যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ১৮ অগাস্ট, ২০১৮ ইং

|   ঢাকা - 04:49pm

|   লন্ডন - 11:49am

|   নিউইয়র্ক - 06:49am

  সর্বশেষ :

  সবচেয়ে বেশি আয় স্কারলেট জোহানসনের   শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি ড. কামালের   ছাত্র আন্দোলনে ‘গুজব’ ছড়ানোর অভিযোগে কফিশপের মালিক ফারিয়া রিমান্ডে   এবার ট্রাম্পের পুত্রবধূর বিরুদ্ধে অভিযোগ   যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে হামলার প্রস্তুতি নিচ্ছে চীন!   হ্যান্ডশেক না করা সেই সুইডিশ তরুণী মামলায় জিতলেন   ভারতে বন্যা ও ভূমিধসে নিহত ৮ শতাধিক   পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী ইমরান খান, শপথ শনিবার   মিলানে শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন   নিউজিল্যান্ডে বাড়ি কিনতে পারবে না বিদেশিরা   লিবিয়ায় হত্যার দায়ে ৪৫ জনের মৃত্যুদণ্ড   কোটা সংস্কার আন্দোলন : ইডেন কলেজছাত্রী ৩ দিনের রিমান্ডে   বঙ্গবন্ধু হত্যায় খালেদাও জড়িত: প্রধানমন্ত্রী   ভারতের সাবেক প্রধানমন্ত্রী বাজপেয়ী আর নেই   আমেরিকার বিপক্ষে তুরস্কের সঙ্গে জার্মান

মূল পাতা   >>   নিউইয়র্ক

ট্রাম্পের বিরুদ্ধে ক্ষেপেছেন ব্রিটিশ এমপিরা

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১১-৩০ ১৪:২৫:১৭

নিউজ ডেস্ক: কট্টর ডানপন্থিদের টুইট শেয়ার করে ব্রিটিশ সংসদ সদস্যদের (এমপি) ক্ষোভের মুখে পড়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ট্রাম্পের বিরুদ্ধে ঘৃণা ছড়ানোর অভিযোগ তুলেছেন তারা এবং একই সঙ্গে তার যুক্তরাজ্য সফর বাতিল করার আহ্বান জানিয়েছেন।

একজন টরি এমপি বলেছেন, ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে যদি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে তার টুইটার অ্যাকাউন্ট মুছে ফেলতে রাজি করাতে পারেন, তাহলে বিশ্বটা একটি ‘ভালো জায়াগায়’ পরিণত হবে।

ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাম্বার রুড বলেছেন, প্রধানমন্ত্রী মের সমালোচনা প্রেসিডেন্টের (ট্রাম্প) ওপর ভালো প্রভাব ফেলতে পারে। তবে ট্রাম্পের যুক্তরাজ্য সফর বাতিলের আহ্বান আমলে নেননি তিনি।

অ্যাম্বার রুড বলেছেন, মার্কিন প্রেসিডেন্টকে আমন্ত্রণ জানানো হয়েছে এবং তিনি আমন্ত্রণ গ্রহণ করেছেন। তবে সফরের তারিখ ও সূচি এখনো নির্ধারণ করা হয়নি।

যুক্তরাজ্যের উগ্র ডানপন্থিদের দুটি টুইট শেয়ার করেন ট্রাম্প। ওই দুই টুইটে ডানপন্থিদের ঘৃণামূলক বক্তব্য ছিল। এ বিষয়ে প্রধানমন্ত্রী মের পক্ষ থেকে প্রতিক্রিয়া জানানো হলে ট্রাম্প আবার টুইট করেন। থেরেসা মেরর উদ্দেশে ট্রাম্প বলেন, আগে যুক্তরাজ্যে মৌলবাদী কর্মকাণ্ডের দিকে নজর দিন, আমাদের দিকে নয়। এরপর ব্রিটিশ এমপিরা তার বিরুদ্ধে ক্ষোভ জানালেন।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ২৯৬ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর