যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ০২ Jun, ২০২০ ইং

|   ঢাকা - 07:16pm

|   লন্ডন - 02:16pm

|   নিউইয়র্ক - 09:16am

  সর্বশেষ :

  গঠনমূলক কিছু বলুন নয়তো মুখ বন্ধ রাখুন, ট্রাম্পকে পুলিশপ্রধান   করোনায় একদিনে গেল আরও ২২ প্রাণ, আক্রান্ত ৫৫ হাজার ৯৬৮   প্রতিবাদ, ভাঙচুর-লুণ্ঠন, লস এঞ্জেলেসে গ্রেফতার ২১০০   বিক্ষোভ মিছিলে নিউ ইয়র্কের মেয়রের মেয়ে   করোনার কারণে দেশে উপার্জন কমেছে ৭৪ শতাংশ পরিবারে: জরিপ   করোনা মোকাবেলায় দেশকে তিন ভাগে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী   লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা: মানব পাচারকারী চক্রের হোতা ঢাকায় গ্রেফতার   করোনায় বিশ্বব্যাপী একদিনে মৃত ২৯৪০, আক্রান্তও লাখের বেশি   আ.লীগ নেতা নাসিম করোনায় আক্রান্ত   হোয়াইট হাউজের সামনে বিক্ষোভ-আগুন, বাঙ্কারে লুকালেন ট্রাম্প   সান্তা মনিকায় লুটপাট, এখনো দেশজুড়ে বিক্ষোভ   ল্যুভেলে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে প্রতিবাদকারী নিহত   লস এঞ্জেলেসে বন্দুক হামলায় ১ জনের মৃত্যু   করোনায় একদিনে গেল আরও ২৫ প্রাণ, আক্রান্ত ৫৪ হাজার ৯৯৬   লস এঞ্জেলেসে নতুন করে কারফিউ জারি

মূল পাতা   >>   নিউইয়র্ক

করোনাভাইরাস: নিউইয়র্কে প্রতি ঘন্টায় একজনের বেশি রোগীর মৃত্যু

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৩-২২ ০৭:৪৪:৩৫

নিউজ ডেস্ক: চীন থেকে ইতালি , সেই ইতালি থেকে করোনাভাইরাস যেন যুক্তরাষ্ট্রের ওপর ভর করেছে।বিশ্বের এক দেশ থেকে আরেক দেশ প্রাণঘাতী করোনা দিন দিন ভয়াবহ রূপ ধারণ করেছে। চীনের পর ইতালিকে এই ভাইরাসটি মৃত্যুপুরী বানিয়ে ফেলছে। রোগীর সংখ্যা প্রতি মিনিটে কয়েকশত গুণ  হারে বাড়ছে।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন রোগী শনাক্ত হয়েছেন অন্তত ৭ হাজার ৩০১ জন। এ নিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৯০০ জন। ফলে বিশ্বের মধ্যে করোনায় সর্বোচ্চ আক্রান্তের তালিকায় এখন তিন নম্বরে ডোনাল্ড ট্রাম্পের দেশ।
 
গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে প্রাণ হারিয়েছেন আরও ৮৪ জন কোভিড-১৯ রোগী। এনিয়ে সেখানে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪৮ জন।

দেশটির সবচেয়ে জনবহুল রাজ্য নিউইয়র্কের অবস্থা আরো বেশি নাজুক। শনিবার পর্যন্ত নিউয়র্কের আক্রান্তের সংখ্যা এক লাফে বাড়িয়ে ৪৫০০ জনে দাঁড়িয়েছে। এ নিয়ে সেখানে নিউইয়র্কে মোট আক্রান্তের সংখ্যা ১১ হাজার ছাড়িয়েছে।

নিউইয়র্ক রাজ্যের গভর্নর এন্ড্রু ক্যুমো ৪০ থেকে ৮০ শতাংশের এই ভাইরাসে আক্রান্ত হওয়ার আশঙ্কা করছেন।

মরণব্যাধি এই ভাইরাসে শুক্রবার সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ পর্যন্ত ১৪ জন রোগী মারা গেছেন এবং শনিবার ১৫জন প্রাণ হারিয়েছেন। নিউইয়র্ক পোস্ট-এর শুক্রবারের প্রতিবেদনে জানানো হয় মৃত্যুর হার ঘন্টায় ১ জনের চেয়েও বেশি। সর্বশেষ তথ্যমতে রাজ্য ৬০ জন করোনায় মারা গেছেন।

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণের কারণে ইতোমধ্যেই নিউইয়র্কসহ বেশ কয়েকটি অঙ্গরাজ্য অবরুদ্ধ ঘোষণা করা হয়েছে।

করোনা সংকটের কারণে আগেই লকডাউন করা হয়েছিল ইলিনয়েস ও ক্যালিফোর্নিয়া। গত শুক্রবার এ তালিকায় যোগ হয়েছে কানেক্টিকাট, নিউজার্সিও। এসব এলাকার বাসিন্দাদের অতিজরুরি প্রয়োজন ছাড়া বাসার বাইরে বের না হওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

অপ্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে নিউইয়র্ক। করোনার সংক্রমণ প্রতিরোধে শুক্রবার রাত থেকে কড়াকড়ি আরোপ করা হয়েছে যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্তে।

এদিন হোয়াইট হাউসে এক বক্তব্যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, দেশটির সব গভর্নর, মেয়র ও জনগণ একসঙ্গে করোনার বিরুদ্ধে যুদ্ধে নেমেছেন।

আরেক সংবাদ সম্মেলনে মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স জানিয়েছে, এক সহকর্মীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় তিনি ও তার স্ত্রীরও শারীরিক পরীক্ষা করানো হবে। পরীক্ষার পর পেন্স দম্পতির নেগেটিভ ধরা পড়েছে।

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৮৭ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত