যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 02:09pm

|   লন্ডন - 08:09am

|   নিউইয়র্ক - 03:09am

  সর্বশেষ :

  নজরদারিতে ঐক্যফ্রন্ট ও বিএনপি জোটের নেতারা   হাত-পাবিহীন একজন ‍আলোকচিত্রীর স্বপ্ন ছোঁয়ার গল্প   এত কিছু করেও শেষ রক্ষা পাচ্ছেন না নাজমুল হুদা!   সাভারে আগুনে অর্ধশতাধিক ঘর পুড়ে ছাই   আমাকে উৎখাত করলে ব্রেক্সিট সহজ হবে না : থেরেসা মে   কোমর ব্যথায় করণীয়   ‘বেগম খালেদা জিয়া : হার লাইফ, হার স্টোরি’ বইয়ের মোড়ক উন্মোচন   আলোচনায় ইলিয়াস আলীর ছেলে ব্যারিস্টার আবরার   ড. কামালের কাছে মনোনয়ন ফরম জমা দিলেন রেজা কিবরিয়া   ভিডিও কনফারেন্সে প্রার্থীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক, আ.লীগের অভিযোগ   দেশ ছাড়ছেন ভেনেজুয়েলার সুন্দরীরা   জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে ফ্রান্সজুড়ে বিক্ষোভ, নিহত ১   খাশোগি হত্যার পূর্ণাঙ্গ প্রতিবেদন ৪৮ ঘণ্টার মধ্যেই: ট্রাম্প   ‘একজনের কারণে তিস্তা চুক্তি হলো না’   চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালাস চেয়ে খালেদা জিয়ার আপিল

মূল পাতা   >>   নিউইয়র্ক

ট্রাম্পের বিরুদ্ধে ক্ষেপেছেন ব্রিটিশ এমপিরা

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১১-৩০ ১৪:২৫:১৭

নিউজ ডেস্ক: কট্টর ডানপন্থিদের টুইট শেয়ার করে ব্রিটিশ সংসদ সদস্যদের (এমপি) ক্ষোভের মুখে পড়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ট্রাম্পের বিরুদ্ধে ঘৃণা ছড়ানোর অভিযোগ তুলেছেন তারা এবং একই সঙ্গে তার যুক্তরাজ্য সফর বাতিল করার আহ্বান জানিয়েছেন।

একজন টরি এমপি বলেছেন, ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে যদি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে তার টুইটার অ্যাকাউন্ট মুছে ফেলতে রাজি করাতে পারেন, তাহলে বিশ্বটা একটি ‘ভালো জায়াগায়’ পরিণত হবে।

ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাম্বার রুড বলেছেন, প্রধানমন্ত্রী মের সমালোচনা প্রেসিডেন্টের (ট্রাম্প) ওপর ভালো প্রভাব ফেলতে পারে। তবে ট্রাম্পের যুক্তরাজ্য সফর বাতিলের আহ্বান আমলে নেননি তিনি।

অ্যাম্বার রুড বলেছেন, মার্কিন প্রেসিডেন্টকে আমন্ত্রণ জানানো হয়েছে এবং তিনি আমন্ত্রণ গ্রহণ করেছেন। তবে সফরের তারিখ ও সূচি এখনো নির্ধারণ করা হয়নি।

যুক্তরাজ্যের উগ্র ডানপন্থিদের দুটি টুইট শেয়ার করেন ট্রাম্প। ওই দুই টুইটে ডানপন্থিদের ঘৃণামূলক বক্তব্য ছিল। এ বিষয়ে প্রধানমন্ত্রী মের পক্ষ থেকে প্রতিক্রিয়া জানানো হলে ট্রাম্প আবার টুইট করেন। থেরেসা মেরর উদ্দেশে ট্রাম্প বলেন, আগে যুক্তরাজ্যে মৌলবাদী কর্মকাণ্ডের দিকে নজর দিন, আমাদের দিকে নয়। এরপর ব্রিটিশ এমপিরা তার বিরুদ্ধে ক্ষোভ জানালেন।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৩৬২ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর