যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ০৬ Jun, ২০২০ ইং

|   ঢাকা - 07:27pm

|   লন্ডন - 02:27pm

|   নিউইয়র্ক - 09:27am

  সর্বশেষ :

  যুক্তরাষ্ট্রে ১৫৪টিসহ মোট ২৬৯টি দোকান বন্ধ করবে ওয়ালমার্ট   করোনায় একদিনে গেল আরও ৩৬ প্রাণ, আক্রান্ত ৬১ হাজার ৪৫   ক্যালিফোর্নিয়ায় আগামী সপ্তাহে স্কুল, জিম ও বার চালু   বর্ণবাদের তীব্র নিন্দা জানালেন পোপ   বর্ণবাদ কি ট্রাম্পের নতুন রাজনৈতিক কৌশল   সুপ্রিম কোর্টের বিচারক হতে চেয়েছিলেন জর্জ ফ্লয়েড   বিক্ষোভে বৃদ্ধকে পুলিশের ধাক্কা, উত্তপ্ত নিউ ইয়র্ক   দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩০, আক্রান্ত ২৮২৮   চার হাসপাতালে ঘুরে বিনা চিকিৎসায় সিলেটে বিশিষ্ট ব্যবসায়ীর মৃত্যু   বিশ্বব্যাপী আক্রান্ত ৬৭ লাখ, মৃত তিন লাখ ৯৩ হাজার   লস এঞ্জেলেসে বন্দুক হামলায় নিহত ১   বর্ণবাদবিরোধী আন্দোলনে অংশ নিচ্ছে বাংলাদেশিরা   কৃষ্ণাঙ্গরা কি মানুষ না!   বর্ণবাদ দূরীকরণে সহায়তা দিচ্ছে ব্যাংক অব আমেরিকা   টেক্সাসের সান অ্যান্তিনিওতে পরিবারের ৬ জনের মৃতদেহ উদ্ধার

মূল পাতা   >>   নিউইয়র্ক

ভোলায় সুপরিকল্পিতভাবে নিরীহ মুসল্লিদের হত্যা করেছে পুলিশ: নিউইয়র্কে প্রতিবাদ

রশীদ আহমদ, ‍নিউইয়র্ক থেকে

 প্রকাশিত: ২০১৯-১০-২১ ০৮:৩৩:০৩

রশীদ আহমদ, ‍নিউইয়র্ক থেকে: শান্তির ধর্ম ইসলাম এবং বিশ্বনবী মুহাম্মদ সাঃ কে অবমাননার প্রতিবাদে বাংলাদেশের ভোলার বোরহান উদ্দিনে আয়োজিত সাধারণ জনতার বিক্ষোভ মিছিলে পুলিশ নির্বিচারে গুলি ও হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে নিউইয়র্কের সর্বদলীয় উলামা ও ইমামদের ঐক্যবদ্ধ প্ল্যাটফর্ম  "ইউনাইটেড ইমাম এন্ড উলামা কাউন্সিল ইউ এসএ"।গত ২০শে অক্টোবর রোববার রাত সাড়ে আটটায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজায় অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন,অত্যন্ত সুপরিকল্পিতভাবে নবীপ্রেমিক নিরীহ মুসল্লিদের হত্যা করেছে পুলিশ।
পুলিশ বাহিনীর এই বর্বরতা ও নৃশংসতা চরম আকারে সীমা ছাড়িয়ে গেছে।নিরপরাধ   মুসল্লিদের উপর এমন হত্যাযজ্ঞে দেশবাসী যেমন স্তম্ভিত ও বিক্ষুব্ধ তেমনি প্রবাসীরাও চরম ব্যথিত।বক্তারা বলেন,পুলিশ বিনা উস্কানিতে নির্বিচারে গুলি চালিয়ে যে ভাবে হত্যা করেছে কিশোর ছাত্রসহ ৫ জন মুসল্লিকে।পাশাপাশি ঐ হামলায় আহত হয়েছে আরো শতাধিক মুসল্লি।যাদের অনেকের অবস্থা আশঙ্কজনক। শুধু তাই নয়,উক্ত হামলায় আহত মুসল্লীদেরকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিতেও বাধা প্রদান করছে স্থানীয় প্রশাসন।যা খুবই বেদনাদায়ক ও দুঃখজনক। একটি শান্তিপূর্ণ সমাবেশে সাধারণ  মুসল্লিদের উপর গুলি করে হত্যাযজ্ঞ চালিয়ে পুলিশ যে বর্বরতা ও নির্মমতার পরিচয় দিয়েছে, তার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। আমরা মনে করি,এই বর্বরতা কোন পুলিশের কাজ হতে পারে না বরং তা মূলত ঘাতকের কাজ। এটা প্রমাণ করে প্রতিটি হত্যাকান্ডের সাথে কিছু পুলিশ অঙ্গাঙ্গী  ভাবে জড়িত।তাই অবিলম্বে হত্যাযজ্ঞে জড়িতদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে।
ইউনাইটেড ইমাম এন্ড উলামা কাউন্সিলের উদ্যোগে আয়োজিত তাৎক্ষনিক বিক্ষোভ সমাবেশে বক্তারা উক্ত ন্যাক্কারজনক  ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
সংগঠনের প্রেসিডেন্ট ইমাম মাওলানা রফিক আহমদ রেফাহির সভাপতিত্বে ও সহকারী সেক্রেটারি মুফতী মুহাম্মাদ ইসমাঈলের পরিচালনায় উক্ত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন
সংগঠনের উপদেষ্টা পরিষদ সদস্য হাফিজ আতাউর রহমান জালালাবাদী, নির্বাহী সহ-সভাপতি  হাফিজ মাওলানা আহমদ আবু সুফিয়ান,এন্টি টেরোরিজম নিউইয়র্ক ইউনিটের পরিচালক কাজী কাইয়্যূম,আই টিভির সিইও মাওলানা মুহাম্মাদ শহীদুল্লাহ,সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা হামিদুর রহমান আশরাফ, সহ-সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা মুহাম্মদ  আনাস বিন জামাল উদ্দিন, সদস্য মাওলানা মুহাম্মদ মানজুরুল কারীম, মাওলানা আবুল খায়ের,কমিউনিটি এক্টিভিটস মুহাম্মদ বাহার উদ্দিন ও ক্বারী মাওলানা ইয়াসীন নাকিব প্রমুখ।

বক্তারা আরো বলেন, ইসলাম অবমাননাকারী অপরাধীর বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা না নিয়ে, উল্টো নিরাপরাধ মুসলমানদেরকে হত্যা কোন সভ্য ও দায়িত্বশীল বাহিনীর কাজ হতে পারে না। দায়িত্বহীন পুলিশের এই নৈতিকতা বিবর্জিত কাজ শান্তির ধর্ম ইসলাম অবমাননাকে আরো বেশি উৎসাহিত করেছে। একই সাথে মুসল্লীদের হত্যাকারী পুলিশ সদস্যরা নিজেদের ইসলাম বিদ্বেষীর বিকৃত রুপটিও প্রকাশ করেছে। এই নির্মম  হত্যাকাণ্ডে বিশ্বের প্রতিটি মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে।বক্তারা অবিলম্বে এই পরিকল্পিত হত্যাযজ্ঞের সাথে জড়িত পুলিশ সদস্যদের ও ইসলাম এবং রাসুল সাঃ কে  অবমাননাকারী বিপ্লব চন্দ্র শুভকে গ্রেফতার করে বিচারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানান। বক্তারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন,যদি বাংলাদেশের উদ্ধুধ পরিস্থিতির সুষ্ঠু সমাধান না হয়,তাহলে আমাদের সংগঠনটি আরো বেশি কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।  

সমাবেশ শেষে দেশ,জাতি ও হামলায় হতাহতদের জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করেন ইমাম মাওলানা রফিক আহমদ রেফাহি।


এই খবরটি মোট পড়া হয়েছে ৩৪০ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর