ করেছে বাংলাদেশ   সততার বিরল দৃষ্টান্ত: সেতুর কাজ শেষ করেও ৭০০ কোটি টাকা ফেরত দিলো কোম্পানি   হন্ডুরাসে ব্যক্তিগত বিমান বিধ্বস্তে নিহত পাঁচ   মন্ত্রিসভায় দপ্তর পুনর্বণ্টন   যুক্তরাষ্ট্র-ইরান যুদ্ধাতঙ্ক, জরুরি বৈঠক ডেকেছেন সৌদি বাদশাহ   রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে হরিলুট: তদন্ত কমিটি গঠন   ইউরোপেও যাচ্ছে সাতক্ষীরার আম   ২৫ টাকার ইনজেকশন ১৫০০ টাকায় বিক্রি   চলমান মামলা নিয়ে সংবাদ প্রকাশ করা যাবে : আইনমন্ত্রী

মূল পাতা   >>   নিউইয়র্ক

জামাইকায় দূর্বৃত্তের গুলিতে নিজ বাসায় বাংলাদেশী খুন

ইউএনএ, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০২-২৮ ১৩:৪৬:০৬

ইউএনএ: নিউইয়র্ক সিটির কুইন্সের সাইথ জামাইকায় রেজওয়ান কিবরিয়া নামের এক বাংলাদেশী নিজ বাসায় হত্যার শিকার হয়েছেন। ২৬ ফেব্রুয়ারী মঙ্গলবার সন্ধ্যায় এই ঘটনা ঘটে। তার হত্যার সঠিক কারণ জানা না গেলেও আর্থিক লেনদেনে বা দেনা-পাওনার ঘটনাকে কেন্দ্র করে পূর্ব শত্রুতার জের ধরে এই হত্যাকান্ড সংঘটিত হয়েছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে। সিটি পুলিশ ঘটনার তদন্ত করছে। নিজ বাসায় রেজওয়ান কিবরিয়া খুনের ঘটনায় বাংলাদেশী কমিউনিটি শোকাহত।

জানা যায়, গত ২৬ ফেব্রুয়ারী মঙ্গলবার আনুমানিক সন্ধ্যা ছয়টার দিকে দুর্বৃত্তরা সাউথ জ্যামাইকার ১০৩-২৯ ১৭১ স্ট্রীট ঠিকানার প্রাইভেট বাড়ীতে বসবাস করছিলেন বাংলাদেশী রেজওয়াদ কিবরিয়া। তার বয়স আনমানিক ৬০/৬২। ঘটনার সময় দূর্বৃত্তরা তার বাসায় কলিং বেল টিপতে থাকে। তিনি দরজা খোলা মাত্র তাকে গুলি করে দুর্বৃত্তরা পালিয়ে যায়। রেজওয়ানকে জ্যামাইকা হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। তবে এখন পর্যন্ত হত্যার কোনো কারণ জানা যায়নি। উল্লেখ্য, যে মরহুমের দেশের বাড়ী চট্টগ্রামের সন্দ্বীপের গাছুয়া ইউনিয়নে। দীর্ঘদিন ধরে তিনি স্বপরিবারে নিউইয়র্কে বসবাস করছিলেন।

নিহত রেজওয়ান কিবরিয়ার মরদেহ ময়না তদন্তের জন্য মেডিক্যাল পরীক্ষাগারে রাখা হয়েছে। বৃহস্পতিবার তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর হওয়ার কথা বলে জানিয়েছেন তার পুত্র ফারদিন।

এদিকে বুধবার সকালে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, বাড়ীটিতে কোন লোকজন নেই। সিটি পুলিশ এলাকায় টহল দিচ্ছে। তবে বাড়ীটির আশপাশের লোকজনের সাথে কথা বলে জানা যায়, ৫/৬ বছর ধরে রেজওয়ান কিবরিয়া বাড়ীতে বসবাস করছেন। তার স্ত্রী ও পুত্র-কন্যা রয়েছে। তিনি বাড়ীই বেশী থাকতেন এবং বাড়ীতে রাত-দিন নানা লোকের আসা-যাওয়া ছিলো। যা অনেকের কাছে ছিলো অস্বাভাবিক। এনিয়ে প্রতিবেশীরা উদ্বিগ্ন থাকলেও কোন উচ্চ-বাচ্য করেননি।

অপর এটি সূত্রে জানা গেছে, নিহত রেওজওয়ান কিবরিয়ার সাথে অনেকের আর্থিক লেন-দেন ছিলো। তিনি অনেকের কাছ থেকে মোটা অংকের অর্থও নিয়েছেন, যা পরিশোধ করেননি। সূত্র মতে, আর্থিক লেন-দেন নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে এই হত্যাকান্ড ঘটতে পারে।

নিজ বাসায় রেজওয়ান কিবরিয়া খুনের ঘটনায় গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে কমিউনিটি অ্যাক্টিভিস্ট ফখরুল ইসলাম দেলোয়ার বলেন, ঘটনাটি অত্যন্ত দু:খজনক। আমরা প্রবাসী বাংলাদেশীরা এই হত্যার বিচার চাই। এজন্য পুরো কমিউনিটিকে ঐক্যবদ্ধ হতে হবে।


এলএবাংলাটাইমস/এনওয়াই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৩৮ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর