আপডেট :

        হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গেল রাজ্য সরকার

        সরকারি ব্যাংকের ছয় উপব্যবস্থাপনা পরিচালককে অন্য ব্যাংকে বদলি করা হয়েছে

        ময়নাতদন্তের জন্য দাফনের ১৫ দিন পর কবর থেকে এক ব্যাংক কর্মকর্তার লাশ তুলা হলো

        মেটার রে-ব্যান স্মার্ট রোদচশমা,করা যাবে ভিডিও কল

        পানিসংকটের শঙ্কা ও শিক্ষার্থীদের অসুবিধার কথা বিবেচনায় নিয়ে পূর্বনির্ধারিত গ্রীষ্মকালীন ছুটি বাতিল

        শেয়ারবাজারের টানা পতন ঠেকাতে আবারও শেয়ারের মূল্যসীমায় পরিবর্তন আনা হয়েছে

        দুই ভাইকে পিটিয়ে হত্যার জেরে উত্তপ্ত ফরিদপুর

        দেশে একদিনের ব্যবধানে দেশের বাজারে সোনার দাম কমলো

        বাংলাদেশ সিরিজের জন্য দল ঘোষণা

        মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশিরা

        মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশিরা

        যুক্তরাষ্টের শিক্ষকদের স্কুলে বন্দুক নিয়ে যাওয়া নিয়ে একটি বিল পাস হয়েছে

        যুক্তরাষ্টের শিক্ষকদের স্কুলে বন্দুক নিয়ে যাওয়া নিয়ে একটি বিল পাস হয়েছে

        র‍্যাবের মুখপাত্র হলেন কমান্ডার আরাফাত

        ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন সুষ্ঠু করতে নেওয়া হচ্ছে পদক্ষেপ

        বিশেষ ট্রেনের ৩ বগি লাইনচ্যুত

        কক্সবাজারে রোহিঙ্গা ভোটার কতজন?

        বৈশ্বিক গড় উষ্ণতার চেয়ে দ্রুত উত্তপ্ত হচ্ছে এশিয়া অঞ্চল

        বাংলাদেশের হিন্দু শরণার্থীদের ভারতের নাগরিকত্ব দেওয়া হবে

        বাংলাদেশের হিন্দু শরণার্থীদের ভারতের নাগরিকত্ব দেওয়া হবে

নিউইয়র্কে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশী চিকিৎসক নিহত : আহত ৩

নিউইয়র্কে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশী চিকিৎসক নিহত : আহত ৩

নিউইয়র্কে এক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশী চিকিৎসক ডা.ওয়াজেদা বানু ওরফে রূপালী (৪৮)। এই দূর্ঘটনায় আরো তিনজন গুরুতর আহত হয়েছেন। গত ২৯ মে সোমবার সকালে দু’টি গাড়ীর সংঘর্ষে এই দুর্ঘটনা ঘটে। আহতরা হলেন নিহতের স্বামী ডা. খায়রুল আবেদীন (৫১) ও জনপ্রিয় সঙ্গীত শিল্পী রথীন্দ্রনাথ রায়ের স্ত্রী সন্ধ্যা রায় (৫৯)। তারা একই গাড়িতে করে তাদের কর্মস্থল ফ্লাশিং-এর একটি হাসপাতালে যাচ্ছিলেন। এই দূর্ঘটনায় অপর গাড়ীর চালক (৩৬) আহত হন। নিহত ডা. ওয়াজেদা বানুর দেশেরবাড়ী বগুড়া শহরের সূত্রাপুরে।

জানা গেছে, জ্যামাইকার একই এলাকার অধিবাসী ডা. ওয়াজেদা বানু ও সন্ধ্যা রায় ফ্লাশিং হাসপাতালে কাজ করতেন। ঘটনার দিন ভোর ৪টা ৪৮ মিনিটে কুইন্স হাসপালের কাছে ১৬৪ স্ট্রীট ধরে গ্রান্ড সেন্ট্রাল পার্কওয়ে ক্রসিং-এই মর্মান্তিক দূর্ঘটনা ঘটে। ডা. বানুর স্বামী ডা. খায়রুল আবেদীন স্ত্রী ও সন্ধ্যা রায়কে তার নিশান সেন্ট্রা গাড়িতে করে ফ্লাশিং-এ পৌঁছাতে যাচ্ছিলেন। ১৬৪ স্ট্রীট ধরে গ্র্যান্ড সেন্ট্রাল পার্কওয়ে ক্রসিং-এ আসতেই গ্র্যান্ড সেন্ট্রাল ধরে আসা অপর একটি টয়োটা নিশান এসইউভি প্রাইভেট কার তাদের গাড়িকে মুখোমুখি ধাক্কা দেয়। এতে তাদের গাড়িটির সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায় এবং গাড়িটি পাশের ফুটপাথের ওপর ছিটকে পড়ে। এতে উভয় গাড়ীর চারজন গুরুতর আহত হন।

দুর্ঘটনার সাথে সাথেই ডা. ওয়াজেদা বানুকে নিকটবর্তী কুইন্স হাপতালে নেয়া হলে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন এবং তার স্বামী গাড়ির চালক ডা. খায়রুল ও পেছনের আসনে বসা সন্ধ্যা রায়কে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। ডা. খায়রুল বুকে প্রচন্ড ব্যাথা পান এবং সন্ধ্যা রায়ের পাঁজরের তিনটি হাড় ভেঙে গেছে। র্দর্ঘটনার পর ডা. খায়রুল আবেদীন তিন ঘন্টা সংজ্ঞাহীন ছিলেন।

সর্বশেষ খবরে জানা গেছে, আহত ডা. খায়রুল আবেদীন ও সন্ধ্যা রায়কে হাসপাতাল থেকে বাসায় পাঠিয়ে পূর্ণ বিশ্রাম সহ প্রয়োজনীয় চিকিৎসা নিতে বলা হয়েছে। দুর্ঘটনা কবলিত অপর গাড়িটিরও চালক ছিলেন একজন মহিলা। তার গাড়ীর সম্মুখভাগ দুমড়ে-মুচড়ে যায় এবং তিনিও গুরুতর আহত হন। তাকে নর্থ শোর ইউনিভার্সিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা যায়।
নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, দুই পুত্র সন্তানের জননী ডা.ওয়াজেদা বানু ২০০৯ সালের মাঝামাঝি ইমিগ্রান্ট হয়ে স্বামী ও দুই শিশু পুত্র নিয়ে যুক্তরাষ্ট্র আসেন। তারা উভয়ই রংপুর মেডিকেল কলেজে কর্মরত ছিলেন। নিউইয়র্কে আসার পর ডা. খায়রুল ডাক্তারি লাইসেন্স পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। ডা. ওয়াজেদা বানু ফ্লাশিং হাসপাতালে মেডিকেল এ্যাসিস্ট্যান্ট হিসাবে কর্মরত ছিলেন। তারা জ্যামাইকার ১৬৮ ষ্ট্রীট ও ৮৯ এভিনিউ এলাকায় বসবাস করতেন। মাত্র ১১ দিন আগে নিহত ডা. ওয়াজেদার পিতা ইন্তেকাল করেন। যুক্তরাষ্ট্রে অভিবাসী হওয়ার পর চিকিৎসক দম্পতি মাত্র একবার বাংলাদেশে বেড়াতে যান। দুর্ঘটনার ব্যাপারে পুলিশী তদন্ত চলছে।

এদিকে গত ৩১ মে বুধবার বাদ এশা জ্যামাইকা মুসলিম সেন্টারে ডা. ওয়াজেদার নামাজে জানাজা অনুষ্ঠিত এবং পরদিন লং আইল্যান্ডস্থ ওয়াশিংটন মেমোরিয়াল কবরস্থানে তার মহরদেহ দাফন করা হয়। জানাজায় বিপুল সংখ্যক মুসল্লী অংশ নেন।


এলএবাংলাটাইমস/এনওয়াই/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো খবর