যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ০৬ Jun, ২০২০ ইং

|   ঢাকা - 08:55pm

|   লন্ডন - 03:55pm

|   নিউইয়র্ক - 10:55am

  সর্বশেষ :

  ট্রাম্পের পেশীশক্তির জবাব দিলেন ওয়াশিংটন মেয়র   এলএপিডি প্রধান মিশেল মুরের পদত্যাগ দাবি   অনলাইন ক্লাশ করতে পারেন যেভাবে   যুক্তরাষ্ট্রে ১৫৪টিসহ মোট ২৬৯টি দোকান বন্ধ করবে ওয়ালমার্ট   করোনায় একদিনে গেল আরও ৩৬ প্রাণ, আক্রান্ত ৬১ হাজার ৪৫   ক্যালিফোর্নিয়ায় আগামী সপ্তাহে স্কুল, জিম ও বার চালু   বর্ণবাদের তীব্র নিন্দা জানালেন পোপ   বর্ণবাদ কি ট্রাম্পের নতুন রাজনৈতিক কৌশল   সুপ্রিম কোর্টের বিচারক হতে চেয়েছিলেন জর্জ ফ্লয়েড   বিক্ষোভে বৃদ্ধকে পুলিশের ধাক্কা, উত্তপ্ত নিউ ইয়র্ক   দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩০, আক্রান্ত ২৮২৮   চার হাসপাতালে ঘুরে বিনা চিকিৎসায় সিলেটে বিশিষ্ট ব্যবসায়ীর মৃত্যু   বিশ্বব্যাপী আক্রান্ত ৬৭ লাখ, মৃত তিন লাখ ৯৩ হাজার   লস এঞ্জেলেসে বন্দুক হামলায় নিহত ১   বর্ণবাদবিরোধী আন্দোলনে অংশ নিচ্ছে বাংলাদেশিরা

মূল পাতা   >>   নিউইয়র্ক

কারবালায় গুলি, নিহত ১৪

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-১০-২৯ ১১:০৩:১৬

নিউজ ডেস্ক:
ইরাকে শিয়াদের পবিত্র শহর কারাবালায় নিরাপত্তা বাহিনীর গুলিতে অন্তত ১৪ জন নিহত হয়েছে। মেডিকেল ও নিরাপত্তা বাহিনীর সূত্রের বরাত দিয়ে মঙ্গলবার আল-জাজিরা অনলাইন এ  তথ্য জানিয়েছে।

মঙ্গলবার ভোররাতে কারবালায় বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে নিরাপত্তা বাহিনী তাজা গুলি বর্ষণ করে । এতে ঘটনাস্থলেই অন্তত ১৪ জন নিহত হয়। এছাড়া আহত হয় আরো ৮৬৫ জন।

চলতি মাসের প্রথম সপ্তাহে সরকারের দুর্নীতি ও চরম বেকারত্বের প্রতিবাদে রাজধানী বাগদাদসহ ইরাকের বেশ কয়েকটি শহরে বিক্ষোভ শুরু হয়। বিক্ষোভকারীদের দমনে নিরাপত্তা বাহিনী টিয়ার গ্যাস ও লাঠিচার্জের পাশাপাশি তাজা গুলিও ব্যবহার করেছে। এ ঘটনায় আড়াই শতাধিক নিহত হয়েছে।

একটি সূত্র আল-জাজিরা অনলাইনকে জানিয়েছে, সোমবার রাতভর নিরাপত্তা বাহিনীর সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়। এতে নিহতের সংখ্যা বেড়ে ২০ জনে দাঁড়িয়েছে। তবে এক কর্মকর্তা এ সংখ্যা ১৮ বলে জানিয়েছেন।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, সোমবার একটি স্কুল ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সরকারবিরোধী বিক্ষোভে যোগ দেওয়ার চেষ্টা করলে নিরাপত্তা বাহিনী তাদের লক্ষ্য করে টিয়ার গ্যাস ছোড়ে। এছাড়া বাগদাদের দুটি জেলায় স্কুল শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করেছে সেনা সদস্যরা।

এই খবরটি মোট পড়া হয়েছে ২৩৩ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর