যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ ইং

|   ঢাকা - 01:59am

|   লন্ডন - 07:59pm

|   নিউইয়র্ক - 02:59pm

  সর্বশেষ :

  আইএস বন্দীদের ইউরোপে পাঠানোর হুমকি তুরস্কের   অস্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানল: নিরাপদ আছেন বাংলাদেশিরা   চট্টগ্রামে যুবলীগের সম্মেলনে মারামারি   সৌদিতে নারী শ্রমিক না পাঠানোর অনুরোধ সংসদে, মন্ত্রীর সমালোচনা   ডা. শফিকুর রহমান জামায়াতে ইসলামীর আমীর নির্বাচিত   লস এঞ্জেলেসে সাদেক হোসেন খোকার জন্য বিশেষ দোয়া অনুষ্ঠিত   লস এঞ্জেলেসে বিপ্লব ও সংহতি দিবস পালিত   কংগ্রেসম্যান ব্র্যাড শেরম্যানের সাথে ক্যালিফোর্নিয়া বিএনপি নেতৃবৃন্দের সাক্ষাৎ   ইতালীতে যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন   শেখ হাসিনাকে কটাক্ষ করলে জনগণ ক্ষমা করবে না: কাদের   নিহত ব্যক্তিদের পরিবারকে ১ লাখ টাকা করে দেওয়া হবে: রেলমন্ত্রী   ব্রাহ্মণবাড়িয়ায় দুই ট্রেনের সংঘর্ষে নিহত ১৬   ‘বুলবুলে’র তাণ্ডব: ট্রলারডুবিতে নিখোঁজ ৯ জেলের লাশ উদ্ধার   নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন   ‘এলএ বাংলা টাইমস'-এর বর্ষপূর্তিতে প্রধানমন্ত্রী ও পরিকল্পনামন্ত্রীর শুভেচ্ছা

মূল পাতা   >>   নিউইয়র্ক

কারবালায় গুলি, নিহত ১৪

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-১০-২৯ ১১:০৩:১৬

নিউজ ডেস্ক:
ইরাকে শিয়াদের পবিত্র শহর কারাবালায় নিরাপত্তা বাহিনীর গুলিতে অন্তত ১৪ জন নিহত হয়েছে। মেডিকেল ও নিরাপত্তা বাহিনীর সূত্রের বরাত দিয়ে মঙ্গলবার আল-জাজিরা অনলাইন এ  তথ্য জানিয়েছে।

মঙ্গলবার ভোররাতে কারবালায় বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে নিরাপত্তা বাহিনী তাজা গুলি বর্ষণ করে । এতে ঘটনাস্থলেই অন্তত ১৪ জন নিহত হয়। এছাড়া আহত হয় আরো ৮৬৫ জন।

চলতি মাসের প্রথম সপ্তাহে সরকারের দুর্নীতি ও চরম বেকারত্বের প্রতিবাদে রাজধানী বাগদাদসহ ইরাকের বেশ কয়েকটি শহরে বিক্ষোভ শুরু হয়। বিক্ষোভকারীদের দমনে নিরাপত্তা বাহিনী টিয়ার গ্যাস ও লাঠিচার্জের পাশাপাশি তাজা গুলিও ব্যবহার করেছে। এ ঘটনায় আড়াই শতাধিক নিহত হয়েছে।

একটি সূত্র আল-জাজিরা অনলাইনকে জানিয়েছে, সোমবার রাতভর নিরাপত্তা বাহিনীর সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়। এতে নিহতের সংখ্যা বেড়ে ২০ জনে দাঁড়িয়েছে। তবে এক কর্মকর্তা এ সংখ্যা ১৮ বলে জানিয়েছেন।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, সোমবার একটি স্কুল ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সরকারবিরোধী বিক্ষোভে যোগ দেওয়ার চেষ্টা করলে নিরাপত্তা বাহিনী তাদের লক্ষ্য করে টিয়ার গ্যাস ছোড়ে। এছাড়া বাগদাদের দুটি জেলায় স্কুল শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করেছে সেনা সদস্যরা।

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৯ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর