আপডেট :

        প্রকাশ পেল তুফান সিনেমার ফার্স্টলুক

        নিউইয়র্কে রাস্তায় আচমকা নারীদের ঘুষি মারছে অজ্ঞাতরা

        যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি শিক্ষার্থীর মৃত্যু

        পাপারাজ্জিকে ঘুষি: টেলর সুইফটের বাবার বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি পুলিশ

        দশ বছরে ৬৪ হাজার অভিবাসীর মৃত্যু, সাগরেই ৩৬ হাজার

        বাল্টিমোরে সেতুধসে দুর্ঘটনাকবলিত জাহাজের সব ক্রু ভারতীয়

        কে হচ্ছেন নতুন বন্ড

        জাহাজের ধাক্কায় বাল্টিমোরে সেতু ধসের সর্বশেষ

        শ্রীলঙ্কার সঙ্গে আমাদের ভালো করা উচিত: সাকিব

        রিকশাওয়ালাদের গেম শো

        আর্জেন্টিনায় ৭০ হাজার সরকারি কর্মীকে বরখাস্ত

        সর্বজনীন পেনশন স্কীম কার্যক্রমের উদ্বোধন

        ভুটানের রাজাকে গার্ড অব অনার ও বিদায়ী সংবর্ধনা

        গাজায় মানবিক বিপর্যয় মানবসৃষ্ট দুর্ভিক্ষে পরিণত: জাতিসংঘ মানবাধিকার প্রধান

        ভুয়া পিতৃপরিচয় দিয়ে বৃদ্ধের সঙ্গে প্রতারণা

        বাংলাদেশি আমেরিকানদের ভূয়সী প্রশংসায় ডোনাল্ড লু

        মস্কোতে আইএসের হামলা চালানো, বিশ্বাস হচ্ছে না মারিয়া জাখারোভার

        নগরীর অচল ১১০টি সিসি ক্যামেরা হল সচল

        একনেকে ১১ প্রকল্পের অনুমোদন

        স্টেকহোল্ডারদের অংশগ্রহণে সিকৃবিতে আলোচনা সভা

জামাইকায় দূর্বৃত্তের গুলিতে নিজ বাসায় বাংলাদেশী খুন

জামাইকায় দূর্বৃত্তের গুলিতে নিজ বাসায় বাংলাদেশী খুন

নিউইয়র্ক সিটির কুইন্সের সাইথ জামাইকায় রেজওয়ান কিবরিয়া নামের এক বাংলাদেশী নিজ বাসায় হত্যার শিকার হয়েছেন। ২৬ ফেব্রুয়ারী মঙ্গলবার সন্ধ্যায় এই ঘটনা ঘটে। তার হত্যার সঠিক কারণ জানা না গেলেও আর্থিক লেনদেনে বা দেনা-পাওনার ঘটনাকে কেন্দ্র করে পূর্ব শত্রুতার জের ধরে এই হত্যাকান্ড সংঘটিত হয়েছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে। সিটি পুলিশ ঘটনার তদন্ত করছে। নিজ বাসায় রেজওয়ান কিবরিয়া খুনের ঘটনায় বাংলাদেশী কমিউনিটি শোকাহত।

জানা যায়, গত ২৬ ফেব্রুয়ারী মঙ্গলবার আনুমানিক সন্ধ্যা ছয়টার দিকে দুর্বৃত্তরা সাউথ জ্যামাইকার ১০৩-২৯ ১৭১ স্ট্রীট ঠিকানার প্রাইভেট বাড়ীতে বসবাস করছিলেন বাংলাদেশী রেজওয়াদ কিবরিয়া। তার বয়স আনমানিক ৬০/৬২। ঘটনার সময় দূর্বৃত্তরা তার বাসায় কলিং বেল টিপতে থাকে। তিনি দরজা খোলা মাত্র তাকে গুলি করে দুর্বৃত্তরা পালিয়ে যায়। রেজওয়ানকে জ্যামাইকা হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। তবে এখন পর্যন্ত হত্যার কোনো কারণ জানা যায়নি। উল্লেখ্য, যে মরহুমের দেশের বাড়ী চট্টগ্রামের সন্দ্বীপের গাছুয়া ইউনিয়নে। দীর্ঘদিন ধরে তিনি স্বপরিবারে নিউইয়র্কে বসবাস করছিলেন।

নিহত রেজওয়ান কিবরিয়ার মরদেহ ময়না তদন্তের জন্য মেডিক্যাল পরীক্ষাগারে রাখা হয়েছে। বৃহস্পতিবার তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর হওয়ার কথা বলে জানিয়েছেন তার পুত্র ফারদিন।

এদিকে বুধবার সকালে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, বাড়ীটিতে কোন লোকজন নেই। সিটি পুলিশ এলাকায় টহল দিচ্ছে। তবে বাড়ীটির আশপাশের লোকজনের সাথে কথা বলে জানা যায়, ৫/৬ বছর ধরে রেজওয়ান কিবরিয়া বাড়ীতে বসবাস করছেন। তার স্ত্রী ও পুত্র-কন্যা রয়েছে। তিনি বাড়ীই বেশী থাকতেন এবং বাড়ীতে রাত-দিন নানা লোকের আসা-যাওয়া ছিলো। যা অনেকের কাছে ছিলো অস্বাভাবিক। এনিয়ে প্রতিবেশীরা উদ্বিগ্ন থাকলেও কোন উচ্চ-বাচ্য করেননি।

অপর এটি সূত্রে জানা গেছে, নিহত রেওজওয়ান কিবরিয়ার সাথে অনেকের আর্থিক লেন-দেন ছিলো। তিনি অনেকের কাছ থেকে মোটা অংকের অর্থও নিয়েছেন, যা পরিশোধ করেননি। সূত্র মতে, আর্থিক লেন-দেন নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে এই হত্যাকান্ড ঘটতে পারে।

নিজ বাসায় রেজওয়ান কিবরিয়া খুনের ঘটনায় গভীর শোক ও সমবেদনা প্রকাশ করে কমিউনিটি অ্যাক্টিভিস্ট ফখরুল ইসলাম দেলোয়ার বলেন, ঘটনাটি অত্যন্ত দু:খজনক। আমরা প্রবাসী বাংলাদেশীরা এই হত্যার বিচার চাই। এজন্য পুরো কমিউনিটিকে ঐক্যবদ্ধ হতে হবে।


এলএবাংলাটাইমস/এনওয়াই/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো খবর