যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮ ইং

|   ঢাকা - 04:49pm

|   লন্ডন - 11:49am

|   নিউইয়র্ক - 06:49am

  সর্বশেষ :

  আইসিসি মিয়ানমারে এলে বন্দুক ধরবো : উইরাথু   ২০ বছর পর পার্লামেন্টে ফিরলেন আনোয়ার ইব্রাহিম   নিষেধাজ্ঞা আরোপ করলে পাল্টা ব্যবস্থার হুমকি সৌদির   চার দিনের সফরে সৌদি আরব যাচ্ছেন প্রধানমন্ত্রী   একাদশ সংসদ নির্বাচনের জন্য ৭০০ কোটি টাকা অনুমোদন   খাশোগি নিখোঁজের ‘বিশ্বাসযোগ্য তদন্ত’ চায় যুক্তরাজ্য-ফ্রান্স-জার্মানি   গ্রামের একটি তৃণমূল বীরের বাদ্যযন্ত্র নিয়ে কাহিনী   অনুভবে নজরুল: জ্যাকসন হাইটসে শতদলের মনোজ্ঞ অনুষ্ঠান   হলিউডে দুর্গাপূজা আগামী ১৯, ২০ ও ২১ অক্টোবর   প্র‌তিভার সন্ধা‌নে ইতা‌লীতে শুরু হ‌চ্ছে দি রাইজিং স্টার   এবার মুম্বাইয়ে বাংলাদেশিদের বিরুদ্ধে রাজনৈতিক অবস্থান   ড. ইউনুসের কারণে পদ্মা সেতুতে অর্থায়ন করেনি বিশ্বব্যাংক : শেখ হাসিনা   অবশেষে বিএনপিকে নিয়ে ‘জাতীয় ঐক্য ফ্রন্ট’র আত্মপ্রকাশ, বিকল্পধারা আউট   খালেদা জিয়ার অনুপস্থিতিতেও বিচার চলবে   চট্টগ্রামে পাহাড় ও দেয়াল ধসে ৪ জনের মৃত্যু

মূল পাতা   >>   নিউইয়র্ক

বর্ণাঢ্য আয়োজনে সাংবাদিক মনজুর আহমদের হীরক জন্ম জয়ন্তী পালন

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১২-২৭ ১৩:৩৫:১৫

নিউজ ডেস্ক: বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো প্রবীণ সাংবাদিক মনজুর আহমদের হীরক জন্ম জয়ন্তী। এ উপলক্ষ্যে গত ২২ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি রেষ্টুরেন্টে তাঁর জন্মদিনের অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে মনজুর আহমদ স্ত্রী ও দেশের জনপ্রিয় অভিনেত্রী রেখা আহমদ এবং নাতি দ্রুবকে সাথে নিয়ে জন্মদিনের কেক কাটে। এর আগে তারা শুভেচ্ছা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে নিউইয়র্কের বিভিন্ন মিডিয়া, মিডিয়ার সম্পাদক, সাংবাদিক ও কলা-কুশলী, কবি-লেখক, সংস্কৃতিসেবী সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত হয়ে সাংবাদিক মনজুর আহমদের হাতে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান এবং শতায়ু কামনা করেন। এছাড়াও নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব ও আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের পক্ষ থেকেও ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। উল্লেখ্য, গত ২১ ডিসেম্বর ছিলো মনজুর আহমদ-এর জন্মদিন।

‘হীরক ছোঁয়া’ শীর্ষক জন্মদিনের এই অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক, এখন সময় সম্পাদক কাজী শামসুল হক ও প্রবীণ সাংবাদিক নিনি ওয়াহেদ, বিশিষ্ট লেখক ও কলামিস্ট হাসান ফেরদৌস, সাপ্তাহিক বাংলা পত্রিকা’র সম্পাদক ও টাইম টেলিভিশন-এর সিইও আবু তাহের, সাপ্তাহিক ঠিকানা’র প্রধান সম্পাদক মুহাম্মদ ফজলুর রহমান, সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, সাপ্তাহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক আজকাল-এর প্রধান সম্পাদক ও জেবিবিএ’র সভাপতি জাকারিয়া মাসুদ জিকো, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুজিব বিন হক ও শহীদ উদ্দিন, অধ্যাপিকা হুসনে আরা বেগম, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট রানু ফেরদৌস, সাংবাদিক আকবর হায়দার কিরণ ও মনিজা রহমান, ফটো সাংবাদিক নিহার সিদ্দিকী, টাইম টিভি’র নিউজ প্রেজেন্টার সাদিয়া খন্দকার, সাবেক প্রেজেন্টার শামসুন্নাহার নিম্মি প্রমুখ। অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন সাপ্তাহিক আজকাল-এর সহযোগী সম্পাদক হাসানুজ্জামান সাকী।

অনুষ্ঠানে সাংবাদিক মনজুর আহমদ বলেন, আমি ব্যক্তিগতভাবে ঘটা করে জন্মদিন পালন করাটা পছন্দ করি। আজ আমার ভালো লাগছে। জীবনের অনেক স্মৃতি মনে পড়ছে। আমার স্ত্রী রেখা আহমদ আমাকে সারপ্রাইজ দেয়ার জন্য আমাকে না জানিয়ে জন্মদিনের অনুষ্ঠান আয়োজন করাতে আমি ‘সারপ্রাইজড’ হয়নি, তবে অবাক হয়েছি এতো সুন্দর আয়োজন দেখে। বিশেষ করে আমার প্রিয়জনদের, কাছের মানুষদের পেয়ে আমি অনন্দিত। তার দীর্ঘ জীবনের অভিজ্ঞতার কথা বলতে গিয়ে মনজুর আহমেদ প্রসঙ্গত বলেন, অমি আগে সামনে বেশী দেখতাম, এখন পেছনের দিকটাই বেশী দেখছি। মনে হচ্ছে বয়স বাড়ার সাথে সাথে জীবনের সময় কমে আসছে।

অনুষ্ঠানে বক্তারা তাদের শুভেচ্ছা বক্তব্যে মনজুর আহমদকে একজন ভালো মনের মানুষ হিসেবে অ্যাখ্যায়িত করে বলেন, তিনি অনেকের আদর্শও বটে। বক্তারা তার সুস্থ ও সুন্দর এবং শতায়ু জীবন কামনা করে বলেন, আমরা ভবিষ্যতে মনজুর আহমদের জন্মদিনের শতবর্ষপূর্তী পালন করতে চাই। 

এদিকে মনজুর আহমদের জন্মদিন ঘিরে অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশী সাংবাদিকদের উপস্থিতিতে অনুষ্ঠানটি মিলন মেলায় রূপ নেয়। অনুষ্ঠানে উপস্থিত উল্লেখযোগ্য সাংবাদিকদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি দর্পণ কবীর ও সাধারণ সম্পাদক শওকত ওসমান রচি, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমেদ, সাপ্তাহিক আজকাল-এর নির্বাহী সম্পাদক শাহাব উদ্দিন সাগর, ফটো সাংবাদিক এ হাই স্বপন, নিউজ প্রেজেন্টার মিজান খন্দকার ছাড়াও আরো উপস্থিত ছিলেন সাংবাদিক-লেখক আহমেদ মাযহার, কবি এবিএম সালেউদ্দিন, কবি নাসরিন চৌধুরী প্রমুখ।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৯৩৩ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর