যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৩ মে, ২০১৮ ইং

|   ঢাকা - 12:28am

|   লন্ডন - 07:28pm

|   নিউইয়র্ক - 02:28pm

  সর্বশেষ :

  দূতাবাসের মাধ্যমে আগামী নির্বাচনে বিদেশ থেকে ভোট দিতে চান প্রবাসীরা   পুলিৎজারজয়ী ঔপন্যাসিক ফিলিপ রোথ আর নেই   যুক্তরাষ্ট্রের এক শীর্ষ কূটনীতিককে বহিষ্কার করল ভেনেজুয়েলা   মাদকবিরোধী অভিযানের নামে ক্রসফায়ার নিয়ে বিএনপির গভীর সংশয়   অস্ত্রসহ সুন্দরবনের ৫৭ বনদস্যুর আত্মসমর্পণ   মন্ত্রীদের বেতন কমাচ্ছে মালয়েশিয়া   তামিলনাড়ুতে দূষণ বিরুধী বিক্ষোভে গুলি, নিহত ৯   কথিত বন্দুকযুদ্ধ অব্যাহত, এবার নিহত ৭   চলে গেল মুক্তামনি   দ্বিতীয় বিয়ে বাধ্যতামূলক যেখানে   চীনে মসজিদে মসজিদে জাতীয় পতাকা ওড়ানোর নির্দেশ   করাচিতে দাবদাহে হিট-স্ট্রোকে ৬৫ জনের মৃত্যু   যুদ্ধক্ষেত্রে সর্বাধুনিক এফ-৩৫ উড়িয়েছে ইসরায়েল   মিলানে ছাত্রলীগের আলোচনা সভা ও ইফতার মাহফিল   নিউজার্সিতে কুলাউড়া এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

মূল পাতা   >>   নিউইয়র্ক

ট্রাম্পের বিরুদ্ধে ক্ষেপেছেন ব্রিটিশ এমপিরা

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১১-৩০ ১৪:২৫:১৭

নিউজ ডেস্ক: কট্টর ডানপন্থিদের টুইট শেয়ার করে ব্রিটিশ সংসদ সদস্যদের (এমপি) ক্ষোভের মুখে পড়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ট্রাম্পের বিরুদ্ধে ঘৃণা ছড়ানোর অভিযোগ তুলেছেন তারা এবং একই সঙ্গে তার যুক্তরাজ্য সফর বাতিল করার আহ্বান জানিয়েছেন।

একজন টরি এমপি বলেছেন, ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে যদি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে তার টুইটার অ্যাকাউন্ট মুছে ফেলতে রাজি করাতে পারেন, তাহলে বিশ্বটা একটি ‘ভালো জায়াগায়’ পরিণত হবে।

ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাম্বার রুড বলেছেন, প্রধানমন্ত্রী মের সমালোচনা প্রেসিডেন্টের (ট্রাম্প) ওপর ভালো প্রভাব ফেলতে পারে। তবে ট্রাম্পের যুক্তরাজ্য সফর বাতিলের আহ্বান আমলে নেননি তিনি।

অ্যাম্বার রুড বলেছেন, মার্কিন প্রেসিডেন্টকে আমন্ত্রণ জানানো হয়েছে এবং তিনি আমন্ত্রণ গ্রহণ করেছেন। তবে সফরের তারিখ ও সূচি এখনো নির্ধারণ করা হয়নি।

যুক্তরাজ্যের উগ্র ডানপন্থিদের দুটি টুইট শেয়ার করেন ট্রাম্প। ওই দুই টুইটে ডানপন্থিদের ঘৃণামূলক বক্তব্য ছিল। এ বিষয়ে প্রধানমন্ত্রী মের পক্ষ থেকে প্রতিক্রিয়া জানানো হলে ট্রাম্প আবার টুইট করেন। থেরেসা মেরর উদ্দেশে ট্রাম্প বলেন, আগে যুক্তরাজ্যে মৌলবাদী কর্মকাণ্ডের দিকে নজর দিন, আমাদের দিকে নয়। এরপর ব্রিটিশ এমপিরা তার বিরুদ্ধে ক্ষোভ জানালেন।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ২৩৬ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর