যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২০ ইং

|   ঢাকা - 11:44am

|   লন্ডন - 05:44am

|   নিউইয়র্ক - 12:44am

  সর্বশেষ :

  দেশের বেকার সমস্যা সমাধানে বিদেশিকর্মী কমানোর দাবি ডাকসু ভিপির   পাপিয়া সম্পর্কে তথ্য দিচ্ছেন ভুক্তভোগীরা   এবার ইরানের ভাইস প্রেসিডেন্ট করোনা ভাইরাসে আক্রান্ত   খালেদা জিয়ার জামিন নামঞ্জুর   লেখক-সাংবাদিক মাওলানা রশীদ আহমদ এর লেখা দু'টি বই এখন বাজারে।   করোনা আতঙ্কে ওমরাহ যাত্রীদের প্রবেশ স্থগিত করল সৌদি আরব   বাংলাদেশি শিক্ষার্থীকে ভারত ছাড়ার নির্দেশ   শচীন আমাকে সবচেয়ে বেশি সমস্যায় ফেলেছেন: ইনজামাম   শপথ নিলেন আতিক-তাপস   যুক্তরাষ্ট্রের উইসকোনসিন রাজ্যে বিয়ার কোম্পানিতে বন্দুক হামলা, নিহত ৬   দিল্লিতে মৃত্যুর মিছিল, মৃতের সংখ্যা ৩৪   দিল্লিতে মুসলামনের ওপর হামলা, ৮৫ বছরের আকবরিকেও পুড়িয়ে মারল   মোদিকে আমন্ত্রণ মুক্তিযুদ্ধের চেতনার প্রতি অবমাননা: আসিফ নজরুল   দিল্লিতে সহিংসতায় আক্রান্ত মানুষের পাশে দাঁড়ানো সেই বিচারপতিকে মধ্যরাতে বদলী করা হলো   পিলখানার হত্যাকাণ্ডে খালেদার সম্পৃক্ততা পাওয়া যাবে: কাদের

মূল পাতা   >>   নিউইয়র্ক

নিউইয়র্কে দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশি যুবক নিহত, আহত ২

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৯-০৩ ০২:১৮:৫৭

নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির জ্যামাইকায় দুর্বৃত্তের গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত। আরো দুই জন আহত হয়েছে।

আহত একজনের বাড়ি সিলেটে। তবে তার নাম জানা যায় নি।

স্থানীয় সময় সোমবার ভোররাত সাড়ে ৪টায় শাহেদ উদ্দিন নিহত হন। আরো দু’জন আহত হয়েছেন।

নিহত মো. শাহেদ উদ্দিন (২৭) যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা দলের সভাপতি বাবর উদ্দিনের ছেলে। আহতদের একজনের বয়স ২৮ তার বাড়ি সিলেট। অপরজন ২৭ বছর বয়েসী কৃষ্ণাঙ্গ।

নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের একজন মূখপাত্র জানিয়েছেন, রিচমন্ড হিল এলাকার ১৩০ স্ট্রিট এবং ৯২ এভিনিউতে অবস্থিত একটি নাইট ক্লাবের সামনে ভোররাত সাড়ে ৪টায় বিবাদমান দু’গ্রুপের মধ্যে ঝগড়ার এক পর্যায়ে গুলিবর্ষণের ঘটনা ঘটে। এসময় শাহেদ বুকে গুলিবিদ্ধ হয় বলে পুলিশ উল্লেখ করেছে।

ঘটনার সাড়ে ৭ ঘণ্টা পর পর্যন্ত (এ রিপোর্ট লেখার সময়) কোনও দুর্বৃত্ত গ্রেফতার হয়নি। তবে পুলিশ এলাকাবাসীর সহযোগিতা চেয়েছে দুর্বৃত্তদের ব্যাপারে।

এ ব্যাপারে কমিউনিটি লিডার বাশার ভূঁইয়া জানান, ঘটনায় হতভম্ব গোটা কমিউনিটি। কয়েক ঘণ্টা আগে নিহত যুবকসহ আরও অনেকে একটি অনুষ্ঠানে ছিলেন। সেখান থেকেই মো. শাহেদসহ কয়েকজন বাসায় ফেরার আগে ওই ক্লাবে গিয়েছিলেন।

জানা গেছে, বাবা বাবর উদ্দিনের কন্সট্রাকশন ব্যবসা দেখাশোনা করতেন শাহেদ। তিনি ছিলেন ৫ ভাইয়ের মধ্যে দ্বিতীয়। তার মৃত্যুতে প্রবাসীদের মধ্যে উদ্বেগ তৈরি হয়েছে।

উল্লেখ্য, ৫ বছর আগে একই এলাকার একটি নাইট ক্লাবের সামনে পিটিয়ে হত্যা করা হয় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা নজমুল ইসলামকে। ঘাতকদের বিভিন্ন মেয়াদে শাস্তি হয়েছে। তবে এবারের ঘটনায় অস্ত্র ব্যবহার করা হয়েছে। সকলেই আশা করছেন অবিলম্বে দুর্বৃত্তরা গ্রেফতার হবে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, মো. শাহেদের ময়না তদন্ত শেষে ৩ সেপ্টেম্বর মঙ্গলবার পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে। এরপর নিউজার্সিতে সন্দ্বীপ সোসাইটির কবরস্থানে তাকে দাফন করা হবে।

এদিকে, আহতরা জ্যামাইকা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তাদের দুজনেরই পায়ে ও পিঠে গুলি লেগেছে বলে পুলিশ জানিয়েছে। পুলিশ আরও উল্লেখ করেছে যে, শাহেদকে হাসপাতালে নেয়ার পর জরুরি বিভাগের চিকিৎসকরা জানান ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে।

এদিকে, এ হত্যাকাণ্ডে জড়িতদের অবিলম্বে গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন যুক্তরাষ্ট্র বিএনপির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অধ্যাপক দেলোয়ার হোসেন, যুবদলের কেন্দ্রীয় নেতা এম এ বাতিন, নিউইয়র্ক বিএনপির নেতা মাহফুজুল মাওলা নান্নু এবং যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আবু তাহের। 

এই খবরটি মোট পড়া হয়েছে ৩৭৫ বার

আপনার মন্তব্য