যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 10:23pm

|   লন্ডন - 05:23pm

|   নিউইয়র্ক - 12:23pm

  সর্বশেষ :

  যেভাবে সুরক্ষিত রাখবেন আপনার ফেসবুক অ্যাকাউন্ট   আর ডিজেলচালিত গাড়ি বানাবে না পোরশে   মালদ্বীপে প্রেসিডেন্ট নির্বাচনে বিরোধী প্রার্থী সোলিহর জয়লাভ   নিউ ইয়র্কে প্রধানমন্ত্রীকে আ’লীগের সম্বর্ধনা : সরকার পতনে দুর্নীতিবাজরা ঐক্যবদ্ধ হয়েছে   মিয়ানমারের ওপর হস্তক্ষেপের অধিকার নেই জাতিসংঘের: সেনাপ্রধান   বাংলাদেশ সম্পর্কে অমিত শাহর বক্তব্যটি অবাঞ্ছিত : তথ্যমন্ত্রী   গিনেজ বুকের স্বীকৃতি পেল ‘স্বচ্ছ ঢাকা অভিযান’   কোটা সংস্কার আন্দোলনে প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় চবি শিক্ষক কারাগারে   শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইগারদের জয়   বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় আরও ৫ লাখ রোহিঙ্গা   ট্রাম প্রশাসনের নতুন প্রস্তাবনা, কঠিন হয়ে পড়তে পারে গ্রিন কার্ড   নাইজেরিয়ায় কলেরা মহামারি, ৯৭ জনের মৃত্যু   মংলা-বুড়িমারী বন্দরে বছরে অবৈধ লেনদেন হয় ৩১ কোটি টাকা   অস্কারে যাচ্ছে বাংলাদেশের ‘ডুব’   উন্নত বিশ্বে দ্রুত বাড়ছে বয়স্ক মানুষের সংখ্যা

মূল পাতা   >>   নিউইয়র্ক

বিএনপি’র কেন্দ্রীয় নেতা হারুন ও পাপিয়ার সাথে নিউইয়র্কে জাতীয়তাবাদী ফোরামের মতবিনিময়

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০১-০২ ১৩:৩৭:৩৯

নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্র সফররত সাবেক এমপি ও বিএনপি’র কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব হারুনুর রশীদ এবং সাবেক এমপি ও চাপাইনবাবগঞ্জ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দা আসিফা আশরাফী পাপিয়ার সাথে মতবিমিয় করেছেন বাংলাদেশী-আমেরিকান জাতীয়তাবাদী ফোরাম ইউএসএ’র নেতৃবৃন্দ। মতবিনিময় সভায় প্রবাসী নেতৃবৃন্দ যুক্তরাষ্ট্র বিএনপি’র পূর্নাঙ্গ কমিটি গঠন সময়ের দাবী উল্লেখ করে এ ব্যাপারে কেন্দ্রীয় নেতা হারুনুর রশীদের দৃষ্টি আকর্ষণ করলে তিনি বিষয়টি যথাস্থানে জানাবেন বলে জানান।

নিউইয়র্কের উডসাইড এলাকার কুইন্স বুলেভার্ডস্থ একটি রেষ্টুরেন্টে গত ২৮ ডিসেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় এই সভার আয়োজন করা হয়। সভায় বক্তারা যুক্তরাষ্ট্র বিএনপি’র কমিটি গঠনের জন্য কেন্দ্রীয় নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ এবং ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র বিএনপি ঐক্যবদ্ধভাবে কাজ করছে বলে দুই নেতাকে অবহিত করেন। সভায় বিএনপির সাবেক এমপিদ্বয় বলেন, আমরা সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন চাই। আর সুষ্ঠু নির্বাচন হলে বাংলাদেশের জনগন ভোটার বিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করে রাখা শেখ হাসিনার আওয়ামী লীগকে প্রত্যাখ্যান করে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপিকে ক্ষমতায় বসাবে। খবর ইউএনএ’র। 
আশির দশকের জাতীয়তাবাদী ছাত্রদল নেতৃবৃন্দের সংগঠন বাংলাদেশী-আমেরিকান জাতীয়তাবাদী ফোরামের সভাপতি নিয়াজ আহমেদ জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আমন্ত্রিত অতিথি ছিলেন জনপ্রিয় কন্ঠশিল্পী ও কেন্দ্রীয় জাসাস নেত্রী রিজিয়া পারভীন, যুক্তরাষ্ট্র বিএনপি’র প্রতিষ্ঠাতা সভাপতি ডা. মজিবুর রহমান মজুমদার, সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, সাবেক সিনিয়র সহ সভাপতি গিয়াস আহমেদ এবং সাবেক সহ সভাপতি ও ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি সামসুল ইসলাম মজনু এবং বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও ফোরামের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোহাম্মদ আনোয়ারুল ইসলাম। সভায় ফোরামের পক্ষ থেকে অতিথিদ্বয়কে ফুলে তোড়া এবং যুক্তরাষ্ট্র বিএনপির অন্যতম শীর্ষ তিন নেতা যথাক্রমে ডা. মজিবুর রহমান মজুমদার, জিল্লুর রহমান জিল্লু ও গিয়াস আহমেদকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।
ফোরামের সাধারণ সম্পাদক আজাদ বাকিরের সঞ্চালনায় সভায় অতিথিবৃন্ধ ছাড়াও আরো শুভেচ্ছা বক্তব্য রাখেন এডভোকেট জামাল আহমেদ জনি, এমদাদুল হক কামাল, ছৈয়দুল হক, ড. জাহিদ দেওয়ান শামীম, ফারুক হোসেন মজুমদার, জহিরুল ইসলাম মোল্লা, ভিপি আলমগীর, রাসেদুল ইসলাম প্রিন্স প্রমুখ। 

সভায় কেন্দ্রীয় নেতা হারুনুর রশীদ বলেন, বাংলাদেশ আজ সামগ্রীকভাবে চরম সঙ্কটের মধ্য দিয়ে চলছে। বাংলাদেশকে ভারতের অঙ্গরাজ্য বানাতে আওয়ামী লীগ একক মুদ্রা চালুকরতে চাচ্ছে। কিন্ত্র বিএনপি আর বাংলাদেশের জনগণ একদলীয় আওয়ামী শাসন মেনে নেবে না। তিনি বলেন, আওয়ামী দু:শাসনের ফলে আমরা রাজপথে মিছিল-সমাবেশ করতে পারি না। জেলায় জেলায় বিএনপি অফিস খুলতে দেয়া হচ্ছে না।

তিনি যুক্তরাষ্ট্র বিএনপি’র কমিটির দাবী প্রসঙ্গে বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই দেশনেত্রী বেগম খালেদা জিয়া মামালা-মোকদ্দমা সহ নানা সমস্যা নিয়ে প্রতিদিন চাপের মধ্যে থাকেন। তার অন্য কিছু ভাবার সময় খুব কম। তবে ঢাকায় ফিরে বিএনপির কমিটির ব্যাপারে জায়গামত কথা বলবো। যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি হওয়া দরকার বলে তিনি জোড়ালো অভিমত ব্যক্ত করেন। 

সাবেক এমপি সৈয়দা আসিফা আশরাফী পাপিয়া বলেন, শহীদ জিয়াউর রহমানের মৃত্যুর পর আবেগ তারিত হয়ে আশির দশকে ছাত্রদলের রাজনীতর মধ্যদিয়ে আমি বিএনপি’র রাজনীতি করছি। সেই থেকে একটি প্রক্রিয়ার মাধ্যমে রাজনীতিতে এগিয়ে চলছি। দলের মধ্যে আমরা হাইব্রীড নই। আমরা দলেল নেতা নই কর্মী, আর রাজনীতিতে কর্মীর কখনো মৃত্যু হয় না। তিনি ফোরামের নেতৃবৃন্দর উদ্দেশ্যে বলেন, আশির দশকের ছাত্র রাজনীতির চেতনা, দেশপ্রেম আর শহীদ জিয়ার আদর্শ নিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দেশের দূর্দিনে অগ্রনী ভূমিকা পালন করতে হবে। আর গণতন্ত্র পুনরুদ্ধারে চোখে চশমা দিয়ে রাজনীতি করলে চলবে না। ভোটার বিহীন অনির্বাচিত সরকার পতনের আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে লড়াই চালাতে হবে। 

নিয়াজ আহমেদ জুয়েল বলেন, আমরা জিয়াউর রহমানকে তার আদর্শকে ভালোবেসে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি’র রাজনীতি করি। আমরা কাউকে ট্যাক্স দিয়ে রাজনীতি করতে চাই না বা নেতা হতে চাই না। আমরা যুক্তরাষ্ট্র বিএনপি’র পূর্নাঙ্গ কমিটি চাই, কমিটিতে দলের জন্য ত্যাগী ও যোগ্য নেতা-কর্মীদৈর স্থান চাই।

সভায় যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী সহ যুক্তরাষ্ট্র, ফোরাম ও কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে মোহাম্মদ সিরাজুল ইসলাম খান, নওশাদ হোসেন, আমিনুল ইসলাম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিডিআর হত্যাকান্ডের উপর প্রবীণ সাংবাদিক মোহাম্মদ জয়নাল আবেদীনের লেখা একটি গ্রন্থ বিএনপি নেতা হারুনুর রশীদ ও সৈয়দা আসিফা আশরাফ পাপিয়াকে উপহার দেন লেখক।


এলএবাংলাটাইমস/এনওয়াই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৮২৬ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর