যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২০ জানুয়ারী, ২০১৮ ইং

|   ঢাকা - 10:42am

|   লন্ডন - 04:42am

|   নিউইয়র্ক - 11:42pm

  সর্বশেষ :

  বাংলাদেশ স্পোর্টস কাউন্সিল অব আমেরিকা’র কমিটি ঘোষণা   রোহিঙ্গা সংকট দ্রুতগতিতে বাড়ছে, জরুরি সহায়তা প্রয়োজন : বিশ্বব্যাংক   ভেরিফিকেশনে গিয়ে ফুল-মিষ্টি দিয়ে পুলিশ সুপারের শুভেচ্ছা!   দেশের রেডিওতে শুদ্ধ বাংলা ব্যবহারের নির্দেশ   দ্বিতীয় মেয়াদেও প্রেসিডেন্ট পদে প্রার্থী হবেন সিসি   ভুয়া খবরের প্রচার ঠেকাতে ‘বিশ্বস্ত সংবাদমাধ্যম’র র‍্যাংকিং করবে ফেসবুক   কঙ্গোতে বিদ্রোহীদের হামলায় ২২ সেনা নিহত   যুক্তরাষ্ট্রে সরকার ব্যবস্থায় অচলাবস্থা, নেপথ্য কারণ   টাওয়ার হ্যামলেটসকে ‘ট্রাম্পমুক্ত এলাকা’ ঘোষণা : নেতৃত্বে বাংলাদেশি বংশোদ্ভূত কাউন্সিলর   সিলেটে অর্থমন্ত্রীর গাড়ির ধাক্কায় ১০ জন আহত   নাইজেরিয়ায় আত্মঘাতী বোমা হামলায় নিহত ১২   জাতিসংঘের কর্মকর্তাদের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ   রাজশাহীতে প্রথম ফ্লাইওভার নির্মাণের সিদ্ধান্ত   তহবিল সংকটের কারণে ফের শাটডাউনের শঙ্কায় যুক্তরাষ্ট্র   ফিলিস্তিনকে সাড়ে ৪ কোটি ডলার খাদ্য সহায়তা দেবে না যুক্তরাষ্ট্র

মূল পাতা   >>   নিউইয়র্ক

বর্ণাঢ্য আয়োজনে সাংবাদিক মনজুর আহমদের হীরক জন্ম জয়ন্তী পালন

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১২-২৭ ১৩:৩৫:১৫

নিউজ ডেস্ক: বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো প্রবীণ সাংবাদিক মনজুর আহমদের হীরক জন্ম জয়ন্তী। এ উপলক্ষ্যে গত ২২ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি রেষ্টুরেন্টে তাঁর জন্মদিনের অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে মনজুর আহমদ স্ত্রী ও দেশের জনপ্রিয় অভিনেত্রী রেখা আহমদ এবং নাতি দ্রুবকে সাথে নিয়ে জন্মদিনের কেক কাটে। এর আগে তারা শুভেচ্ছা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে নিউইয়র্কের বিভিন্ন মিডিয়া, মিডিয়ার সম্পাদক, সাংবাদিক ও কলা-কুশলী, কবি-লেখক, সংস্কৃতিসেবী সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত হয়ে সাংবাদিক মনজুর আহমদের হাতে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান এবং শতায়ু কামনা করেন। এছাড়াও নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব ও আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের পক্ষ থেকেও ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। উল্লেখ্য, গত ২১ ডিসেম্বর ছিলো মনজুর আহমদ-এর জন্মদিন।

‘হীরক ছোঁয়া’ শীর্ষক জন্মদিনের এই অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক, এখন সময় সম্পাদক কাজী শামসুল হক ও প্রবীণ সাংবাদিক নিনি ওয়াহেদ, বিশিষ্ট লেখক ও কলামিস্ট হাসান ফেরদৌস, সাপ্তাহিক বাংলা পত্রিকা’র সম্পাদক ও টাইম টেলিভিশন-এর সিইও আবু তাহের, সাপ্তাহিক ঠিকানা’র প্রধান সম্পাদক মুহাম্মদ ফজলুর রহমান, সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, সাপ্তাহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক আজকাল-এর প্রধান সম্পাদক ও জেবিবিএ’র সভাপতি জাকারিয়া মাসুদ জিকো, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুজিব বিন হক ও শহীদ উদ্দিন, অধ্যাপিকা হুসনে আরা বেগম, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট রানু ফেরদৌস, সাংবাদিক আকবর হায়দার কিরণ ও মনিজা রহমান, ফটো সাংবাদিক নিহার সিদ্দিকী, টাইম টিভি’র নিউজ প্রেজেন্টার সাদিয়া খন্দকার, সাবেক প্রেজেন্টার শামসুন্নাহার নিম্মি প্রমুখ। অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন সাপ্তাহিক আজকাল-এর সহযোগী সম্পাদক হাসানুজ্জামান সাকী।

অনুষ্ঠানে সাংবাদিক মনজুর আহমদ বলেন, আমি ব্যক্তিগতভাবে ঘটা করে জন্মদিন পালন করাটা পছন্দ করি। আজ আমার ভালো লাগছে। জীবনের অনেক স্মৃতি মনে পড়ছে। আমার স্ত্রী রেখা আহমদ আমাকে সারপ্রাইজ দেয়ার জন্য আমাকে না জানিয়ে জন্মদিনের অনুষ্ঠান আয়োজন করাতে আমি ‘সারপ্রাইজড’ হয়নি, তবে অবাক হয়েছি এতো সুন্দর আয়োজন দেখে। বিশেষ করে আমার প্রিয়জনদের, কাছের মানুষদের পেয়ে আমি অনন্দিত। তার দীর্ঘ জীবনের অভিজ্ঞতার কথা বলতে গিয়ে মনজুর আহমেদ প্রসঙ্গত বলেন, অমি আগে সামনে বেশী দেখতাম, এখন পেছনের দিকটাই বেশী দেখছি। মনে হচ্ছে বয়স বাড়ার সাথে সাথে জীবনের সময় কমে আসছে।

অনুষ্ঠানে বক্তারা তাদের শুভেচ্ছা বক্তব্যে মনজুর আহমদকে একজন ভালো মনের মানুষ হিসেবে অ্যাখ্যায়িত করে বলেন, তিনি অনেকের আদর্শও বটে। বক্তারা তার সুস্থ ও সুন্দর এবং শতায়ু জীবন কামনা করে বলেন, আমরা ভবিষ্যতে মনজুর আহমদের জন্মদিনের শতবর্ষপূর্তী পালন করতে চাই। 

এদিকে মনজুর আহমদের জন্মদিন ঘিরে অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশী সাংবাদিকদের উপস্থিতিতে অনুষ্ঠানটি মিলন মেলায় রূপ নেয়। অনুষ্ঠানে উপস্থিত উল্লেখযোগ্য সাংবাদিকদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি দর্পণ কবীর ও সাধারণ সম্পাদক শওকত ওসমান রচি, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমেদ, সাপ্তাহিক আজকাল-এর নির্বাহী সম্পাদক শাহাব উদ্দিন সাগর, ফটো সাংবাদিক এ হাই স্বপন, নিউজ প্রেজেন্টার মিজান খন্দকার ছাড়াও আরো উপস্থিত ছিলেন সাংবাদিক-লেখক আহমেদ মাযহার, কবি এবিএম সালেউদ্দিন, কবি নাসরিন চৌধুরী প্রমুখ।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৪৮ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর